scorecardresearch
 

Mamata Banerjee Election Campaign: ঝড়ে বিধ্বস্ত এলাকায় মমতা, উত্তরবঙ্গে প্রচারের সূচি কি বদলাল?

শনিবার জলপাইগুড়ি জেলা তৃণমূল অফিসে সাংগঠনিক বৈঠক শেষে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের কথা জানান তৃণমূলের জেলা সভাপতি মহুয়া গোপ। মহুয়ার সমর্থনে জনসভা করবেন কৃষ্ণনগরের ধুবুলিয়ায়। তারপর ১ এপ্রিল বহরমপুরে ইউসুফ পাঠানের সমর্থনে জনসভা করার কথা তাঁর। এরপরই উত্তরবঙ্গের একাধিক জায়গায় নির্বাচনী প্রচার সভায় নামবেন তৃণমূল সুপ্রিমো।

Advertisement
ঝড়ে বিধ্বস্ত এলাকায় মমতা, উত্তরবঙ্গে প্রচারের সূচি কী বদলাল? ঝড়ে বিধ্বস্ত এলাকায় মমতা, উত্তরবঙ্গে প্রচারের সূচি কী বদলাল?

Mamata Banerjee Election Campaign: মাথায় চোট নিয়ে বিশ্রামে ছিলেন। সুস্থ হয়ে রবিবার থেকেই ভোটের প্রচার শুরু করেছেন মুখ্যমন্ত্রী (CM Mamata) তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কৃষ্ণনগরের ধুবুলিয়াতে প্রচার করে তাঁর উত্তরবঙ্গেই (North Bengal) যাওয়ার কথা ছিল। কিন্তু রবিবার বিকেলের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে উত্তরবঙ্গের একাধিক এলাকা। জলপাইগুড়ি সবচেয়ে বেশি। কোচবিহার, আলিপুরদুয়ারেও প্রভাব পড়েছে। ফলে তিনি আগাম ছুটে গিয়েছেন উত্তরবঙ্গে। রবিবার রাতে চার্টার্ড বিমানে পৌঁছে গিয়েছেন আর্তদের ঘরে। ফলে তাঁর পূর্ব-নির্ধারিত সূচিও কিছুটা এগিয়ে এসেছে।

আগামী বুধবার অর্থাৎ ৩ এপ্রিল নির্বাচনি প্রচারে উত্তরবঙ্গে আসার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রবিবার রাতে জলপাইগুড়ি, ময়নাগুড়ি সহ বিস্তীর্ণ এলাকায় বিধ্বংসী ঝড়ের খবর পাওয়া মাত্রই রাতেই জলপাইগুড়ি আসেন মুখ্যমন্ত্রী।সোমবার নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী এখন আর ফিরবেন না কলকাতায়। বুধবার পর্যন্ত তাঁর থাকার কথা জলপাইগুড়িতে। তবে সূচি পরিবর্তন হচ্ছে না। বৃহস্পতিবার থেকেই, নির্ধারিত দিন থেকেই নির্বাচনি প্রচার শুরু করবেন তিনি।

মুখ্যমন্ত্রী এখন রয়েছেন জলপাইগুড়ির জেলাতেই গরুমারা জঙ্গল লাগোয়া চালসার একটি বেসরকারি হোটেলে। সেখান থেকেই তিনি জলপাইগুড়ির পরিস্থিতির দিকে নজর রাখছেন। মঙ্গল ও বুধ এই দু’দিন মুখ্যমন্ত্রীর চালসাতেই থাকার কথা রয়েছে। বৃহস্পতিবার চালসা থেকে মাথাভাঙা হয়ে কোচবিহারের সভায় যেতে পারেন তিনি। শুক্রবার রয়েছে জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে কর্মসূচি। শনিবার তিনি যাবেন দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। সভা শেষে বাগডোগরা বিমানবন্দর থেকে ফিরবেন কলকাতায়।এরপর ৮ তারিখে বাঁকুড়া এবং পুরুলিয়া জেলায় একটি করে সভা করবেন তিনি।

দক্ষিণবঙ্গের চেয়ে বিজেপির (Bjp) সংগঠন ভাল উত্তরবঙ্গে।  বিগত নির্বাচনগুলিতে তার প্রমাণ মিলেছে। ফলে উত্তরবঙ্গে প্রচারে (Mamata Banerjee North Bengal Campaign) বিশেষ জোর দেবে তৃণমূল। আর প্রচারের মুখ হচ্ছেন খোদ তৃণমূল সুপ্রিমো। একগুচ্ছ নির্বাচনী প্রচার কর্মসূচি নিয়ে তিনি ময়দানে নামতে চলেছেন। 

Advertisement

মমতার উত্তরবঙ্গের সম্ভাব্য সূচি (Mamata Camapaign Schedule North Bengal)

৪ এপ্রিল মালবাজার থেকে উত্তরবঙ্গের কর্মসূচি শুরু করবেন তিনি। এরপর ৫ এপ্রিল জলপাইগুড়ি টাউনে, ১৩ এপ্রিল ধূপগুড়ি ও ১৬ এপ্রিল ফুলবাড়িতে প্রচার কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

উল্লেখ্য, সম্প্রতি বাড়িতে পড়ে গিয়ে কপালে ও নাকে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা ও শারীরিক পরীক্ষার পর বাড়ি ফিরেছিলেন তিনি। তারপর কিছুদিন চিকিৎসকদের তত্ত্বাবধানে বাড়িতেই ছিলেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতিতে নির্বাচনী প্রচারে তৃণমূল নেত্রী কবে থেকে নামবেন, তার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তৃণমূলের নেতা-কর্মী-সমর্থকরা। অবশেষে আগামিকাল, রবিবার থেকে নির্বাচনী প্রচার সভায় নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

Advertisement