scorecardresearch
 

Mohabbat Ki Dukan Rahul Gandhi: রাহুল গান্ধীর 'মহব্বত কি দুকান' এবার রায়গঞ্জে, কী বিক্রি হচ্ছে জানেন?

Mohabbat Ki Dukan Rahul Gandhi: দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ানোর সময় তিনি যে দেশজুড়ে ঘৃণা ছড়ানো হচ্ছে দাবি করে 'মহব্বত কি দুকান' প্রচার চালু করেছিলেন, তাও জনপ্রিয় হয় দেশের বিভিন্ন মহলে। এবার তার এই প্রচার অভিযানকে কাজে লাগিয়ে এই বাংলারই একটি এলাকায় খুলে গেল পুরোদস্তুর দোকান বা স্টল। আসুন জেনে নিই, কী বিক্রি হচ্ছে সেখানে, উদ্দেশ্যই বা কী?

Advertisement
রাহুল গান্ধীর 'মহব্বত কি দুকান' এবার রায়গঞ্জে, কী বিক্রি হচ্ছে জানেন? রাহুল গান্ধীর 'মহব্বত কি দুকান' এবার রায়গঞ্জে, কী বিক্রি হচ্ছে জানেন?
হাইলাইটস
  • রাহুল গান্ধীর 'মহব্বত কি দুকান'
  • চালু হল এবার রায়গঞ্জে
  • কী বিক্রি হচ্ছে জানতে হলে পড়ুন

Mohabbat Ki Dukan Rahul Gandhi: তাঁর বিরুদ্ধে ওঠা মোদী পদবী মামলা খারিজ হয়ে গিয়েছে সুপ্রিম কোর্টে। এরপর নিজের সাংসদ পদও ফিরে পেতে চলেছেন। সেই সুখবরও মিলেছে। ফলে সময় ভাল যাচ্ছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ানোর সময় তিনি যে দেশজুড়ে ঘৃণা ছড়ানো হচ্ছে দাবি করে 'মহব্বত কি দুকান' প্রচার চালু করেছিলেন, তাও জনপ্রিয় হয় দেশের বিভিন্ন মহলে। এবার তার এই প্রচার অভিযানকে কাজে লাগিয়ে এই বাংলারই একটি এলাকায় খুলে গেল পুরোদস্তুর দোকান বা স্টল। আসুন জেনে নিই, কী বিক্রি হচ্ছে সেখানে, উদ্দেশ্যই বা কী?

গত প্রায় মাস খানেকের বেশি সময় ধরে উত্তর দিনাজপুর জেলায় দফায় দফায় আনাজের দাম বাড়ছে। উত্তরবঙ্গের প্রায় সব বাজারেই অবশ্য দাম বেড়েছে সবজিপাতির। কিন্তু তা নিয়ে নিয়ন্ত্রণে আনার চেষ্টা তেমন চোখে পড়েনি। এমনই অভিযোগ তুলে রায়গঞ্জে যুব কংগ্রেস এক অভিবন পন্থায় প্রতিবাদ চালু করেছেন। পাশাপাশি এই প্রতিবাদের মধ্য দিয়ে সাধারণ মানুষের হাতে সস্তায় সবজি তুলে দিচ্ছেন তাঁরা। এই অভিনব প্রতিবাদকে কেন্দ্র করে শোরগোল পড় গিয়েছে গোটা উত্তরবঙ্গে। এখন অন্য জেলাগুলিতেও এমন কিছু করা যায় কি না, তা নিয়ে চিন্তাভাবনা শুরু হয়েছে কংগ্রেসে মধ্যে। পাশাপাশি অন্য় দলের তরফেও এমনই কিছু পরিকল্পনা ভাবা হচ্ছে বলে খবর মিলেছে।

রবিবার আনাজের দামবৃদ্ধির প্রতিবাদে ও দাম কমানোর দাবিতে রবিবার দিনভর যুব কংগ্রেসের নেতা ও সদস্যরা রায়গঞ্জ শহরের মোহনবাটি বাজার সংলগ্ন রাজ্য সড়কের ধারে ‘রাহুলজির মহব্বত কা দুকান’ নামে একটি স্টল চালু করেন। সেখান থেকে যুব কংগ্রেসের নেতা ও সদস্যরা পাইকারি দামে বাসিন্দাদের বিভিন্ন সবজি-আনাজ বিক্রি করেন। যুব কংগ্রেসের অভিযোগ, কেন্দ্রীয় ও রাজ্য সরকার ক্রমাগত বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর উপরে করের বোঝা বাড়াচ্ছে। পেট্রল ও ডিজেলের দাম বাড়ার কারণে পরিবহণ খরচ বেড়েছে। উত্তর দিনাজপুর-সহ রাজ্য জুড়ে বাজারগুলিতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম নিয়ন্ত্রণে রাজ্য সরকারের কোনও নজরদারি নেই। তাই মানুষকে সস্তায় সবজি কেনার সুযোগ করে দিতে এই উদ্যোগ। যুব কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা রায়গঞ্জের নেতা তন্ময় দত্ত জানিয়েছেন, "আমরা সরাসরি আড়ত থেকে সবজি কিনে ওই দামেই স্টল থেকে বিলি করছি। আপাতত এক রবিবার এই উদ্যোগ ব্যাপকভাবে সফল হওয়ায়, পরের রবিবারও আমরা এই উদ্যোগ নেব। উদ্দেশ্য একটাই মানুষের পাশে দাঁড়ানো।" তাঁরা চাইছেন সপ্তাহে অন্তত একদিন ও পরবর্তীতে দিনের সংখ্যা বাড়াতে।

Advertisement

মোহনবাটি বাজারের সবজি বিক্রেতারা অবশ্য জানিয়েছেন, পাইকারি বাজারে সবজির দাম বাড়াতেই তাঁদেরও দাম বাড়াতে হচ্ছে। তৃণমূলের তরফে অবশ্য দাবি টাস্ক ফোর্স কাজ করছে। যুব কংগ্রেস প্রচারের আলোতে আসতে রাজনীতি করছে।

 

Advertisement