scorecardresearch
 
Advertisement
পশ্চিমবঙ্গ

Bengal Cold Wave: রাজ্যে কয়েকটি জেলায় শৈত্যপ্রবাহের সম্ভাবনা, সতর্কতা হাওয়া অফিসের

Bengal Cold Wave
  • 1/10

নববর্ষের শুরুতেই বাংলায় হু হু করে নামছে পারদ। কলকাতার তাপমাত্রা ১৪ ডিগ্রিতে নেমে গিয়েছে। জেলাগুলিতে আরও পারদ পতন ঘটেছে। 
 

Bengal Cold Wave
  • 2/10


দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আরও তাপমাত্রা নামবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিও উত্তুরে হাওয়ার দাপটে কাঁপছে।
 

Bengal Cold Wave
  • 3/10

বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছে। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি হলেও কনকনে ঠান্ডায় কাঁপছে কলকাতা। তার উপর সকালে ছিল কুয়াশা। বেলা বাড়লেও সেভাবে রোদের দেখা মিলছে না। যার জেরে আরও বেশি ঠান্ডা অনুভূত হচ্ছে।
 

Advertisement
Bengal Cold Wave
  • 4/10


বৃহস্পতিবার থেকে পারদ পতনের পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। কিন্তু তার আগে থেকেই শহরে শুরু হয়ে গিয়েছে পারদ পতন।
 

Bengal Cold Wave
  • 5/10

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী রবিবার পর্যন্ত আরও নামবে পারদ। ১২ ডিগ্রি সেলসিয়াসে তাপমাত্রা নামতে পারে। সপ্তাহান্তে জাঁকিয়ে শীত উপভোগ করতে পারবেন রাজ্যবাসী।
 

Bengal Cold Wave
  • 6/10

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে  রবিবারের মধ্যে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে বলে অনুমান। সপ্তাহের শেষে বিহার- ঝাড়খণ্ড লাগোয়া বাংলার জেলাগুলিতে শৈত্য প্রবাহের পরিস্থিতি হতে পারে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে। বেশ কিছু জেলাতে দিনের বেলাতেও কুয়াশা থাকবে।

Bengal Cold Wave
  • 7/10

বাংলার কিছু জেলাতে ইতিমধ্যেই তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছে। বিশেষ করে আগামী দিনগুলিতে বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া এবং বীরভূমে তাপমাত্রা ১০ ডিগ্রির নীচে থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Advertisement
Bengal Cold Wave
  • 8/10

উত্তরবঙ্গের জেলাগুলিতেও রবিবারের মধ্যে ৩ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য অঞ্চল লাগোয়া এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই বৃষ্টির হাত ধরেই  হাড়া কাঁপানো  ঠান্ডা পড়বে দুই পাহাড়ি জেলায়।  মালদা, কোচবিহার ও দুই দিনাজপুরে হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই সান্দাকফুতে তুষারপাত হয়েছে। তাপমাত্রা সেরকম কমলে দার্জিলিঙেও তুষারপাত হতে পারে।

Bengal Cold Wave
  • 9/10

উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও এখনই বৃষ্টির কোনও সম্ভাবনা দেখতে পাচ্ছেন না আবহাওয়াবিদরা।

Bengal Cold Wave
  • 10/10

এদিকে উত্তর ভারত জুড়ে শৈত্য প্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। হরিয়ানা, চণ্ডীগড় এবং রাজধানী দিল্লিতে শনিবার পর্যন্ত জারি থাকবে শৈত্য প্রবাহ। পশ্চিমী ঝঞ্ঝা সরে জেতেই পারদ পতন শুরু হয়ে গিয়েছে উত্তর ভারতে।  উত্তর ভারতের পাশাপাশি পশ্চিমভারতের রাজ্যগুলিতেও পারদ পতনের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 
 

Advertisement