scorecardresearch
 

Fake Cast Certificate Arrest Teacher At Malda: জাতি শংসাপত্র জাল করে স্কুলে চাকরির অভিযোগ, গ্রেফতার মালদার শিক্ষক

Fake Cast Certificate Arrest Teacher At Malda:শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্য তোলপাড়। এর মধ্যেই মালদায় এ এক নতুন জালিয়াতির সন্ধান মিলতেই ফের হইচই শুরু হয়েছে রাজ্যের শিক্ষামহলে। আদালতের নির্দেশে ওই জালিয়াতকে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় অভিযুক্ত চাকরিপ্রার্থীকে গ্রেফতার করে মালদা পুলিশ।

Advertisement
জাতি শংসাপত্র জাল করে স্কুলে চাকরির অভিযোগ, গ্রেফতার মালদার শিক্ষক জাতি শংসাপত্র জাল করে স্কুলে চাকরির অভিযোগ, গ্রেফতার মালদার শিক্ষক
হাইলাইটস
  • জাতি শংসাপত্র জাল করে স্কুলে চাকরির অভিযোগ
  • গ্রেফতার মালদার শিক্ষক
  • শুক্রবার তাকে গ্রেফতার করা হয়

Fake Cast Certificate Arrest Teacher At Malda: জাতিগত শংসাপত্র জাল করে করে চাকরিতে নিয়োগপত্র জোগাড় করে ফেলেছিলেন। ভালই চলছিল। কিন্তু তাল কাটল মহকুমাশাসকের অভিযোগের ভিত্তিতে। শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির মধ্যেই মালদায় এ এক নতুন জালিয়াতির সন্ধান মিলতেই ফের হইচই শুরু হয়েছে রাজ্যের শিক্ষামহলে। আদালতের নির্দেশে ওই জালিয়াতকে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় অভিযুক্ত চাকরিপ্রার্থীকে গ্রেফতার করে মালদা পুলিশ।

আরও পড়ুনঃ দিলীপকে গ্রেফতারের দাবি রবি ঘোষের, 'ওঁর মাথা খারাপ' পাল্টা দিলীপ

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যক্তির নাম তপন মণ্ডল।  মালদার ভূতনি থানার উত্তর চণ্ডীপুর অঞ্চলের তাজপুর এলাকায় তার বাড়ি। দিনকয়েক আগেই ওই ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ দেয় উচ্চ আদালত। এদিন তাকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, কোচবিহারের প্রাণনাথ হাইস্কুলে শিক্ষক হিসেবে  নিয়োগপত্র পান অভিযুক্ত তপন মণ্ডল। ২০২০ সালের ২০ জানুয়ারি নিয়োগপত্র পান তিনি। পরে জানা যায়, তার এসসি সার্টিফিকেট জাল। বিষয়টি বুঝতে পেরে তিনি আর স্কুলে যোগ দেননি বলে জানিয়েছেন তিনি নিজেই। যদিও তাতে চিঁড়ে ভেজেনি। জাতিগত শংসাপত্র জাল করার অভিযোগে গ্রেফতার হতে হয়েছে তাঁকে।

জাল শংসাপত্র দেখিয়ে চাকরির ঘটনায় কড়া অবস্থান গ্রহণ করেছে উচ্চ আদালত। মালদার মহকুমাশাসকও জাল শংসাপত্র তৈরির ঘটনায় লিখিত অভিযোগ জানিয়েছিলেন পুলিশে। গত বৃহস্পতিবার উচ্চ আদালতের বিচারপতি বিশ্বজিৎ বসু কেন এখনও অভিযুক্ত তখন মন্ডল গ্রেফতার হয়নি?  প্রশ্ন তোলেন। শুধু তাই নয়, পুলিশকে দ্রুত অভিযুক্তকে গ্রেফতারের নির্দেশও দেন বিচারপতি। আদালতের নির্দেশ পেয়ে নড়েচড়ে বসে পুলিশ। শুক্রবার রাতে মথুরাপুর ভূতনি সেতুর কাছ থেকে  তাকে গ্রেফতার করে মানিকচক থানার পুলিশ। শনিবার ধৃতকে মালদহ আদালতে পেশ করা হবে।

 

Advertisement
Advertisement