scorecardresearch
 

Dilip Ghosh On Illegal Recruitment: 'SSC-র বেআইনি নিয়োগের তালিকা আমার কাছে আছে', বিস্ফোরক দিলীপ

"কারা কারা বেআইনি চাকরি পেয়েছেন, আমার কাছে পুরো লিস্ট আছে। আমাকে মেল করে বেআইনি চাকরির লিস্ট পাঠিয়েছে অনেকে।" শনিবার সকালে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ এই দাবি করেন।

Advertisement
বিস্ফোরক দিলীপ ঘোষ বিস্ফোরক দিলীপ ঘোষ
হাইলাইটস
  • রাজ্যে বেআইন নিয়োগ হয়েছে
  • তাঁর কাছে তালিকা রয়েছে বলে দাবি দিলীপ ঘোষের
  • হাইকোর্টের নির্দেশ মেনে রাজ্যের উচিত ভুল শুধরে নেওয়া

"কারা কারা বেআইনি চাকরি পেয়েছেন, আমার কাছে পুরো লিস্ট আছে। আমাকে মেল করে বেআইনি চাকরির লিস্ট পাঠিয়েছে অনেকে।" শনিবার সকালে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ এই দাবি করেন। এদিন সকালে নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই দাবি করছেন তিনি। সমস্ত পরে সংবাদমাধ্যমকে দেবেন বলেও দাবি করেন বিজেপির প্রাক্তন এই রাজ্য সভাপতি।

কী বলছেন দিলীপ?

বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায় রাজ্যের মন্ত্রী বেচারাম মান্নার বিরুদ্ধে টাকা নিয়ে চাকরি দেওয়ার অভিযোগ তুলেছিলেন। সেই প্রসঙ্গে দিলীপবাবু বলেন, লকেট চ্যাটার্জি যখন বলেছেন, "নিশ্চয়ই তাঁর কাছে বহু তথ্য প্রমাণ আছে। এ রকম বহু তথ্য আমাদের কাছে আসছে আমাকে মেলেও পাঠাচ্ছেন। কোন কোন লোক চাকরি পেয়েছেন, আমার কাছে একটা পুরো লিস্ট এসেছে। দক্ষিণ ২৪ পরগনার তৃণমূলের কতজন নেতা-নেত্রী চাকরি পেয়েছেন ৯৭ জনের তালিকা আমার কাছে আছে। আমরাও সেই তালিকা দেখছি। পরে সেই তালিকা সংবাদমাধ্যমকেও দেব বলে তিনি বলেন।"

অঙ্কিতা অধিকারীর বেআইনি নিয়োগ মামলায় কী বলছেন তিনি?

এসএসসি দুর্নীতি মামলায় মামলাকারী ববিতা সরকারকে পরেশ কন্যার চাকরি ফিরিয়ে দেওয়া ও বেতন সুদ সমেত বেতন দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেই প্রসঙ্গে তিনি জানান, কোর্টের নির্দেশ সবাইকে মানতে হবে। দুর্নীতি যে ব্যাপক হয়েছে এটা প্রমাণিত হয়ে গিয়েছে সব ক্ষেত্রেই। এখন সরকারের কর্তব্য সেটাকে ঠিক করা। যাঁরা যোগ্য তাঁদের চাকরি পাওয়ার অধিকার আছে। তাদের চাকরি দেওয়া যারা বেআইনিভাবে চাকরি পেয়েছেন পরীক্ষা না দিয়ে ফেল করে স্বাভাবিকভাবেই তাদের বাতিল করছে আদালত। পরেশ অধিকারী খাদ্যমন্ত্রী থাকাকালীন ব্যাপক দুর্নীতি করেছেন বলে দাবি দিলীপের। সেগুলি ঠিক করার কলুষতা দূর করার প্রয়াস শুরু হয়েছে কোর্টের মাধ্যমে, সিবিআই এর মাধ্যমে।

দ্রৌপদী মুর্মুর সোনিয়া-মমতাকে ফোন প্রসঙ্গে

Advertisement

রাষ্ট্রপতি নির্বাচনে সমর্থন চেয়ে দ্রৌপদী মুর্মুর সোনিয়া গান্ধী এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করা প্রসঙ্গে তিনি খারাপ কিছু দেখছেন না। তিনি বলেন, "পরম্পরা আছেন যিনি রাষ্ট্রপতি, তিনি সর্বসম্মতিক্রমে আসুন। এনডিএ জোটের প্রার্থী সবার কাছে আবেদন করছেন সর্বসম্মতভাবে ভোট দিয়ে জেতানোর জন্য এতে খারাপ কিছু নেই।।

এছাড়া এদিন তৃণমূলের বিরুদ্ধে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বিভিন্ন বিষয়ে বিষোদ্গার করেন দিলীপ ঘোষ।

 

Advertisement