scorecardresearch
 

Corona: শুধু কলকাতাতেই ৭০০ পার! রাজ্যে ৬ লক্ষের বেশি আক্রান্ত

রাজ্যে করোনার বাড়বাড়ন্ত ক্রমে চিন্তা বাড়াচ্ছে সাস্ব্য বিশেষজ্ঞদের। যে হারে দৈনিক সংক্রমণ বাড়ছে তাতে আট দফার ভোট মিটতে মিটতে পরিস্থিতি আরও ভয়ঙ্কর দিকে যাবে বলেই আশঙ্কা করা হচ্ছে। এই আবহে মঙ্গলবারের মত বুধবারও রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা দুই হাজারের গণ্ডি পেরিয়ে গেল।

সবচেয়ে উদ্বেগ বাড়াচ্ছে শহর কলকাতার পরিস্থিতি সবচেয়ে উদ্বেগ বাড়াচ্ছে শহর কলকাতার পরিস্থিতি
হাইলাইটস
  • রাজ্যের করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে
  • মঙ্গলবারের মত বুধবারও দৈনিক আক্রান্ত ২ হাজার পার করল
  • সবচেয়ে উদ্বেগ বাড়াচ্ছে শহর কলকাতার পরিস্থিতি

রাজ্যে করোনার বাড়বাড়ন্ত ক্রমে চিন্তা বাড়াচ্ছে সাস্ব্য বিশেষজ্ঞদের। যে হারে দৈনিক সংক্রমণ বাড়ছে তাতে আট দফার ভোট মিটতে মিটতে পরিস্থিতি আরও ভয়ঙ্কর দিকে যাবে বলেই আশঙ্কা করা হচ্ছে। এই আবহে মঙ্গলবারের মত বুধবারও রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা দুই হাজারের গণ্ডি পেরিয়ে গেল। স্বাস্থ্য় দফতরের দেওয়া পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন  হাজার ৩৯০ জন। মারণ ভাইরাস প্রাণ কেড়েছে ৮ জনের। সেই সঙ্গে কমেছে সুস্থতার হারও। সুস্থতার হার নেমে গিয়েছে  ৯৫.৮৯ শতাংশে। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ২৯০ জন।

BJP-র প্রথম 'সিপাহী', ইনি নুসরতের গড়ে ফুটিয়েছিলেন পদ্ম

৬ লক্ষ পার করল রাজ্যে করোনা আক্রান্ত
গত বছর মার্চ মাসে প্রথম রাজ্যে করোনা রোগীর সন্ধান মেলে। পরিস্থিতি সামাল দিতে দেশের সঙ্গে রাজ্যেও  লকডাউন জারি হয়। আড়াইমাস কার্যত স্তব্ধ থাকার পর  ধীরে ধীরে স্বাভাবিকের পথে ফিরতে থাকে রাজ্য। পুজো, ক্রিসমাসের মত উৎসব পেরিয়ে ক্রমে  রাজ্যের কোভিড গ্রাফ  নিম্নমুখী হচ্ছিল। কিন্তু ভোটের মরশুমে গত কয়েকদিনে পুরো পরিস্থিতি বদলে গেছে। রাজ্যের সমস্ত জেলাতেই নতুন করে সংক্রমণ শুরু হয়েছে। যার জেরে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬, ০০, ০২৪। তবে রাজ্যে এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা  ৫, ৭৫, ৩৭১ জন। আর ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন  ৮৭৬ জন।

১০০ আসন আর ২ কোটি ভোট! বাংলা জয়ের মূল ফ্যাক্টর?

সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি কলকাতার
রাজ্যের মধ্যে সবচেয়ে খারাপ করোনা পরিস্থিতি শহর কলকাতার। গত ২৪ ঘণ্টায় শহর তিলোত্তমায় আক্রান্ত হয়েছেন ৭২২ জন। অর্থাৎ সংক্রমণের নিরিখে কলকাতা রয়েছে সবার ওপরে। এরপরেই চিন্তা বাড়াচ্ছে প্রতিবেশী জেলা উত্তর চব্বিশ পরগনা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন  ৫৪৮ জন। তৃতীয় স্থানে থাকা হাওড়ায় দৈনিক সংক্রমণ ২২৪। কলকাতাক আরেক প্রতিবেশী দক্ষিণ ২৪ পরগনা গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন  ১২২ জন। রাজ্যের ২৩টি জেলা থেকেই গত কয়েকদিনের মত এদিনও এসেছে সংক্রমণের খবর।