scorecardresearch
 
পশ্চিমবঙ্গ

ঠাকুর-স্বামীজির আদর্শে দুঃস্থ ও আর্তের সেবায় বাঁশবেড়িয়ার আশ্রম

অসহায় মানুষের পাশে
  • 1/5

শ্রী শ্রী ঠাকুর রামকৃষ্ণ পরমহংসদেব দিয়েছিলেন শিব জ্ঞানে জীব সেবার শিক্ষা। পরবর্তী সময় তাঁর প্রধান শিষ্য স্বামী বিবেকানন্দ বলেছিলেন, জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর।

অসহায় মানুষের পাশে
  • 2/5

ঠাকুর ও স্বামীজির সেই আদর্শে দীক্ষিত হয়েই আর্ত পীড়িত মানুষের সেবা করে চলেছে বাঁশবেড়িয়া শ্রীরামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রম। লকডাউন পরিস্থিতিতে এবং ঘূর্ণিঝড় 'ইয়াস' (Cyclone Yaas) পরবর্তী সময়ে বারেবারেই সহায় সম্বলহীন মানুষের পাশে দাঁড়িয়েছে তারা। 

অসহায় মানুষের পাশে
  • 3/5

কখনও স্থানীয় দরিদ্র মানুষের মুখে তুলে দিয়েছে রান্না করা খাবার। কখনও আবার ত্রাণ নিয়ে ছুটে গিয়েছে মন্দারমণি, তাজপুর, শঙ্করপুরের মতো এলাকায়। আর শুধু রান্না করা খাবারই নয়, অসহায় মানুষগুলোর হাতে শুকনো খাবার এবং পরনের কাপড়ও তুলে দিয়েছে আশ্রম কর্তৃপক্ষ। 

অসহায় মানুষের পাশে
  • 4/5

এই প্রসঙ্গে আশ্রমের অধ্যক্ষ স্বামী প্রেমাত্মানন্দজি মহারাজ জানান, সারাবছরই বিভিন্ন সেবামূলক কাজের মধ্যে দিয়ে দুঃস্থ মানুষজনকে যতটা পারেন সাহায্য করেন তাঁরা। 

অসহায় মানুষের পাশে
  • 5/5

আর এখানেই শেষ নয়, আগামিদিনে সুন্দরবন অঞ্চলের মানুষের কাছেও ত্রাণ নিয়ে পৌঁছে যাওয়ার পরিকল্পনা রয়েছে আশ্রম কর্তৃপক্ষের। তার জন্য ইতিমধ্যে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে বলে জানান আশ্রমের মহারাজ।