scorecardresearch
 

Mamata Banerjee Administrative Review Meeting Postponed : অশনি'-র জেরে পিছল CM-এর জেলাসফর, যাবেন কবে?

আগামী ১০ তারিখ পশ্চিম মেদিনীপুরে প্রশাসনিক রিভিউ মিটিং করবেন বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benrjee)। তারপরের দিন অর্থাৎ ১১ তারিখ পশ্চিম মেদিনীপরেই বুথস্তরের কর্মীদের সঙ্গে বৈঠক করার কথা ছিল তাঁর। এরপর ওই দিন বিকেলে ঝাড়গ্রামে ছিল তাঁর প্রশাসনিক বৈঠক (Administrative Review Meeting)। আর তার ঠিক পরের দিন ১২ তারিখ একইভাবে ওই জেলায় দলের বুথস্তরের কর্মীদের সঙ্গে বৈঠক করার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের।

পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর জেলা সফর পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর জেলা সফর
হাইলাইটস
  • মুখ্যমন্ত্রীর জেলাসফর স্থগিত
  • অশনির ব্যবস্থাপনার জন্য এই সিদ্ধান্ত
  • সফরের সম্ভাব্য নতুন দিনক্ষণ প্রকাশ

বৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। এই পরিস্থিতিতে ঘূর্ণঝড় মোকাবিলার ব্যবস্থাপনার জন্য জেলা সফর, প্রশাসনিক রিভিউ মিটিং ও দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকের কর্মসূচির পিছিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আগামী ১০ তারিখ পশ্চিম মেদিনীপুরে প্রশাসনিক রিভিউ মিটিং করবেন বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benrjee)। তারপরের দিন অর্থাৎ ১১ তারিখ পশ্চিম মেদিনীপরেই বুথস্তরের কর্মীদের সঙ্গে বৈঠক করার কথা ছিল তাঁর। এরপর ওই দিন বিকেলে ঝাড়গ্রামে ছিল তাঁর প্রশাসনিক বৈঠক (Administrative Review Meeting)। আর তার ঠিক পরের দিন ১২ তারিখ একইভাবে ওই জেলায় দলের বুথস্তরের কর্মীদের সঙ্গে বৈঠক করার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে আপাতত পিছিয়ে নেওয়া হয়েছে গোটা কর্মসূচি। সেক্ষেত্রে আগামী ১৭, ১৮ ও ১৯ তারিখ তাঁর পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম সফর আয়োজিত হতে পারে বলে জানা যাচ্ছে। 

প্রসঙ্গত, ইতিমধ্যেই ঘূর্ণিঝড় অশনির গতিবিধির ওপর নজর রাখতে শুরু করেছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানাচ্ছে, বর্তমানে বিশাখাপত্তনম থেকে দক্ষিণ পূর্ব দিকে ৯৪০ কিলোমিটার ও পুরী থেকে দক্ষিণ-দক্ষিণ পূর্ব দিকে ১,০০০ কিলোমিটার দূরে রয়েছে ঘূর্ণিঝড় অশনি (Cyclone Asani Update)। এটি এখন উত্তর পশ্চিম দিকে এগোচ্ছে। আগামী ১২ ঘণ্টায় আরও ঘণীভূত হয়ে তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হবে। উত্তর পশ্চিম দিকে এগিয়ে ১০ তারিখ সন্ধ্যা নাগাদ ঘূর্ণিঝড়টি উত্তর অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলের কাছে পৌঁছবে। তারপর সেখান থেকে বাঁক নিয়ে উত্তর পূর্ব দিকে এগোবে এবং ওড়িশা উপকূল-উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের দিকে এগোতে থাকবে। 

বাংলায় কী প্রভাব?
অশনির ফলে আগামী ১০ থেকে ১২ তারিখ রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। তারমধ্যে ১১ ও ১২ তারিখ দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুনমায়ের কথা কেন শোনে না টিনএজাররা? জানালেন বিজ্ঞানীরা