scorecardresearch
 

Jawad update: Jawad পুরী থেকে মাত্র ৭০ কিলোমিটার দূরে, মাঝরাতে বাংলায় দুর্যোগ!

Jawad update: এমনিতেই সন্ধের পর থেকে জাওয়াদের প্রভাব পড়তে শুরু করেছে সাগর, বকখালি, দিঘার চারপাশের এলাকায়। সেখানকার বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। আবার চলছে মাইকিংও। যে কোনওরকম বিপর্যয় ঠেকাতে প্রস্তুত NDRF-ও। দিঘা, তাজপুর, মন্দারমণির সমুদ্র সৈকতে যেতে বারণ করা হয়েছে পর্যটকদের। মৎস্যজীবীদের জন্যও জারি হয়েছে সতর্কতা।

Advertisement
ফুঁসছে দিঘার সমুদ্র ফুঁসছে দিঘার সমুদ্র
হাইলাইটস
  • পুরীর কাছে পৌঁছে গিয়েছে জাওয়াদ
  • মাত্র ৭০ কিলোমিটার দূরে তা অবস্থান করছে
  • আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তর ও উত্তর পূর্ব দিক ধরে পশ্চিমবঙ্গের উপকূলের দিকে তা এগোবে

Jawad Cyclone Update : পুরীর কাছে পৌঁছে গিয়েছে জাওয়াদ। মাত্র ৭০ কিলোমিটার দূরে তা অবস্থান করছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তর ও উত্তর পূর্ব দিক ধরে পশ্চিমবঙ্গের উপকূলের দিকে তা এগোবে। মাঝ রাতের দিকে পরিণত হতে পারে নিম্নচাপে। যার জেরে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকাগুলিতে বইবে ঝোড়ো হাওয়া। ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। 

আরও পড়ুন : Cyclone Jawad আরও ভোগাাবে বাংলাকে, দুর্যোগ থেকে মুক্তি কবে?

এমনিতেই সন্ধের পর থেকে জাওয়াদের প্রভাব পড়তে শুরু করেছে সাগর, বকখালি, দিঘার চারপাশের এলাকায়। সেখানকার বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। চলছে মাইকিংও। যে কোনওরকম বিপর্যয় ঠেকাতে প্রস্তুত NDRF-ও। দিঘা, তাজপুর, মন্দারমণির সমুদ্র সৈকতে যেতে বারণ করা হয়েছে পর্যটকদের। মৎস্যজীবীদের জন্যও জারি হয়েছে সতর্কতা। 

জাওয়াদের মোকাবিলায় রাজ্য সরকারের তরফে হাওড়ায় খোলা হয়েছে কন্ট্রোল রুম। চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর। আবহাওয়া দফতর সূত্রে খবর, সন্ধের পর থেকেই সমুদ্রের জল ফুঁসতে শুরু করেছে। বেড়েছে জলস্তরও। বইছে ঝোড়ো হাওয়া। 

আরও পড়ুন : Film Wrap: উষ্ণতায় ইন্টারনেটে ঝড় তুলছেন 'দুই তন্বী' নোরা-নিক্কি

প্রসঙ্গত, আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ৫ ও ৬ ডিসেম্বর দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ভারী থেকে অতিভারী বৃষ্টি হওয়ার কথা দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা ও ঝাড়গ্রামে। হাওড়া, হুগলি, কলকাতা,নদিয়া, মুর্শিদাবাদ, দুই বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টি হবে।

উপকূলবর্তী এলাকায় ৫৫ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। ৭ ডিসেম্বর থেকে দক্ষিণবঙ্গে পরিস্থিতির উন্নতি হবে। 

 

Advertisement