scorecardresearch
 

Covid in Bengal kolkata Corona Update : রাজ্যে ফের বাড়ল কোভিডে মৃতের সংখ্যা, আক্রান্ত সামান্য কমল

Covid in Bengal kolkata Corona Update: ফের রাজ্য়ে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ল। তবে আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২,২৩৭ জন। মারা গিয়েছেন ৭ জন।

Advertisement
রাজ্যে করোনায় বাড়ল মৃত্যু (প্রতীকী ছবি) রাজ্যে করোনায় বাড়ল মৃত্যু (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ফের রাজ্য়ে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ল
  • তবে আক্রান্তের সংখ্যা কমেছে
  • গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২,২৩৭, মৃত ৭

Covid in Bengal kolkata Corona Update: ফের রাজ্য়ে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ল। তবে আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২,২৩৭ জন। মারা গিয়েছেন ৭ জন। বৃহস্পতিবার রাজ্যে কোভিডে আক্রান্তের সংখ্যা ছিল ২,৪৮৬। 

স্বাস্থ্য় বুলেটিন যা বলছে
শুক্রবার রাজ্য় স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে, রাজ্যে এখন করোনা সংক্রমণের ফলে মৃত্যুক হার ১.০২ শতাংশ। এবং পজিটিভি রেট ১৪.৪১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩,২৫৮ জন। 

করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তাঁরা আরও বেশি করে করোনা বিধি মানার ওপর জোর দিয়েছেন। 

করোনা নিয়ে স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন থেকে জানা গিয়েছে, এখনও পর্যন্ত বাংলায় ২০ লক্ষ ৮১ হাজার ৭২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সেরে উঠেছেন ২০ লক্ষ ৩৩ হাজার ৬৯৪ জন। এর পাশাপাশি এখনও পর্যন্ত রাজ্যে ২১ হাজার ৩০৭ জন মানুষের মৃত্য়ু হয়েছে করোনাভাইরাসে সংক্রমণের ফলে। 

আরও পড়ুন: বিশ্বভারতীর পাঠভবন-শিক্ষাসত্রের সিলেবাসে কাটছাঁটের সিদ্ধান্ত বদল, ক্ষুব্ধ পড়ুয়ারা

আরও পড়ুন: বছরে আয় ১০ লক্ষ টাকা হলেও এক পয়সাও Income Tax নয়? দেখুন কীভাবে সম্ভব

আরও পড়ুন: ১৮ মাসে ১৩৫ কেজি ঝরিয়ে এখন মিক্সড মার্শাল আর্ট ফাইটার!

এদিন রাজ্যে ১৫ হাজার ৫২০ জন মানুষের নমুনা সংগ্রহ করা হয়েছে করোনা সংক্রমণ পরীক্ষা করে দেখার জন্য। যা আগের দিনের থেকে একটু কম। স্বাস্থ্য় দফতরের বুলেটিন বলছে, বৃহস্পতিবার রাজ্যে ১৪ হাজার ৩৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে সময় করোনায় পজিটিভিটির হার ছিল ১৬.২৪ শতাংশ। এখনও পর্যন্ত রাজ্যে ২ কোটি ৫৮ লক্ষ ৬৭ হাজার ৩৬৯ জন মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে।

Advertisement

রাজ্যে দেওয়া হচ্ছে বুস্টার ডোজ
রাজ্যে বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। কলকাতা পুরসভা-সহ বিভিন্ন জায়গায় করোনার টিকা দেওয়া হচ্ছে। এদিন ৩ লক্ষ ০২ হাজার ৩৭৭ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। এখন হোম আইসোলেশনে রয়েছেন ২৬ হাজার ৫৯ জন।

অনেক সময় অভিযোগ উঠছে মানুষ করোনা বিধি মেনে চলছেন না। রাস্তাঘাটে তারা মাস্ক পরছেন না। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন অংশে এমন ছবি ধরা পড়ছে। আর তা নিয়ে রীতিমতো উদ্বিগ্ন চিকিৎসক এবং স্বাস্থ্য় বিশেষজ্ঞরা। 

তাঁদের মতে, করোনা বিধি মেনে চলতেই হবে। মাস্ক পরতেই হবে। তা না হলে সংক্রমণ ঠেকানো যাবে না। মানুষকে এ ব্য়াপারে সচেতন থাকতে হবে। এ ব্য়াপারে কোনও রকম গাফিলতি মেনে নেওয়া যায় না। 

 

Advertisement