scorecardresearch
 
পশ্চিমবঙ্গ

Weather Update: রাজ্যজুড়ে আজও বৃষ্টির পূর্বাভাস, এই জেলগুলিকে সতর্ক করছে হাওয়া অফিস

Weather Update
  • 1/9

উত্তরবঙ্গের পাশাপাশি  শুক্রবার থেকে বিক্ষিপ্ত বৃষ্টিতে  ভিজেছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক এলাকা। রবিবারও সেই পূর্বাভাস রয়েছে৷ কলকাতায়  আংশিক মেঘলা আকাশে মাঝে মধ্যেই বৃষ্টি হবে বলেই জানান হয়েছে। 

Weather Update
  • 2/9

 এতদিন ধরে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছিল। তবে এবার সেই পরিমাণ কমবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

Weather Update
  • 3/9

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,  রবিবার  হিমালয় সংলগ্ন উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে এই তিন জেলার কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 
 

Weather Update
  • 4/9


হাওয়া অফিস বলছে সোমবার  জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।
 

Weather Update
  • 5/9

রবিবার  দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। তবে কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ সোমবার সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। 
 

Weather Update
  • 6/9

 দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে আকাশ মেঘলা থাকবে। আগামী সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের তিনটি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই তিনটি জেলা হল পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪  পরগনা।

Weather Update
  • 7/9

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজকে কলকাতায় সারাদিন আকাশ মেঘলা থাকতে পারে । পাশাপাশি কলকাতায়  বজ্রবিদুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।  বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে শহরে।  আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.২  ডিগ্রি  ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ  ৯৫   শতাংশ। সর্বনিম্ন  ৬৭  শতাংশ। আবহাওয়া দফতর জানিয়েছিল গত কয়েক দিনে কলকাতার তাপমাত্রা বৃদ্ধি হলেও এবার কমতে শুরু করবে।
 

Weather Update
  • 8/9

আবহাওয়া দফতর জানিয়েছে, ওড়িশার দক্ষিণে এবং অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূলের অদূরে উত্তর-পশ্চিম এবং সংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যার প্রভাব পড়েছে ওই দুটি রাজ্যে। এছাড়াও মৌসুমী অক্ষরেখার পূর্বের অংশ তার স্বাভাবিক অবস্থানের থেকে দক্ষিণ দিকে অবস্থান করছে এবং এই নিম্নতাপ কেন্দ্রের মধ্যে দিয়ে গিয়েছে। সঙ্গে একটি ঘূর্ণাবর্তও অবস্থান করছে। যা আগামী ৪-৫ দিনে পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে মধ্য ও পশ্চিম ভারতের দিকে যাবে। এর জেরে বাংলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে মধ্য ও পশ্চিম ভারতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

Weather Update
  • 9/9

মৌসুমী অক্ষরেখা তার স্বাভাবিক অবস্থানের দক্ষিণে চলে গিয়েছে। যার জেরে উত্তর-ভারত-সহ পূর্ব ভারতের বিভিন্ন জায়গায় বৃষ্টির পরিমাণ কমেছে। তবে আগামী কয়েকদিন বৃষ্টির পরিমাণ বাড়তে চলেছে মধ্য ও পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস । সেখানে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। উত্তরবঙ্গ-সহ উত্তর-পূর্ব ভারতে ধীরে ধীরে বৃষ্টির পরিমাণ কমবে।