scorecardresearch
 

এবার একাধিক হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন BJP MLA শঙ্করও

দুটি উপনির্বাচনে বিজেপি পরাজিত হওয়ার পর বঙ্গ বিজেপিতে (BJP) উঠেছে 'বিদ্রোহের ঝড়'। একের পর এক বিজেপির জেলা ও রাজ্য নেতৃত্ব পদত্যাগ করছেন। আর তারই মাঝে শঙ্কর ঘোষের বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে যাওয়ায় বিভিন্নমহলে উঠতে শুরু করেছে প্রশ্ন।

Advertisement
শঙ্কর ঘোষ শঙ্কর ঘোষ
হাইলাইটস
  • দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন শঙ্কর ঘোষ
  • দর্শালেন গ্রুপ ছাড়ার কারণ
  • রাজনৈতিকমহলে জল্পনা শুরু

বিজেপির বেশ কয়েকটি হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গেলেন শিলিগুড়ির (Siliguri) বিধায়ক শঙ্কর ঘোষ। এনিয়ে রাজনৈতিকমহলে শুরু জোর জল্পনা। প্রশ্ন উঠছে, তবে এবার কি ভারতীয় জনতা পার্টির অন্দরে বিদ্রোহের আঁচ পৌঁছে গেল শিলিগুড়িতেও? যদিও ওই গ্রুপগুলি 'নিষ্ক্রিয়', তাই সেগুলি থেকে বেড়িয়ে গিয়েছেন বলে দাবি বিজেপি বিধায়কের।

রাজনৈতিক জীবনের জন্মলগ্ন থেকে বাম সংগঠনের একনিষ্ঠ কর্মী ছিলেন শঙ্কর ঘোষ (Shankar Ghosh)। বামেদের ছাত্র সংগঠন থেকে রাজনৈতিক জীবনের সূচনা। দীর্ঘদিন ধরে বাম সংগঠনে থাকার পর ২০২১ সালের বিধানসভা নির্বাচনে আগে গেরুয়া শিবিরে যোগদান করেন শঙ্কর ঘোষ। নতুন দলে যোগদানের পর বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দিতা করে নিজের 'রাজনৈতিক গুরু' অশোক ভট্টাচার্যকে পরাজিত করেন তিনি। কিন্তু পরবর্তীতে শিলিগুড়ি পুরনিগম নির্বাচনে নিজের ওয়ার্ডেই পরাজিত হন শঙ্কর ঘোষ। শুধু তাই নয়, পুর নির্বাচনে চারজন প্রতিদ্বন্দ্বীর মধ্যে চতুর্থ স্থানে ছিলেন শিলিগুড়ির বিধায়ক। পরবর্তীতে তাঁকে বিজেপির রাজ্য সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু বিজেপির সমস্ত জেলা ও রাজ্য পর্যবেক্ষকদের নিয়ে তৈরি ওই হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ায় অস্বস্তিতে বিজেপি শিবিরও। 

প্রসঙ্গত, দুটি উপনির্বাচনে বিজেপি পরাজিত হওয়ার পর বঙ্গ বিজেপিতে (BJP) উঠেছে 'বিদ্রোহের ঝড়'। একের পর এক বিজেপির জেলা ও রাজ্য নেতৃত্ব পদত্যাগ করছেন। আর তারই মাঝে শঙ্কর ঘোষের বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে যাওয়ায় বিভিন্নমহলে উঠতে শুরু করেছে প্রশ্ন। যদিও এবিষয়ে শঙ্কর ঘোষ বলেন, "অবাঞ্ছিত ও নিষ্ক্রিয় গ্রুপে থেকে কোনও লাভ নেই৷ সমস্যার কারণেই গ্রুপ থেকে বেড়িয়ে গিয়েছি। এর সঙ্গে রাজনৈতিক মতানৈক্যের কোনও সম্পর্ক নেই।"

আরও পড়ুনফের অসন্তোষের আঁচ রাজ্য বিজেপিতে, কীভাবে সামাল দেবে নেতৃত্ব? 

 

Advertisement
Advertisement