scorecardresearch
 

Jagadhatri Puja: জগদ্ধাত্রী পুজোয় প্রত্যাহার নাইট কার্ফু, কোন কোন জেলায়?

নির্দেশিকায় জানানো হয়েছে, জগদ্ধাত্রী পুজোর দু'দিন মহাষ্টমী ও মহানবমীর দিন রাত্রিকালীন বিধিনিষেধ শিথিল করা হয়েছে। নদিয়া এবং হুগলি জেলার ক্ষেত্রে তা প্রযোজ্য। অর্থাৎ ওই দুই জেলার মানুষ রাত্রিবেলা ঠাকুর দেখতে পারবেন।

Advertisement
জগদ্ধাত্রী পুজো জগদ্ধাত্রী পুজো
হাইলাইটস
  • Corona-র কারণে রাজ্যে রাত্রিকালীন বিধিনিষেধ রয়েছে
  • তবে জগদ্ধাত্রী পুজোর জন্য সেই বিধিনিষেধ ২ দিনের জন্য শিথিল করল রাজ্য সরকার
  • নাইট কার্ফু প্রত্যাহার করা হয়েছে মাত্র দুটি জেলার জন্য

Corona-র কারণে রাজ্যে রাত্রিকালীন বিধিনিষেধ রয়েছে। তবে জগদ্ধাত্রী পুজোর জন্য সেই বিধিনিষেধ ২ দিনের জন্য শিথিল করল রাজ্য সরকার। তবে তা ২ দিনের জন্য। নাইট কার্ফু প্রত্যাহার করা হয়েছে মাত্র দুটি জেলার জন্য। সেগুলি হল হুগলি এবং নদিয়া। মঙ্গলবার এই মর্মে নির্দেশিকাও জারি করেছে রাজ্য সরকার। 

আরও পড়ুন : পেট্রোপণ্যের VAT না কমালে নবান্ন অভিযান, হুঁশিয়ারি সুকান্তর

নির্দেশিকায় জানানো হয়েছে, জগদ্ধাত্রী পুজোর দু'দিন মহাষ্টমী ও মহানবমীর দিন রাত্রিকালীন বিধিনিষেধ শিথিল করা হয়েছে।  নদিয়া এবং হুগলি জেলার ক্ষেত্রে তা প্রযোজ্য। অর্থাৎ ওই দুই জেলার মানুষ রাত্রিবেলা ঠাকুর দেখতে পারবেন। 

রাজ্য সরকারের নির্দেশ
রাজ্য সরকারের নির্দেশ

তবে অন্য জেলাগুলিতে রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত বিধিনিষেধ জারি থাকবে।  প্রসঙ্গত, ছট পুজো উপলক্ষে ১০ নভেম্বর এবং ১১ নভেম্বর আগেই নাইট কার্ফু শিথিল করেছে রাজ্য সরকার। ওই দু'দিন জগদ্ধাত্রী পুজোর ষষ্ঠী এবং সপ্তমী। 

আরও পড়ুন : আলাপনের আগে অনেককেই হুমকি চিঠি দিয়েছেন অরিন্দম

প্রসঙ্গত, হুগলি জেলার চন্দননগরের জগদ্ধাত্রী পুজো পাঁচদিন ধরে চলে।  তবে নিরাপত্তা নিয়ে এখন থেকেই তৎপর চন্দননগর পুলিশ। চন্দননগরের পুলিশ কমিশনার অর্ণব ঘোষ জানিয়েছেন, মঙ্গলবার থেকেই এখানে জারি হয়েছে নো–এন্ট্রি। পুজোর দিনগুলিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ৮ জন, ডিসিপি পদমর্যাদার ১৩ জন এবং ইন্সপেক্টর পদমর্যাদার ২৬ জন পুলিশ আধিকারিক থাকছেন চন্দননগর–ভদ্রেশ্বর জুড়ে। 

Advertisement