scorecardresearch
 

North Bengal Weather Today: উত্তরবঙ্গে দুর্যোগ কমার কী পূর্বাভাস? তিনধারিয়ায় ফের টয়ট্রেনের লাইনে ধস

অবশেষে উত্তরবঙ্গে বৃষ্টি কমার পূর্বাভাস। একেবারে না কমলেও ভারী বৃষ্টি আপাতত হবে না বলে জানানো হয়েছে। তিনধারিয়ায় ফের টয়ট্রেনের লাইনে ধস নেমেছে।

Advertisement
তিনধারিয়ায় ধসে গিয়েছে টয়ট্রেনের নীচের মাটি তিনধারিয়ায় ধসে গিয়েছে টয়ট্রেনের নীচের মাটি
হাইলাইটস
  • তিনধারিয়ায় ফের ধস
  • ফের টয়ট্রেনের লাইনে ধস
  • বৃষ্টি কমবে উত্তরবঙ্গে

অবশেষে উত্তরবঙ্গে বৃষ্টি কমার ইঙ্গিত দিল আবহাওয়ার পূর্বাভাস। আর বৃষ্টি যত কমবে অস্বস্তি তত বাড়বে। তাপমাত্রা তেমন না বাড়লেও অস্বস্তি বাড়াবে আর্দ্রতা। তবে তিনধায়রিয়ায় টয়ট্রেনের লাইনের নীচ ধসে গিয়ে ফের সমস্যা বাড়িয়েছে।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টি নয়

এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, ৬ জুলাই বুধবার সকালের মধ্যে সবকটি জেলাতেই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কিন্তু সবই হবে হাল্কা থেকে মাঝারি। আপাতত কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

ধস

তাপমাত্রা না বাড়লেও গুমোট আবহাওয়া 

আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রার পরিবর্তনেরও কোনও সম্ভাবনা নেই। তবে আর্দ্রতা যথারীতি ভোগাবে। বাতাসে আর্দ্রতা পৌঁছবে ৮৫ শতাংশ। ফল সহজেই অনুমেয়, পরিস্থিতি অস্বস্তিকর হবে।

পাহাড়ে কী অবস্থা?

দীর্ঘদিন পর পাহাড়ে কোনও সতর্কতা জারি করা হয়নি। বৃষ্টিপাত তেমন না হওয়ার কারণে ধস সতর্কতা নেই। যদিও এদিনও ছোটখাটো ধস নেমেছে। বিশেষ করে তিনধারিয়ায় পুরনো স্পটে ফের সামান্য ধস নেমে টয়ট্রেনের লাইনের নীচে ধসে গিয়েছে। সেখান দিয়ে ট্রেন চালানো সম্ভব নয়। ধস মেরামতি না করা পর্যন্ত।



 

Advertisement