scorecardresearch
 

Malda Bomb Blast: মাঝরাতে চাঁচলে বিস্ফোরণ, উদ্ধার প্রচুর বোমা

Malda Bomb Blast: মাটির নীচে বস্তায় বোমা মজুত ছিল। সেই বোমা থেকেই বিস্ফোরণ হয়। মাঝরাতে বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে মালদার চাঁচল থানার চন্দ্রপাড়া গ্রাম পঞ্চায়েতের জানিপুর এলাকা। পুলিশ সূত্রে খবর, একটি নলকূপের ধারে মাটির নিচে বস্তায় করে বোমা মজুত করা ছিল। ঘটনাস্থল থেকে তাজা বোমাও উদ্ধার করেছে পুলিশ।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • মাঝরাতে চাঁচলে বিস্ফোরণ
  • উদ্ধার প্রচুর বোমা

Malda Bomb Blast: ক'দিন ধরেই গোটা রাজ্যের বিভিন্ন জায়গায় বিস্ফোরণ নিয়ে তোলপাড়, রাজনৈতিক তরজা। এরই মধ্যে ফের বোমা বিস্ফোরণে কেঁপে উঠল মালদা। মালদার চাঁচলে বৃহস্পতিবার রাতে বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা।বৃহস্পতিবার রাত আটটা নাগাদ হঠাৎ বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। চারিদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। রাতেই ঘটনাস্থলে পৌঁছয় চাঁচল থানার বিশাল পুলিশবাহিনী। শুক্রবার সকালে মালদা থেকে বম্ব স্কোয়াড গিয়ে ঘটনাস্থল থেকে ২২টি তাজা বোমা উদ্ধার করে। এরপর বোমাগুলি নিষ্ক্রিয় করার কাজ শুরু হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুনঃ 'গণ-আন্দোলন ছাড়া পরিস্থিতি বদলাবে না,' কলকাতায় সরকারকে নিশানা মিঠুনের

আরও পড়ুনঃ ডুয়ার্সে পাহাড়ের মাথায় আইল্যান্ড, পর্যটকদের চুম্বকের মতো টানে এই জায়গা

পুলিশ সূত্রে খবর, মাটির নীচে বস্তায় বোমা মজুত ছিল। সেই বোমা থেকেই বিস্ফোরণ হয়। মাঝরাতে বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে মালদার চাঁচল থানার চন্দ্রপাড়া গ্রাম পঞ্চায়েতের জানিপুর এলাকা। পুলিশ সূত্রে খবর, একটি নলকূপের ধারে মাটির নিচে বস্তায় করে বোমা মজুত করা ছিল। ঘটনাস্থল থেকে তাজা বোমাও উদ্ধার করেছে পুলিশ। ঘটনাচক্রে, এদিনই আবার বীরভূমের নানুর থেকে দু'ড্রাম ভর্তি বোমা উদ্ধার হয়েছে। একটি বাড়ির পাশ থেকে বোমাগুলি উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। পঞ্চায়েত ভোটের আগে বোমা-বিস্ফোরক উদ্ধারের একের পর এক খবরে ফের আতঙ্কের চোরাস্রোত সাধারণ মানুষের মধ্যে।

গত কয়েক মাসে রাজ্যের একাধিক জায়গায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রাণও গিয়েছে বেশ কিছু মানুষের। এবার সেই তালিকায় নাম জুড়ল মালদার চাঁচলের। বিস্ফোরণে কেঁপে উঠল চাঁচল থানার চন্দ্রপাড়া গ্রাম পঞ্চায়েতের জানিপুর এলাকা।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রাতে ঘুমিয়েছিলেন। সেই সময় হঠাৎ বিকট শব্দে ঘুম ভেঙে যায়। বাইরে বেরিয়ে দেখেন ধোঁয়া আর বারুদের গন্ধ। কিছুদিন আগেই পাশের এলাকা থেকে তাজা বোমা উদ্ধার করে নিয়ে গিয়েছিল পুলিশ। তাই এটি যে বোমা বিস্ফোরণই তা বুঝতে পারেন তাঁরা। তবে কে বা কারা এই বোমা রাখল, আর কিভাবে তা ফেটে গেল, সেই নিয়ে এখনও কিছু জানাতে পারেনি পুলিশ। স্থানীয়রাও কিছুই বলতে পারছেন না। তবে এই ঘটনাকে ঘিরে আতঙ্ক গ্রাস করেছে চারিদিকে। সাধারণ মানুষ সকাল থেকে ভয়ে বাড়ি থেকে বের হননি।

Advertisement

দু’দিন আগেই নদিয়ার চাপড়ার হাতিশালায় ঘরে মজুদ বোমা ফেটে ভেঙে পড়েছিল দেওয়াল। জানা গিয়েছে, এক তৃণমূল কর্মীর বাড়িতে ওই বোমা মজুত করা ছিল। এর আগে ২২ মে, দুবরাজপুরে বাড়িতে মজুত বোমা থেকে বিস্ফোরণের অভিযোগ ওঠে। তৃণমূলকর্মীর বাড়িতে মজুত বোমায় বিস্ফোরণের অভিযোগ ওঠে সেক্ষেত্রেও।
 

 

Advertisement