scorecardresearch
 

Barddhaman Station Accident: বর্ধমান স্টেশনে দুর্ঘটনায় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য, কত টাকা করে দেবে রেল?

বর্ধমান স্টেশনে জলের ট্যাঙ্ক ভেঙে ৩ জনের মৃত্যুর ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা করল রেল। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য় দেওয়া হবে। গত বুধবার বর্ধমান স্টেশনের ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্মের মাঝখানে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে জলের ট্যাঙ্ক।

Advertisement
Barddhaman Station Accident Barddhaman Station Accident
হাইলাইটস
  • মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য় দেওয়া হবে
  • মৃতদের নাম মফিজা খাতুন (৩৫), ক্রান্তি বাহাদুর (১৬) ও সোনারাম টুডু (৩৫)

বর্ধমান স্টেশনে জলের ট্যাঙ্ক ভেঙে ৩ জনের মৃত্যুর ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা করল রেল। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য় দেওয়া হবে। গত বুধবার বর্ধমান স্টেশনের ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্মের মাঝখানে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে জলের ট্যাঙ্ক। প্ল্যাটফর্মের শেড ভেঙে মৃত্যু হয় ৩ জনের। মৃতদের নাম মফিজা খাতুন(৩৫) বাড়ি বর্ধমান শহরের লাকুড্ডির বাসিন্দা। ক্রান্তি বাহাদুর(১৬) ও সোনারাম টুডু (৩৫)। তাঁদের দুজনের বাড়ি ঝাড়খণ্ডের পাঁকুড় ও সাহেবগঞ্জে।

জলের ট্যাঙ্ক ভেঙে পড়ে ওইদিন গুরুতর জখম হন বেশ কয়েকজন। আহতদের নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। দুর্ঘটনার জেরে বর্ধমান স্টেশনে ট্রেন চলাচল সাময়িক বন্ধ রাখা হয়। পরে শেড মেরামতের কাজ শুরু করে রেল। পরের দিন স্বাভাবিক হয় রেল পরিষেবা।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আহত ব্যক্তিরা বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রয়েছেন। তাঁদের চিকিৎসা পর্যবেক্ষণ করছেন হাওড়া অর্থোপেডিক হাসপাতাল ও বি আর সিং হাসপাতালের চিকিৎসকরা। পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অমর প্রকাশ দ্বিবেদী হাসপাতালে ভর্তি আহত ব্যক্তিদের দেখতে যান এবং তাঁদের জন্য সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট সকলকে পরামর্শ দেন।

আরও পড়ুন

এদিকে, ট্যাঙ্ক ভেঙে পড়া ও মৃত্যুর ঘটনায় রেল ও রক্ষণাবেক্ষণকারী সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়ের করল রাজ্য পুলিশ। নিত্যযাত্রীদের একাংশের অভিযোগ, এই জলের ট্যাঙ্কের রক্ষণাবেক্ষণ নিয়ে বার বার অভিযোগ জানানো হয়েছিল। কিন্তু কোনও পদক্ষেপ করা হয়নি।

Advertisement