scorecardresearch
 

Ranu Mondal : ঘরে চাল-ডাল শেষের মুখে, ভাল নেই রাণু মণ্ডল, দুঃখ ভুলতে গাইলেন 'কাঁচা বাদাম'...

Ranu Mondal: করোনা অবহে রাণু মণ্ডলকে রানাঘাট বেগোপাড়ায় নিজের বাড়িতে ঘরবন্দি হয়ে থাকতে হয়। তা নেই নেই করে প্রায় দু'বছর।

রাণু মণ্ডল রাণু মণ্ডল
হাইলাইটস
  • রাণু মণ্ডল রানাঘাট বেগোপাড়ার বাসিন্দা
  • বিদেশেও তাঁকে নিয়ে চর্চা কম হয়নি
  • দু'বছর ধরে করোনা অবহে তিনি কার্যত ঘরবন্দি

Ranu Mondal: রাণু মণ্ডল। রানাঘাট বেগোপাড়ার বাসিন্দা। রাতারাতি তাঁর সুমধুর কন্ঠকে তুলে ধরে ভাইরাল করেছিল রানাঘাটের বাসিন্দা অতীন মণ্ডল। কেমন আছেন তিনি? খোঁজ নিতে হাজির হয়েছিলাম তাঁর বাড়িতে।

দীর্ঘদিন ঘরবন্দি
ভাইরাল ঝড় তোলা রাণু মণ্ডল সারা দেশের মানুষের আলচনার বিষয় হয়ে উঠেছিলেন। বিদেশেও তাঁকে নিয়ে চর্চা কম হয়নি। সামনেই ২৫ ডিসেম্বর। রাণু মণ্ডল খ্রিস্টান ধর্মাবলম্বী। দুই বছর ধরে করোনা অবহে তিনি কার্যত ঘরবন্দি। ফলে উৎসবেও ভাটা পড়েছে।

আরও পড়ুন: প্রেমে ধাক্কা খেয়ে আত্মঘাতী TMC কাউন্সিলর, সঙ্গী UP থেকে পাকড়াও

তারপর সে ভাবে তাঁর অনুষ্ঠানও নেই। পুরোপুরি ঘরবন্দি রাণু মন্ডল। বাড়ি গিয়ে দেখা গেল এ এক অন্য রাণু মন্ডল। রানাঘাট প্ল্যাটফর্মে দিন কাটাচ্ছিলেন তিনি। সেই রাণু মণ্ডলের গান ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন: কলেজ ছাত্রীকে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা! তোলপাড় দাশনগর

এরপর তো রানাঘাট নয়, নদিয়া জেলা থেকে শুরু করে রাজ্য, সেই সীমা পেরিয়ে দেশ-বিদেশেও রাতারাতি রাণু মণ্ডল হয়ে পড়েন সেলিব্রিটি।

Ranu mondal

এবং মুম্বইয়ে
শুধু তাই নয় মুম্বইয়ের গানের জগতে তাঁকে দিয়ে গান করানোর জন্য উৎসাহিত হয়ে পড়েন অনেকেই। হিমেশ রেশম্মিয়া থেকে শুরু করে অনেকে তাঁকে গান গাওয়ারও সুযোগ করে দেন। সেলিব্রিটি রাণু মণ্ডল হয়ে তিনি চলে আসেন প্রচারের আলোয়।

আরও পড়ুন: 'কে কী বলল, তাতে কিছু যায়-আসে না,' সোজাসাপ্টা রোহিত শর্মা

বিভিন্ন অনুষ্ঠানে ডাক পড়ে। কিন্তু করোনা অবহে রাণু মণ্ডলকে রানাঘাট বেগোপাড়ায় নিজের বাড়িতে ঘরবন্দি হয়ে থাকতে হয়। তা নেই নেই করে প্রায় দু'বছর। সেই রাণু মন্ডলের পরিস্থিতি খারাপ। নেই তেমন অর্থ। সেই জনপ্রিয়তা কিছুটা হলেও ভাটা পড়েছে।

সামনেই বড়দিন। রাণু মণ্ডল খ্রিস্টান। তার আগে হাজির হয়েছিলাম তাঁর বাড়িতে। তাঁর বাড়ি গিয়ে দেখা গেল জনপ্রিয় রাণু মণ্ডলের পরিস্থিতি। অর্থ এবং চেহারা দু'টোই কমজরি হয়েছে।

তাঁর সঙ্গে কথা হচ্ছিল। 'কাঁচা বাদাম' গানটি ভাইরাল হয়েছে। সেটি শোনাতেই তিনি বলেন, "আমার শক্তি ভগবান। আর যা গাই তা ভগবানের দয়ায়। এখন ঘরবন্দি। ভগবান চাইলে আবার গান করব, অনুষ্ঠান করব।"

আরও পড়ুন: 'আপনার ব্রা কোথায়?' Esha Gupta-কে প্রশ্ন নেট-নাগরিকদের

তবে তিনি যে কষ্টে আছেন অর্থ কষ্টে ভুগছেন, তা দেখেই কিছুটা আঁচ পাওয়া যায়। তাঁর কন্ঠ আজও সাবলীল। কাঁচা বাদাম থেকে পুরোনো দিনের গান গেয়ে তাঁর অজানা কথা তুলে ধরলেন আমাদের সামনে।

আরও পড়ুন: ফের Urfi Javed, এবার হলুদ রঙের ব্রা-র সঙ্গে মানানসই ব্য়াগ, সঙ্গে গোয়ার গয়না

ঘরে নেই ডাল
তিনি বলেন, রোজ রোজ তো বিরিয়ানি ভাল লাগে না। বিরিয়ানি রান্না করতে পারি না। ঘরে বানাতে গেলে আলাদা ব্য়াপার। ডাল অনেক মাস ধরে ঘরে নেই। ডাল তো ঘরে হয় না। অনেক মাস ধরে। এক সবজিওয়ালা মাছ এনেছিলেন। 

সে সব ভুলেই সবার অনুরোধে গান করলেন। গান দিয়ে ভুলিয়ে দেওয়ার চেষ্টা করলেন নিজের দুঃখ। রাণু মণ্ডলের গলায় শোনা গেল বিখ্যাত 'কাঁচা বাদাম'।

 

 
; ; ;