scorecardresearch
 
পশ্চিমবঙ্গ

Bengal Weather Forecast:দক্ষিণবঙ্গে আজ থেকে আবহাওয়ার পরিবর্তন, সপ্তাহান্তে ঝড়-বৃষ্টি এই জেলাগুলিতে

Bengal Weather Forecast
  • 1/11

অস্বস্তির গরম রয়েছে বাংলার একধিক জেলায়। বর্ষার জন্য অপেক্ষা করে বসে আছেন রাজ্যবাসী। এর মধ্যেই ভাল খবর শুনিয়েছে আবহাওয়া দফতর। হাওয়া অফিস বলছে, মৌসুমী বায়ু এগোচ্ছে, আন্দামান-নিকোবার অতিক্রম করে তা বঙ্গোপসাগরের উপর দিয়ে আরও অনেকটাই এগিয়ে এসেছে।
 

Bengal Weather Forecast
  • 2/11


ইতিমধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ জুড়ে বর্ষা শুরু হয়েছে । আন্দামান সাগর পেরিয়ে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু দক্ষিণ বঙ্গোপসাগরে এবং মধ্য বঙ্গোপসাগরের অনেকটা এলাকা জুড়ে প্রবেশ করেছে। পরিস্থিতি অনুকূলে রয়েছে।  আগামী কয়েকদিন ধীরে ধীরে এগোবে বর্ষা।
 

Bengal Weather Forecast
  • 3/11

কেরল-কর্নাটকে শুরু হয়ে গিয়েছে প্রবল বর্ষণ। এরই মধ্যে বেঙ্গালুরু শহরে জারি করা হয়েছে কমলা সতর্কতা। কেরলের ৫ জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। দুই রাজ্যে অঝোরে বৃষ্টি চলছে গত কয়েকদিন ধরে। 

Bengal Weather Forecast
  • 4/11

এরাজ্যে উত্তরবঙ্গে লাগাতার চলছে বৃষ্টি। শুক্রবার পর্যন্ত  উত্তরের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
 

Bengal Weather Forecast
  • 5/11

হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু শক্তিশালী রয়েছে। পাশাপাশি রাজস্থান থেকে উত্তর প্রদেশ , বিহার হয়ে  উত্তরবঙ্গের উপর দিয়ে অসম পর্যন্ত অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এর প্রভাবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। কোচবিহার ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে।
 

Bengal Weather Forecast
  • 6/11

বৃহস্পতিবার দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার  আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা। এছাড়া আগামী ৫ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে  তাপমাত্রার পরিবর্তনের সেরকম কোনও সম্ভাবনা নেই।

Bengal Weather Forecast
  • 7/11

দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। শুক্র ও শনিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। 

Bengal Weather Forecast
  • 8/11

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি।

Bengal Weather Forecast
  • 9/11

তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত দিনের তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

Bengal Weather Forecast
  • 10/11

দু-তিন দিনের মধ্যে কলকাতায় বিকেলের দিকে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।
 

Bengal Weather Forecast
  • 11/11

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯  ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ৩  ডিগ্রি বেশি। বুধবার বিকেলে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ১ ডিগ্রি কম।  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৮৫%।