scorecardresearch
 

Mixed Marshal Art Fighter: ১৮ মাসে ১৩৫ কেজি ঝরিয়ে এখন মিক্সড মার্শাল আর্ট ফাইটার!

Mixed Marshal Art Fighter: ওজন তো কমিয়েছেন, সেইসঙ্গে নয়া নজির তৈরি করেছেন যেন। ওই ব্যক্তি ১৮ মাসে নিজের ওজন কমিয়েছেন ৩০০ পাউন্ড বা প্রায় ১৩৫ কিলোগ্রাম।

Advertisement
ওজন কমিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ডিজে ভারেলা ওজন কমিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ডিজে ভারেলা
হাইলাইটস
  • ওজন বেড়ে যাওয়ার পর তা কমানো যেন এক যুদ্ধ
  • তবে ওজন কমানোর পর এমন এক ফিল্ডে নেমে পড়ার চেষ্টা করা হয়েছে, যা নিজে কখনও ভাবেননি
  • এটা অনেক মানুষের কাছে প্রেরণাও দিতে পারে

Mixed Marshal Art Fighter: ওজন বেড়ে যাওয়ার পর তা কমানো যেন এক যুদ্ধ। বিভিন্ন কারণে ওজন বেড়ে যেতে পারে। তবে তা কমানো সত্যিই মুশকিল। অনেক কাঠখড় পোড়াতে হয়। 

আরও পড়ুন: Google-এ ভুলেও ব্য়াঙ্কের কাস্টমার কেয়ার নম্বর সার্চ নয়, সাবধান করল SBI

ওজন কমিয়ে চমক
তবে ওজন কমানোর পর এমন এক ফিল্ডে নেমে পড়ার চেষ্টা করা হয়েছে, যা নিজে কখনও ভাবেননি। তেমন হলে এক অসাধারণ অনুভব তৈরি হয়। এটা অনেক মানুষের কাছে প্রেরণাও দিতে পারে। 

আরও পড়ুন: ঘুমপাড়ানি গুলিতে ৬ দিন পর 'বাঘবন্দি'! স্বস্তি ফিরল কুলতলিতে

তেমনই এক কাহিনি রয়েছে। ওজন তো কমিয়েছেন, সেইসঙ্গে নয়া নজির তৈরি করেছেন যেন। ওই ব্যক্তি ১৮ মাসে নিজের ওজন কমিয়েছেন ৩০০ পাউন্ড বা প্রায় ১৩৫ কিলোগ্রাম। তাঁর নাম ডিজে ভারেলা (DJ Varela)।

আরও পড়ুন: শীতে এই খাবারগুলো দূরে রাখুন, শরীর সব সময় থাকবে চনমনে

আরও পড়ুন: রিলেশন ভেঙে যায় মুহূর্তে! গার্লফ্রেন্ডকে ভুলেও বলবেন না এই ৬ কথা

ওজন কমিয়ে তিনি মিক্সড মার্শাল আর্টস ফাইটার (Mixed Marshal Art Fighter) হওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন। এর আগে তাঁর ওজন ছিল প্রায় ৫০০ পাউন্ড বা ২২৬ কিলোগ্রাম। নাইট লাইফের কারণে ওজন বেড়ে গিয়েছিল তাঁর।

উল্টোপাল্টা খাওয়া
তিনি সেখানে ডিজি-র কাজ করছিলেন। সে সময় তিনি (DJ Varela) নিয়মিত মদ খেতেন। আর খাওয়াদাওয়ার ঠিকঠিকানা ছিল না। ফলে যা হওয়ার তা-ই হয়েছিল।

আরও পড়ুন: ধীরুভাই আম্বানীর জন্মদিনে আবেগঘন পোস্ট অনিল আম্বানীর স্ত্রী টিনার, দেখুন

তাঁর ওজন বেড়ে গিয়েছিল চরচর করে। তারপর তিনি ঠিক করেন ওজন কমাতেই হবে। যোগ দেন জিমে। কঠিন পরিশ্রম শুরু হয়। নিজের খাওয়াদাওয়ায় বদল আনেন। ফল পান হাতেনাতে।

Advertisement

১৮ মাসের মধ্যে নিজের ওজন অনেকটাই কমিয়ে আনতে পেরেছেন। ডেইলি স্টার-এ একটা সংবাদ প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, ওজন কমিয়ে আনার পর তিনি বেশ খুশি।

আরও পড়ুন: দেখা দিলেন শাহরুখ খান, আরিয়ান জামিন পাওয়ার পর এই প্রথম

কেন বাড়ল ওজন?
সে কথা জানিয়েছেন তিনি। এর কারণ উল্টোপাল্টা খাওয়া। তিনি নিয়মিত চিপস, স্যান্ডউইচ, স্ন্যাকস, নুডলস জমিয়ে খেতেন। আর সে কারণেই তাঁর ওজন বেড়ে যায়। ওজন বেড়ে যাওয়ার ফলে তাঁর কাজেও প্রভাব পড়ে। তিনি কাজ করতে গিয়ে সমস্যায় পড়েন। 

তবে তিনি (DJ Varela) সব পাল্টে দেন। কঠোর পরিশ্রম করেন। জিমে যোগ দেন। ফলও পেয়েছেন হাতানাতে। এখন বেশ ঝরঝরে তিনি। তিনি মিক্সড মার্শাল আর্ট (Mixed Marshal Art)-কে বেছে নিয়েছেন খেলা হিসেবে। 

তিনি (DJ Varela) আরও বলেন, "এখন আমি যখন নিজেকে আয়নায় দেখি, তখন আমার আগের চেহারা দেখতে পাই। আগে যেমন ছিলেন, তেমন হয়ে গিয়েছি।"

 

Advertisement