scorecardresearch
 

CBI Arrests Anubrata Mondal : গেস্টহাউস থেকে আদালতে অনুব্রত, 'সরকার ফেলার চেষ্টা BJP-র,' সরব TMC

CBI Arrests Anubrata Mondal: তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলের গ্রেফতারের পর তৃণমূল এবং বিজেপির মধ্যে কথার যুদ্ধ শুরু হয়েছে। বিরোধী বিজেপি বলেছে যে বীরভূমের 'স্ট্রংম্যান'এর মতো এক 'ডেভিল' জেলে থাকার যোগ্য। এবং ফের মুক্তি দেওয়া উচিত নয়।

Advertisement
দিলীপ ঘোষ, অনুব্রত মণ্ডল এবং মদন মিত্র দিলীপ ঘোষ, অনুব্রত মণ্ডল এবং মদন মিত্র
হাইলাইটস
  • তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে
  • তৃণমূল এবং বিজেপির মধ্যে কথার যুদ্ধ শুরু হয়েছে
  • বিরোধী বিজেপি বলেছে যে বীরভূমের 'স্ট্রংম্যান'এর মতো এক 'ডেভিল' জেলে থাকার যোগ্য

CBI Arrests Anubrata Mondal: তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলের গ্রেফতারের পর তৃণমূল এবং বিজেপির মধ্যে কথার যুদ্ধ শুরু হয়েছে। বিরোধী বিজেপি বলেছে যে বীরভূমের 'স্ট্রংম্যান'এর মতো এক 'ডেভিল' জেলে থাকার যোগ্য। এবং ফের মুক্তি দেওয়া উচিত নয়।

নিয়ে যাওয়া হয় গেস্ট হাউজে
আসনাসোল ইএসআই থেকে অনুব্রত মণ্ডলকে নিয়ে যাওয়া হয় শীতলপুর গেস্ট হাউজে। দুর্গাপুরে না ঢুকে সিবিআইয়ের দল পানাগড় হয়ে বাঁক নেয় দুর্গাপুরে। গ্রেফতারের পর স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় হাসপাতালে। পরে তাঁকে নিয়ে যাওয়া হয় আদালতের পথে।

বিজেপি সাংসদ দিলীপ ঘোষ অভিযোগ করেছেন যে অনুব্রত মণ্ডল বীরভূমে "অনেক জীবন নষ্ট করেছে" এবং "মানুষকে নির্যাতন করেছে" এবং সিবিআইকে তার সঙ্গে সমান "নিষ্ঠুর" হওয়ার আর্জি জানিয়েছেন।

"শুধুমাত্র বীরভূমের স্থানীয় নেতা হওয়া সত্ত্বেও জেলা প্রশাসন তার মাধ্যমে নিয়ন্ত্রিত ছিল। অনুব্রতের মতো ব্যক্তি, যিনি ভোট-পরবর্তী হিংসার সঙ্গে জড়িত ছিলেন, তাকে কখনই ছেড়ে দেওয়া উচিত নয়," তিনি বলেন। 

টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন দিলীপ। তিনি বলেছিলেন, "আমরা দেখেছি যে কীভাবে টিএমসি সরকার আইপিএস রাজীব কুমারকে বাঁচানোর চেষ্টা করেছিল। টিএমসি-র প্রিয় একজন পুলিশ অফিসার এবং সারদা চিট-ফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্ত। আমরা ভবিষ্যতে এমন কিছুও দেখতে পারি যে মমতা সরকার সিবিআই-এর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।"

আরও পড়ুন: ঘরে চাল-ডাল শেষের মুখে, ভাল নেই রাণু মণ্ডল, দুঃখ ভুলতে গাইলেন 'কাঁচা বাদাম'...

আরও পড়ুন: কার্শিয়াংয়ের কাছেই রূপসী রোহিণী, ঝুপ করে ঘুরে আসুন

Advertisement

আরও পড়ুন: দুনিয়ায় প্রথম! স্কুল পড়ুয়াদের ব্লাড ডোনার্স ক্লাব, নিউ ব্য়ারাকপুরে

এসএসসি কেলেঙ্কারিতে ইডি বাংলার প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে। তারপর অনুব্রত মণ্ডল সাম্প্রতিক সময়ে গ্রেফতার হওয়া দ্বিতীয় টিএমসি নেতা। এ বিষয় নিয়ে বিজেপি আইটি সেল ইনচার্জ অমিত মালব্য অভিযোগ করেছেন যে মমতা বন্দ্যোপাধ্যায় "অপরাধীদের পৃষ্ঠপোষকতা করেন।"

টিএমসি অনুব্রত মণ্ডলের গ্রেফতারের বিষয়ে বিজেপির বিরুদ্ধে পাল্টা তোপ দেগেছে। তদন্ত সংস্থার সহায়তায় দলকে ধ্বংস করার চেষ্টা করার অভিযোগ করেছে।

টিএমসি লোকসভা সাংসদ সৌগত রায় দাবি করেছেন যে অনুব্রত দলের একজন ভাল সংগঠক ছিলেন এবং তাকে গ্রেফতার করায় তিনি হতাশ। অনুব্রতর গ্রেফতারের সুনির্দিষ্ট বিবরণ তিনি জানেন না বলে উল্লেখ করেছেন। রায় বলেছিলেন যে বীরভূমের নেতা এই বিষয়ে আইনি লড়াই করবেন।

সৌগত রায় বলেন, “এটা বিজেপি সরকারের রাজনৈতিক প্রতিহিংসার অংশ। আমি জানি না তিনি সিবিআই সমন এড়িয়ে যাওয়া ছাড়া কী করেছেন।”

তৃণমূল বিধায়ক মদন মিত্র বলেছেন, বিজেপি রাজ্য সরকারকে ফেলে দেওয়ার সব রকমের চেষ্টা করছে এবং টিএমসি নেতাদের উপর চাপ সৃষ্টি করতে কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করছে। বিজেপিকে সাহস দেখিয়ে তিনি ঘোষণা করেছিলেন, "মহারাষ্ট্রে যা হয়েছে তা বাংলায় হবে না।"

সিবিআই বৃহস্পতিবার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে তার বীরভূমের বাড়ি থেকে গ্রেফতার করেছে। একটি গরু পাচার মামলার তদন্তে সহযোগিতা না করার অভিযোগে তা করেছে বলে জানিয়েছেন এক তদন্তকারী।

বৃহস্পতিবার ভোরে বীরভূম জেলা সভাপতির বাড়িতে পৌঁছে সিবিআইয়ের একটি দল। প্রায় এক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে বীরভূম তৃণমূল জেলা সভাপতিতে গ্রেফতার করা হয়।

তৃণমূলের হেভিওয়েট নেতা খারাপ স্বাস্থ্যের কারণে গত কয়েক দিনে কেন্দ্রীয় তদন্ত সংস্থার সামনে তার নির্ধারিত উপস্থিতি দুবার এড়িয়ে গেছে। এর আগেও তাঁকে জেরা করেছে সিবিআই।

 

Advertisement