scorecardresearch
 

উত্তরবঙ্গে আরও কিছুদিন থাকবে শীত, তাপমাত্রা নামবে কয়েক ডিগ্রি

আরও কিছুদিন থেকে যাবে শীত। আবহাওয়া দফতরের পূর্বাভাসে এমনটাই জানানো হয়েছে। তাপমাত্রা আরও কয়েক ডিগ্রি নামবে আগামী কয়েকদিনে।

শীত থাকছে শীত থাকছে
হাইলাইটস
  • আরও কিছুদিন শীত উত্তরবঙ্গে
  • উত্তরবঙ্গে তাপমাত্রা নামবে
  • এখনই বিদায় জানানোর সময় হয়নি

পশ্চিমী ঝঞ্ঝার মেঘ কেটে গিয়েছে। নিম্নচাপের মেঘ সরে যাওয়ায় ফের শীতের আমেজ ফিরছে উত্তরবঙ্গে। উত্তরে হাওয়ার দাপটে এক ধাক্কায় তাপমাত্রা নেমেছে তিন ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণবঙ্গে কোনও কোনও জায়গায় তাপমাত্রা বাড়লেও উত্তরবঙ্গে কিন্তু আগামী কিছুদিন চালিয়ে যাবে। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

নতুন করে সৃষ্টি হওয়া পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে শিলিগুড়িতে টানা দু'তিন দিন হালকা বৃষ্টি তৈরি হয়েছিল।শিলিগুড়ি সংলগ্ন জলপাইগুড়ি, কোচবিহার সহ বেশ কিছু এলাকায় ঝিরিঝিরি বৃষ্টি হয়। তাতে তাপমাত্রা খানিকটা নেমে গিয়েছিল। সেই মেঘ কেটে যাওয়ার পর থেকে নতুন করে তাপমাত্রা নেমেছে। শিলিগুড়ি শহরে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় পাহাড়ে যথারীতি ডিগ্রীর নিচে রয়েছে। তাপমাত্রা সান্দাকফু, ফালুট এবং উত্তর সিকিম এলাকায় তুষারাবৃত রয়েছে। বরফে ঢাকা ছাঙ্গু লেক।

উত্তরের আবহাওয়া বিশেষজ্ঞ গোপীনাথ রাহা জানিয়েছেন, নতুন পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। হতে পারে তুষারপাত। 

রবিবার দার্জিলিং এর তাপমাত্রা ছিল ১.৪ ডিগ্রি কালিম্পংয়ে ছিল। আর ডিগ্রি শিলিগুড়িতে ৮.৫ ডিগ্রি। জলপাইগুড়িতে ৯.৫ ডিগ্রি। কোচবিহারে ৪.২ ডিগ্রি। মালদায় ১০.২ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আগামী কয়েকদিন এমনটাই থাকবে বলে জানা গিয়েছে। অন্যদিকে আরও কিছুটা কমতে পারে বলে জানিয়েছেন অপর আবহাওয়াবিদ মধুসূদন কর্মকার।

তবে শুধু উত্তরবঙ্গ নয়, দক্ষিণবঙ্গে কলকাতা সহ আশপাশের এলাকাতেও তাপমাত্রা আগামী কয়েকদিনে কমতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানা গিয়েছে। কলকাতায় ১৫ ডিগ্রি তাপমাত্রা ঘোরাফেরা করছে। সেখানে শিলিগুড়িতে তাপমাত্রা রয়েছে ১১ এর কাছাকাছি।

করোনা পরিস্থিতিতে যদিও শীতের আমেজ গায়ে মেখে ঘোরাঘুরি করার বা পর্যটনের খুব একটা সুযোগ নেই, তবু আরও কিছুদিন থেকে যাবে এই বঙ্গে জানতে পেরে খুশি সকলেই।