scorecardresearch
 

Mahindra Electric Treo : এক চার্জেই কলকাতা থেকে গঙ্গাসাগর, কামাল মহিন্দ্রা Treo-র

Mahindra Electric Treo: সেটি মানে মহিন্দ্রা ইলেকট্রিকের ৩ চাকার নয়া গাড়িটি (Mahindra Electric Treo) লঞ্চ হওয়ার পর ১৩ হাজার ইউনিট বিক্রি হয়ে গিয়েছে। ওই সংস্থা দাবি করেছে, অন্য অটো রিক্সার থেকে এটির মেনটেনেন্স খরচ অনেক কম।

Advertisement
বাজারে এসেছে মহিন্দ্রা ট্রিও বাজারে এসেছে মহিন্দ্রা ট্রিও
হাইলাইটস
  • মহিন্দ্রা ইলেকট্রিক নতুন প্রোডাক্ট নিয়ে এসেছে
  • মহারাষ্ট্রে সেটি লঞ্চ করা হয়েছে
  • এক চার্জে সেটি ১৩০ কিলোমিটার চলে

Mahindra Electric Treo: মহিন্দ্রা ইলেকট্রিক (Mahindra Electric) নতুন প্রোডাক্ট নিয়ে এসেছে। সেটি হল ৩ চাকার ইলেকট্রিক অটোরিক্সা ট্রিও (Mahindra Electric Treo)। মহারাষ্ট্রে সেটি লঞ্চ করা হয়েছে। এক চার্জে সেটি ১৩০ কিলোমিটার চলে। 

১৩ হাজার ইউনিট বিক্রি
সেটি মানে মহিন্দ্রা ইলেকট্রিকের ৩ চাকার নয়া গাড়িটি (Mahindra Electric Treo) লঞ্চ হওয়ার পর ১৩ হাজার ইউনিট বিক্রি হয়ে গিয়েছে। ওই সংস্থা দাবি করেছে, অন্য অটো রিক্সার থেকে এটির মেনটেনেন্স খরচ অনেক কম। এর (Mahindra Electric Treo) মেনটেনেন্স খরচ প্রতি কিলমিটারে ৫০ পয়সা। ৫ বছরে এর মালিক ২ লক্ষ টাকা পর্যন্ত বাঁচাতে পারেন।

আরও পড়ুন: দেখা দিলেন শাহরুখ খান, আরিয়ান জামিন পাওয়ার পর এই প্রথম

ওয়াটারপ্রুফ ব্যাটারি
মহিন্দ্রা ট্রিও (Mahindra Electric Treo) ওয়াটারপ্রুফ এবং ডাস্টপ্রুফ ব্যাটারি প্যাক দিচ্ছে। এর 8kW পাওয়ারের ব্য়াটারি IP65 রেটেড। এটি 42 Nm টর্ক জেনারেট করতে পারে। ট্রিও 16A সার্কিট ব্যবহার করে চার্জ করা যায়।

আরও পড়ুন: রাত-বিরেতে ঘুঙুরের শব্দ, ধূপধুনোর গন্ধও, শান্তিপুরের সেই বাড়িতে যাবেন?

এখন সেটি ফিক্সড ব্য়াটারিওয়ালা। তবে এটির বদল করতে চায় সংস্থা। সেটি যাতে খোলা যায়, তার দিকে নজর দেওয়া হয়েছে।

আরও পড়ুন: দুয়ারে COVID ভ্যাকসিন সার্টিফিকেট, এই নম্বরে হোয়াটসঅ্য়াপ করলেই

দাম কত
মহারাষ্ট্র রাজ্য সরকার এবং ফেম-২-এর ভর্তুকির পর মহিন্দ্রা ট্রিও (Mahindra Electric Treo)-র দাম ২.০৯ লক্ষ টাকা। ৪১ হাজার ৫০০ টাকার ডাউন পেমেন্ট করে বুক করা যেতে পারে। এর পাশাপাশি ৭,৫০০ টাকার এক্সচেঞ্জ বোনাসও পেতে পারেন গ্রাহকেরা।

আরও পড়ুন: বাঁদরদের জন্য গাছ লাগানো বিশেষ ব্রিজ, আরামে করবে রাস্তা পার

কোয়াড্রাসাইকেল আসছে
মহিন্দ্রা ইলেকট্রিক (Mahindra Electric) মোবিলিটি-র সিইও সুমন মিশ্রা জানান, তাঁরা খুব তাড়াতাড়ি কম করে আরও ৪টে নতুন মডেল আনবেন। এগুলি আলাদা আলাদা রেঞ্জের এবং পেলোড ক্য়াপাসিটির হবে। যা দেশের যে কোনও প্রান্তে যোগাযোগ ব্য়বস্থাকে আরও সহজ করে তুলবে।

Advertisement

আরও পড়ুন: নলেন গুড় হুড়মুড়িয়ে ওজন কমিয়ে দেয়? বিশেষজ্ঞরা বলছেন...

বিজনেস লাইনের খবর অনুসারে, আগামী তিন বছরের মধ্যে একটি কোয়াড্রাসাইকেলও আনা হতে চলেছে। সে নিয়ে কাজ করা হচ্ছে। এটি একটি কমার্শিয়াল প্যাসেঞ্জার ভেহিক্যাল। যার নাম ভাবা হয়েছে অ্যাটম (ATOM)। এর চারটি দরজা থাকবে।

 

Advertisement