scorecardresearch
 

NJP-HOWRAH Vande Bharat Express Shcedule Changed: NJP-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের টাইম বদলেছে, কখন ছাড়ছে?

NJP-HOWRAH Vande Bharat Express Shcedule Changed: জেনে নিন এনজেপি-হাওড়া বন্দেভারত এক্সপ্রেসের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। যাত্রা করার আগে জেনে নিন কবে থেকে বদলাচ্ছে ট্রেনের সূচি। কখন কোন স্টেশন থেকে ছাড়বে সবটা জেনে রাখুন। নইলে পরিকল্পনা করে বিপাকে পড়তে পারেন।

Advertisement
বদলে গেল এনজেপি-হাওড়া বন্দেভারতের সূচি বদলে গেল এনজেপি-হাওড়া বন্দেভারতের সূচি
হাইলাইটস
  • বদলে গেল এনজেপি-হাওড়া
  • বন্দে-ভারতে এক্সপ্রেসের সূচি
  • জেনে নিন কখন ছাড়বে

Njp-Howrah Vande Bharat Express Shcedule Changed: যদি ১০ এপ্রিল বা তার পর বন্দে-ভারতে হাওড়া থেকে শিলিগুড়িতে যেতে চান, তাহলে জেনে নিন এনজেপি-হাওড়া বন্দেভারত এক্সপ্রেসের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। যাত্রা করার আগে জেনে নিন কবে থেকে বদলাচ্ছে ট্রেনের সূচি। কখন কোন স্টেশন থেকে ছাড়বে সবটা জেনে রাখুন। নইলে পরিকল্পনা করে বিপাকে পড়তে পারেন।

আরও পড়ুনঃ সিকিম যাওয়ার প্ল্যান? অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা, কোথায় কোথায়?

ট্রেনটির এখনকার সূচি

ট্রেনটি প্রতিদিন হাওড়া থেকে সকাল ৫ টা ৫৫ মিনিটে। নিউ জলপাইগুড়ি স্টেশনের উদ্দেশ্যে রওনা দেয় এবং সেখানে পৌঁছয় দুপুর ১টা ২৫ মিনিটে। অন্যদিকে নিউ জলপাইগুড়ি থেকে ট্রেনটি প্রতিদিন দুপুর ৩ টা বেজে ৫ মিনিটে রওনা দেওয়ার পর হাওড়া এসে পৌঁছয় রাত ১০টা ৩৫ মিনিটে।

কবে থেকে বদলাচ্ছে ট্রেনের সময়?

১০ এপ্রিল থেকে সময়সূচিতে পরিবর্তন আনা হচ্ছে। মূলত বিহারের বারসই স্টেশনে স্টপেজের জন্য সময়সূচির ক্ষেত্রে রদবদল আনা হচ্ছে বলে জানানো গিয়েছে রেলের তরফে। বর্তমানে ২২৩০১ হাওড়া নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস বারসই স্টেশনে পৌঁছয় সকাল ১১:৫০ মিনিটে। কিন্তু ১০ এপ্রিল থেকে ট্রেনটি বারসই স্টেশন পৌঁছাবে ১১ টা ৩৮ মিনিটে। অর্থাৎ বর্তমান সময়ের থেকে ১২ মিনিট আগে পৌঁছাবে বারসই স্টেশনে।

একইভাবে ২২৩০২ নিউ জলপাইগুড়ি হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস বর্তমানে বারসই স্টেশন পৌঁছায় বিকাল ৪:৪৪ মিনিটে। ১০ এপ্রিল থেকে ট্রেনটি বারসই স্টেশন পৌছাবে ৪:৩৩ মিনিটে। এক্ষেত্রেও ১১ মিনিট আগে ট্রেনটি বারসই স্টেশন পৌঁছাবে। এক্ষেত্রে এই সূচি জানা না থাকলে ট্রেন মিস করতে পারেন যাত্রীরা।

বন্দেভারত এক্সপ্রেস

ভারতীয় রেল (Indian Railways) এবং দেশের কাছে এখন সব থেকে পছন্দের ট্রেন হল বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। এটির গতির জন্য এটি আলোচনার তুঙ্গে। ইতিমধ্যে স্বপ্নের এই ট্রেনটি দেশের ১১ টি রুটে যাতায়াত করছে। এই ট্রেন দেশের প্রতিটি রাজ্য পাওয়ার জন্য মুখিয়ে রয়েছে। ধীরে ধীরে সেই স্বপ্ন পূরণের দিকেও এগোচ্ছে রেল। দেশের জনপ্রিয় এই ট্রেনটি দেশের বিভিন্ন রাজ্যের মধ্যে যাতায়াত করার পাশাপাশি পশ্চিমবঙ্গে আপাতত একটি রুটে যাতায়াত করছে। এনজেপ থেকে এবং জলপাইগুড়ি থেকে হাওড়া বুধবার বাদে ট্রেনটি প্রতিদিন যাতায়াত করে। তবে এই ট্রেনের সময়সূচিতে এবার সামান্য পরিবর্তন আনা হলো।

Advertisement


 

Advertisement