scorecardresearch
 

PM Modi at IIT Kharagpur: দেশের IIT-গুলিকে 'ইন্ডিজিনিয়াস ইনস্টিটিউট' হতে হবে, IIT-খড়গপুরের সমাবর্তনে বললেন মোদী

Aajtak Bangla | কলকাতা | 23 Feb 2021, 12:57 PM IST

আজ IIT খড়গপুরে শ্যামাপ্রসাদ মুখার্জি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চের (সুপার স্পেশালিটি হাসপাতাল) উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর সাড়ে ১২টা নাগাদ ভিডিও কনফারেন্সে উদ্বোধন করছেন মোদী। একই সঙ্গে IIT খড়গপুরের ৬৬তম সমাবর্তনেও ভাষণ প্রধানমন্ত্রীর। এই অনুষ্ঠানে উপস্থিত থাকছেন রাজ্যপাল জগদীপ ধনখড়, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল, কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোতরে। IIT খড়গপুরের সুপার স্পেশালিটি হাসপাতালটি গড়তে সাহায্য করছে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
12:57 PM (3 বছর আগে)

খড়গপুর আইআইটি-র প্রশংসায় মোদী

Posted by :- Arindam

মোদী বললেন, আইআইটি খড়গপুর যে ভাবে আমাদের ভারতের প্রাচীন জ্ঞান ও বিজ্ঞানকে যে ভাবে ব্যবহার করছেন, তার জন্য আমি আইআইটি খড়গপুরকে অভিনন্দন জানাচ্ছি। ভারতের বেদ, উপনিষদের বিপুল জ্ঞান, প্রযুক্তিকে কাজে লাগাচ্ছে আইআইটি খড়গপুর।স্বাধীনতার ৭৫ বছরে খড়গপুর আইআইটি-র ৭৫টি বড় উদ্ভাবন তুলে ধরুন দেশের সামনে। দেশের অনেক আশা আপনাদের থেকে। আজ যে সার্টিফিকেট আপনারা পাচ্ছেন, তা গোটা দেশের স্বীকৃতি। 

12:52 PM (3 বছর আগে)

আইআইটি-তে রবীন্দ্রনাথ স্মরণ মোদীর

Posted by :- Arindam

রবীন্দ্রনাথের কথা স্মরণ করে মোদী বললেন, আজ খড়গপুর সহ দেশের সব আইআইটি নেটওয়ার্কের থেকে দেশে আশা, তারা নিজেদের ভূমিকা বিস্তার করুক। আপনাদের হাতে ইকো সিস্টেম রয়েছে। করোনা বিরুদ্ধে আপনাদের তৈরি সফটওয়্যার সমাধান দেশের কাজে লাগছে। 

12:47 PM (3 বছর আগে)

আইআইটি খড়গপুরের সমাবর্তনে মোদীর ভাষণ

Posted by :- Arindam

12:46 PM (3 বছর আগে)

দেশিয় প্রযুক্তিতে জোর মোদীর

Posted by :- Arindam

মোদী বললেন, প্রতিটি গবেষক অসাফল্য থেকেই নতুন রাস্তা বের করেছেন। কোনও ব্যর্থতায় ভেঙে পড়ো না। আপনাদের সফল হতে আমি দেখতে চাই। ইনস্টিটিউট অফ ইন্ডিজিনিয়াস টেকনোলজি হতে হবে আইআইটি-কে। সময় এসেছে, নতুন ভারতে দেশিয় প্রযুক্তি ও উদ্ভাবনকে বিশ্বের দরবারে তুলে ধরার।

Advertisement
12:44 PM (3 বছর আগে)

অনুষ্ঠানে রয়েছেন রাজ্যপালও

Posted by :- Arindam

অনুষ্ঠানে উপস্থিত রাজ্যপাল জগদীপ ধনখড়, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল, কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোতরে। IIT খড়গপুরের সুপার স্পেশালিটি হাসপাতালটি গড়তে সাহায্য করছে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকও।

12:42 PM (3 বছর আগে)

আইআইটি খড়গপুরের সমাবর্তনে মোদী

Posted by :- Arindam

আইআইটি খড়গপুরের সমাবর্তনে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, কাল যে আবিষ্কারের প্রয়োজন, আজ সেই আবিষ্কারের প্রয়োজন। তাই আইআইটি-র ছাত্রদের এ ব্যাপারে এগিয়ে আসতে হবে। 

Advertisement