scorecardresearch
 

ইংরেজবাজারে প্রার্থী-অসন্তোষ!'কংগ্রেস মাথায় করে রেখেছিল', মন্তব্য TMC নেতার

২০১৮ সালে কংগ্রেস ছেড়ে তৃণমূল যোগদান করেন তৎকালীন ইংরেজবাজার শহর কংগ্রেসের সভাপতি তথা ইংরেজবাজার পৌরসভার (English Bazar Municipality) প্রাক্তন চেয়ারম্যান নরেন্দ্রনাথ তেওয়ারি। বর্তমানে তৃণমূল কংগ্রেসের ইংরেজবাজার শহর সভাপতি তিনি। বরাবর ২২ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর হিসেবেও নির্বাচিত হয়েছেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রার্থী অসন্তোষ মিটছে না তৃণমূলে
  • ইংরেজবাজারে প্রকাশ্যে মুখ খুললেন তৃণমূল নেতা
  • অস্বস্তিতে জেলা নেতৃত্ব

'আমি অন্যায় করেছিলাম। পাপ করেছিলাম। কংগ্রেস ছাড়াটা অবশ্যই'। ফের বিস্ফোরক মন্তব্য ইংরেজবাজার শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি নরেন্দ্রনাথ তেওয়ারির। ইংরেজবাজার পুরসভার প্রার্থী নিয়ে অসন্তোষ অব্যাহত তৃণমূলে। নাম না করে এবার দলেরই অপর এক প্রার্থী দুলাল সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন নরেন্দ্রনাথ তেওয়ারি। যদিও তাতে গুরুত্ব দিতে নারাজ দুলাল সরকার। পাল্টা নরেন্দ্রনাথ তেওয়ারির বিরুদ্ধে ২২ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী দেওয়ার অভিযোগ তুললেন তিনি। ঘটনায়  জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি আব্দুর রহিম বক্সির প্রতিক্রিয়া, দুজনেই দলের গুরুত্বপূর্ণ নেতা, দ্রুত আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হবে।
                                      
২০১৮ সালে কংগ্রেস ছেড়ে তৃণমূল যোগদান করেন তৎকালীন ইংরেজবাজার শহর কংগ্রেসের সভাপতি তথা ইংরেজবাজার পৌরসভার (English Bazar Municipality) প্রাক্তন চেয়ারম্যান নরেন্দ্রনাথ তেওয়ারি। বর্তমানে তৃণমূল কংগ্রেসের ইংরেজবাজার শহর সভাপতি তিনি। বরাবর ২২ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর হিসেবেও নির্বাচিত হয়েছেন। অন্যদিকে ২৬ নম্বর ওয়ার্ড থেকে পরপর দুবার নির্বাচিত হয়েছেন তাঁর স্ত্রী। ডিলিমিটেশনের ফলে এই দুটি ওয়ার্ড তপশিলি জাতির জন্য সংরক্ষিত। যার ফলে ২১ নম্বর ওয়ার্ডে নরেন্দ্রনাথ তেওয়ারির স্ত্রী অঞ্জু তিওয়ারিকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। যদিও এবার টিকিট পাননি নরেন্দ্রনাথ তেওয়ারি। 

এর আগেও অবশ্য প্রার্থী নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন নরেন্দ্রনাথ তিওয়ারি। আর এবারে কংগ্রেস ছাড়ার জন্য কার্যত আফসোস করতে দেখা গেল তাঁকে। তবে রাজ্য নেতৃত্ব নয়, নাম না করে দুলাল সরকারের বিরুদ্ধে অভিযোগ তোলেন তিনি। তাঁকে ধ্বংস করার ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ নরেন্দ্রনাথ তিওয়ারির। তিনি বলেন, 'আমি মনে করি আমি অন্যায় করেছিলাম, পাপ করেছিলাম, কংগ্রেস ছাড়াটা অবশ্যই। তারই প্রায়শ্চিত্ত আমি করছি। কংগ্রেস আমাকে মাথায় করে রেখেছিল। চার বছর হল আমি তৃণমূলে এসেছি। তৃণমূলের উপরের সারির অনেকেই আমাকে চেনেন না। কিন্তু দু-একজন যাঁরা চেনেন তাঁরা আমাকে যথেষ্ট মর্যাদা দিয়েছেন। দলও আমাকে যথেষ্ট মর্যাদা দিয়েছে। কিন্তু যাঁদের আঙুল ধরে আমি রাজনীতিতে নিয়ে এসেছিলাম তাঁরাই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।' 

Advertisement

এদিকে এবারে ২২ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী করেছে ইংরেজবাজার পৌরসভার দীর্ঘদিনের ভাইস চেয়ারম্যান তথা দলের দীর্ঘদিনের সৈনিক দুলাল সরকারকে। নরেন্দ্রনাথ তেওয়ারি তাঁর দিকে অভিযোগের আঙুল তুললেও গুরুত্ব দিতে নারাজ দুলালবাবু। তিনি বলেন, 'এসব আজেবাজে কথায় গুরুত্ব দিয়ে লাভ নেই। মানুষের কাজ করেননি, মানুষ বিতাড়িত করেছেন'। দুলার সরকারের আরও অভিযোগ, '২২ নম্বর ওয়ার্ডে নরেন্দ্রনাথ তিওয়ারির আত্মসহায়ক নির্দল প্রার্থী হয়ে লড়াইতে নেমেছেন। তবে পশ্চিমবাংলায় ভোট হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে, আমি কেউ না। আমার পিছনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি না থাকলে আমারও কোনও দাম থাকত না'। 

যদিও ভোটের আগে এই ঘটনায় যথেষ্টই অস্বস্তিতে জেলা তৃণমূল নেতৃত্ব। এই বিষয় জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি বলেন, 'দুজনেই তৃণমূল কংগ্রেসের গুরুত্বপূর্ণ সদস্য। কী ঘটেছে জানি না। দ্রুত দুই নেতাকে নিয়ে বসে সমস্যার সমাধান করা হবে'।

আরও পড়ুন - এই গানগুলির জন্য চিরস্মরণীয় থাকবেন সন্ধ্যা, দেখুন

 

Advertisement