scorecardresearch
 
 
পশ্চিমবঙ্গ

Weather Update: এবার জোড়া নিম্নচাপের ভ্রুকুটি, আজ যেসব জেলায় বৃষ্টি হবে...

Weather Update
  • 1/8

বুধবার সারাদিনই কলকাতা শহরের আকাশ ছিল আংশিক মেঘাচ্ছন্ন। বৃহস্পতিবারও চিত্রের নাকি কোনও পরিবর্তন হবে না। আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Weather Update
  • 2/8

হাওয়া অফিস বলছে বঙ্গোপসাগরে নাকি একাধিক নিম্নচাপ তৈরি হচ্ছে। ২৩ জুলাই অর্থাৎ কাল থেকে সেই নিম্নচাপ আরও সক্রিয় হবে। একটা নয় একাধিক নিম্নচাপ অক্ষরেখা রয়েছে বঙ্গোপসাগরে। ওড়িশার কাছে বঙ্গোপসাগরে তৈরি হবে প্রথম নিম্নচাপ। তারপরেই আবার ২৬ জুলাই অর্থাৎ আগামী সোমবার আরেকটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে বঙ্গোপসাগরে।  এর প্রভাবে দক্ষিণবঙ্গে সোমবার থেকে বৃষ্টি বাড়তে পারে।

Weather Update
  • 3/8

বঙ্গোপসাগরে পর পর নিম্নচাপের কারণে পশ্চিমবঙ্গ এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রবল বর্ষণের পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘন্টায় রাজ্যের অনন্ত সাতটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে।
 

Weather Update
  • 4/8

হাওয়া অফিস বলছে বৃহস্পতিবার সকালে  দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।  ২৩ জুলাই শুক্রবার আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।
 

Weather Update
  • 5/8

দক্ষিণবঙ্গ নিয়ে হাওয়া অফিস বলছে  বৃহস্পতিবার  দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ২৩ জুলাই শুক্রবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়ার কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বিশেষ করে রাজ্যের উপকূলবর্তী জেলা গুলিতে ভারী থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
 

Weather Update
  • 6/8

কলকাতার আকাশ আজও  সাধারণভাবে মেঘলা থাকবে। কলকাতা সহ সংলগ্ন এলাকায় এদিন ভারী বৃষ্টি হতে পারে। সঙ্গে বজ্রপাতের সম্ভাবনাও রয়ছে। 
 

Weather Update
  • 7/8


এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৮  ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ১  ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.১  ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯২  শতাংশ ও সর্বনিম্ন ৬৪  শতাংশ। 

Weather Update
  • 8/8

তবে কেবল বাংলা নয় দেশের সব প্রান্তেই বৃষ্টি চলছে। পশ্চিম উপকূল সংলগ্ন একাধিক রাজ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। গুজরাতে আগামী ৪-৫ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। কোঙ্কন, গোয়া এবং মধ্য মহারাষ্ট্রেও  বৃষ্টি চলবে। আর উত্তর ভারতে দিল্লির পাশাপাশি  বৃষ্টি হতে পারে জম্মু ও কাশ্মীর, লাদাখ, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, উত্তর পশ্চিম পঞ্জাব, উত্তর প্রদেশে। ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে তেলেঙ্গানা ও  অন্ধ্র উপকূলেও এছাড়াও বিদর্ভ, ছত্তিশগড় এবং পূর্ব মধ্যপ্রদেশেও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।