scorecardresearch
 

Toy Train Derailed At Gayabari: শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার পথে ফের লাইনচ্যুত টয়ট্রেন

Toy Train Derailed At Gayabari: শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার পথে গয়াবাড়িতে ফের লাইনচ্যুত হল টয়ট্রেন। আতঙ্ক যাত্রীদের মধ্যে।

Advertisement
শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার পথে ফের লাইনচ্যুত টয়ট্রেন শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার পথে ফের লাইনচ্যুত টয়ট্রেন
হাইলাইটস
  • ফের লাইনচ্যুত টয়ট্রেন
  • শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার পথে
  • গয়াবাড়ির কাছে লাইনচ্যুত ট্রেন

Toytrain Derailed At Gayabari: ফের শিলিগুড়ি থেকে দার্জিলিং (Siliguri To Darjeeling) যাওয়ার পথে লাইনচ্যুত (Derailed) হয়ে গেল টয়ট্রেন(Toytrain)। টয়ট্রেনটিতে পর্যটক বোঝাই (Tourist Full) থাকলেও কারও কোনও ক্ষতি হয়নি। কয়েক ঘন্টা বিরতি দিয়ে, ট্রেনটিকে লাইনে তুলে ফের ফের গন্তব্যে রওনা দেয় ট্রেনটি। 

আরও পড়ুনঃ North Bengal Heading To Hills: ভিড় নেই ডুয়ার্সে, সবাই পাহাড়মুখী, সব হোটেল-হোমস্টে ভর্তি, কেন?

শনিবার বিকেলে দার্জিলিংয়ের (Darjeeling) গয়াবাড়ি (Gayabari) স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে যায় টয়ট্রেনের ইঞ্জিন। নিউ জলপাইগুড়ি (NJP) স্টেশন থেকে পর্যটকদের (Tourist) নিয়ে দার্জিলিংয়ের উদ্দেশে রওনা দিয়েছিল টয়ট্রেন। গয়াবাড়ি স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটির ইঞ্জিন। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। দার্জিলিং হিমালয়ান রেলওয়ে (DHR) সূত্রে জানা গিয়েছে, এদিন নিউ জলপাইগুড়ি (NJP) রেল স্টেশন হয়ে শিলিগুড়ি জংশন (Siliguri Junction) হয়ে তিনধারিয়ার (Tindharia) উদ্দেশ্যে রওনা দেয় ট্রেনটি। কিন্তু গয়াবাড়ির কাছে যেতেই ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে যায়। দীর্ঘক্ষণ ওই টয় ট্রেনটি লাইনের উপরেই দাঁড়িয়ে থাকে ৷

আরও পড়ুনঃ অবিশ্বাস্য! ট্রেনে ভারত থেকে নেপাল চলুন মাত্র ২০ টাকায়

এতে বিপাকে পড়তে হয় যাত্রীদের। ট্রেনটিতে দুটি বগি ছিল। তাতে মোট ২৮ জন যাত্রী ছিলেন। খবর পেয়ে তিনধারিয়া ওয়ার্কশপ থেকে পাঠানো হয় রিকভারি ভ্যান। রিকভারি ভ্যান গিয়ে ফের ইঞ্জিনটিকে দীর্ঘক্ষণের চেষ্টায় লাইনে পুনর্স্থাপিত করে। বিকেল নাগাদ টয় ট্রেনটি ফের তিনধারিয়ায় পৌঁছয়। এই নিয়ে চলতি মরশুমে দ্বিতীয়বার লাইনচ্যুত হল টয় ট্রেন।

গত ৯ জুন নিউ জলপাইগুড়ি থেকে ৩৫ জন যাত্রী নিয়ে দার্জিলিঙের উদ্দেশে রওনা দিয়েছিল একটি ট্রেন। সন্ধ্যা ছ’টা নাগাদ সোনাদায় ট্রেনটি বেলাইন হয়ে যায়। যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে শেয়ার ট্যাক্সি করে দার্জিলিঙে পাঠানো হয়। বার বার টয় ট্রেন কেন লাইনচ্যুত হচ্ছে তা খতিয়ে দেখছে দার্জিলিং হিমালয়ন রেলওয়ে।

Advertisement

আরও পড়ুনঃ ৪০ ডিগ্রি তাপে পুড়ছেন, ৫ ডিগ্রি চলছে কাছেই ৪ জায়গায়, খরচও কম, রইল হদিশ

উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে ,সংবাদমাধ্যমকে জানান, "লাইনচ্যুত হয়েছে বলে শুনেছি। তবে সেটিকে ফের লাইনে তোলা হয়েছে। কোনও ক্ষয়ক্ষতি হয়নি। কেন এরকম ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।"

 

Advertisement