scorecardresearch
 
পশ্চিমবঙ্গ

Weather Update: আজ থেকে উত্তরে বাড়ছে বৃষ্টি, কলকাতায় স্বাভাবিকের ওপরে তাপমাত্রা

 Weather Update
  • 1/8

গত সপ্তাহ থেকেই উত্তরবঙ্গে টানা বৃষ্টি চলছে। তা মঙ্গলবার অর্থাৎ আজ থেকে আরও বাড়তে চলেছে।  বিশেষ করে  বৃষ্টির পরিমাণ বাড়তে চলেছে হিমালয় সংলগ্ন উত্তরের ৫ জেলায়। 

 Weather Update
  • 2/8

হাওয়া অফিস বলছে, মঙ্গলবার  দার্জিলিং ও কালিম্পং-এর কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। বাকি জেলাগুলির কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বুধবার থেকে শুক্রবারের মধ্যে হিমালয়ের পাদদেশ সংলগ্ন পাঁচ জেলা দার্জিলং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার-এ ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। যার জেরে ওই জেলাগুলিকে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলায় এই তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
 

 Weather Update
  • 3/8

 দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। ভাদ্রের শুরুতে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমলেও বাড়বে তাপমাত্রা। 
 

 Weather Update
  • 4/8

 আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার পর্যন্ত  দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে সব জেলারই কোনও না কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।
 

 Weather Update
  • 5/8

হাওয়া অফিস বলছে, মৌসুমী অক্ষরেখা পটনা থেকে বালুরঘাট হয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত।  এটি ক্রমশ হিমালয়ের পাদদেশে অবস্থান করবে। এর ফলে প্রবল বর্ষণে ভাসবে উত্তরবঙ্গ। বুধ ও বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। বৃহস্পতিবার থেকে রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে বাড়তে পারে বৃষ্টি। 
 

 Weather Update
  • 6/8

এদিকে বৃষ্টির কারণে উত্তরবঙ্গের নদীগুলিতে বাড়বে জল স্তর, নীচু এলাকায়  প্লাবনের আশঙ্কা। পাহাড়ি এলাকায় ধসের সম্ভাবনা।
 

 Weather Update
  • 7/8

রবিবার ও সোমবার  কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ ছিল কার্যত পরিষ্কার।  এদিনও তিলোত্তমা ও সংলগ্ন  এলাকায় আবহাওয়ার পূর্বাভাস অন্যদিনের মতোই। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা থাকছে।  
 

 Weather Update
  • 8/8

বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে শহরে।  আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭  ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৯  ডিগ্রি  ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ  ৯১  শতাংশ। সর্বনিম্ন  ৬১   শতাংশ।