scorecardresearch
 

Gosaba Tiger Attack: গোসাবায় বাঘের হানা, মেরেছে গরু-ছাগল, আতঙ্কে কাঁপছেন স্থানীয়রা

Gosaba Tiger Attack: সুন্দরবনের জঙ্গল থেকে বেড়িয়ে লোকালয়ে ঢুকে পরল বাঘ। দক্ষিণ ২৪ পরগনার গোসাবার বালি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মথুরাখমণ্ড গ্রামের ঘটনা।

Advertisement
গোসাবায় ফের বাঘের হানা (প্রতীকী ছবি) গোসাবায় ফের বাঘের হানা (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ফের গোসাবার লোকালয়ে বাঘের হানা
  • আর এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে
  • গোয়াল ঘরে ঢুকে একটি গরু, তিনটি ছাগল মেরেছে বলে স্থানীয় সূত্রের খবর

Gosaba Tiger Attack: ফের লোকালয়ে বাঘের হানা। আর এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে। খবর দেওয়া হয়েছে বন দফতরকে। আবার গোসাবায়। স্থানীয় এক বাসিন্দার গোয়ালঘরে ঢুকে গরু-ছাগল মেরেছে।

আরও পড়ুন: শীতের ইমিউনিটি বুস্টার নলেন গুড়-তিলের নাড়ু, রয়েছে আরও ফায়দা

ফের সুন্দরবনের জঙ্গল থেকে বেড়িয়ে লোকালয়ে ঢুকে পরল বাঘ। দক্ষিণ ২৪ পরগনার গোসাবার বালি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মথুরাখমণ্ড গ্রামের ঘটনা। স্থানীয় গ্রামবাসী হাবুল দাসের গোয়ালঘরে ঢুকে একটি গরু, তিনটি ছাগল মেরেছে বলে স্থানীয় সূত্রের খবর।

আরও পড়ুন: রাত-বিরেতে ঘুঙুরের শব্দ, ধূপধুনোর গন্ধও, শান্তিপুরের সেই বাড়িতে যাবেন?

গোয়াল ঘরের আশপাশে বাঘের পায়ের ছাপ স্পষ্ট। ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী। খবর পাঠানো হয়েছে বন দফতরে। সুন্দরবনের পীরখালির জঙ্গল থেকে বাঘ বেরিয়ে পঞ্চমুখানি নদী সাঁতরে লোকালয়ে ঢুকেছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: তেতোর অনেক গুণ, হিসেব মতো না খেলেই ভয়ঙ্কর বিপদ

আরও পড়ুন: এক চার্জেই কলকাতা থেকে গঙ্গাসাগর, কামাল মহিন্দ্রা Treo-র

এর আগে একের পর এক
গোসাবয় সাম্প্রতিক সময়ে বাঘের হানার একের পর এক ঘটনা ঘটেছে। এর জেরে ঘুম ছুটেছে মানুষের। দিন কয়েক আগে গোসাবার ঘটনা। স্থানীয় বাসিন্দারা দাবি করেছিলেন, রাতেই  সেখানে বাঘ ঢুকেছে। দিন কয়েক আগে কুলতলিতে বাঘ ঢুকেছিল। দিন ছয়েক পর সেটিকে ঘুমপাড়ানি গুলিতে কাবু করা হয়।

আরও পড়ুন: শিশুকে ঠান্ডার হাত থেকে বাঁচাতে নজর দিন এই ৫ দিকে, চনমনে থাকবে সন্তান

আরও পড়ুন: ভারতে রোজ ২২৯ ব্যাঙ্কিং ফ্রড, ৭ বছরে উধাও ৬ লক্ষ কোটি টাকা, আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত?

আতঙ্কে মানুষ
কুলতলির পর ফের লোকালয়ে বাঘ। এবার বাঘ ঢুকেছে সুন্দরবন কোস্টাল থানা এলাকার লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেরি গ্রামে। রাতেই গ্রাম লাগোয়া ম্যানগ্রোভের জঙ্গলে বাঘ ঢুকেছে বলে দাবি স্থানীয়দের।

Advertisement
gosaba

বন দফতর
সেদিন সকালে বন দফতরের কর্মীরা এলাকায় বাঘের পায়ের ছাপ লক্ষ্য করেন। তারপর গ্রাম লাগোয়া ম্যানগ্রোভের জঙ্গল যেখানে বাঘ রয়েছে বলে মনে করা হচ্ছে, সেই এলাকা নাইলনের জাল দিয়ে ঘিরে ফেলেছে। সুন্দরবন কোস্টাল থানার পুলিশও ঘটনাস্থলে পৌঁছেছে।

 

Advertisement