scorecardresearch
 

North Bengal Weather: উত্তরবঙ্গে পারদ চড়বে, বৃষ্টির পূর্বাভাস কোন কোন জেলায়?

North Bengal Weather: তাপমাত্রা আরও বাড়বে, একাধিক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement
উত্তরের আবহাওয়ার পূর্বাভাস উত্তরের আবহাওয়ার পূর্বাভাস
হাইলাইটস
  • উত্তরবঙ্গে তাপমাত্রার পারদ চড়বে
  • বৃষ্টির পূর্বাভাস একাধিক জেলায়
  • পাহাড়ে ঠাণ্ডা থাকবে

উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় সকাল থেকে মেঘলা থাকলেও বেলা বাড়তেই উষ্ণ ভাব দেখা দিয়েছে। আগামী এক সপ্তাহের আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে বেশ কিছু জায়গায় হালকা থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং সহ আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার প্রত্যেকটিতেই আকাশ প্রধানত মেঘলা থাকবে। তবে বিক্ষিপ্তভাবে কিছুদিন আগে বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিয়েছে।

উত্তরের তাপমাত্রা কেমন থাকবে?

কয়েক দিনের তাপমাত্রা সামান্য পরিবর্তন সূচিত হতে পারে। শুক্র ও শনিবার উত্তরবঙ্গের আট জেলাতেই বৃষ্টিপাত এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে আবহাওয়া শুষ্ক থাকার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়ার সম্ভাবনা

বৃহস্পতিবার সকাল থেকেই শিলিগুড়ি জলপাইগুড়ি সহ বিভিন্ন এলাকায় হালকা ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। তবে তাপমাত্রা তেমন কমেনি। এদিন উত্তরবঙ্গের গড় তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিন ৪ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

পাহাড়ে ঠাণ্ডা থাকবে

যাঁরা উত্তরবঙ্গে ভ্রমণে আসতে চাইছেন, বিশেষ সর্তকতা জারি করা হয়েছে যে সমতলের তাপমাত্রা যতই বেশি থাকুক না কেন, যত উপরের দিকে উঠবেন দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পং, মিরিক সহ বিভিন্ন এলাকায় তাপমাত্রা ১০ থেকে ১২ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করছে।

বিশেষ করে দার্জিলিং এর তাপমাত্রা ১০ ডিগ্রির কাছে ঘোরাফেরা করবে বলে জানা গিয়েছে। কালিম্পং তাপমাত্রা সম্ভাবনা রয়েছে। অন্যদিকে তাপমাত্রা বাড়তে থাকবে।

বৃষ্টির পূর্বাভাস

আজ উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত এর সাথে বজ্রবিদ্যুৎ দেখা মিলতে পারে। এছাড়া আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় হালকা বৃষ্টিপাত এর সম্ভাবনা রয়েছে। তাই সতর্ক থাকা প্রয়োজন।

Advertisement

 

Advertisement