scorecardresearch
 

West Bengal Municipal Election 2022 Result : পুরভোটের গণনা চলছে, বিশৃঙ্খলা এড়াতে ত্রিস্তরীয় নিরাপত্তা কমিশনের

১০৮টি পুরসভার মধ্যে গণনা হবে ১০৭ টি জায়গায়। গণনা নির্বিঘ্নে সম্পন্ন করতে কমিশনের তরফে সবরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। প্রত্যেক গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি থাকছে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও গণনা কেন্দ্রে কোভিড বিধি পালনে কোনওরকম খামতি রাখছে না কমিশন। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ১০৭টি জায়গায় গণনা
  • সর্বত্র সিসিটিভির নজরদারি
  • মেনে চলতে হবে কোভিড বিধি

আজ বুধবার রাজ্যের পুরসভা নির্বাচনের গণনা। ১০৮টি পুরসভার মধ্যে গণনা হবে ১০৭ টি জায়গায়। গণনা নির্বিঘ্নে সম্পন্ন করতে কমিশনের তরফে সবরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। প্রত্যেক গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি থাকছে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও গণনা কেন্দ্রে কোভিড বিধি পালনে কোনওরকম খামতি রাখছে না কমিশন। 

একেবারে বাইরে থাকছে লাঠিধারি পুলিশ ও কমব্যাট ফোর্স। দ্বিতীয় স্তরে প্রবেশ করতে গেলে সঙ্গে সাদা কাগজ ও পেন ছাড়া কিছুই রাখা যাবে না। সংবাদ মাধ্যমের জন্য আলাদা ব্যবস্থা থাকছে দ্বিতীয় বলয়ে। এরপর থাকছে তৃতীয় বলয়, যার একপাশে স্ট্রং রুম ও অন্যদিকে তৈরি করা হয়েছে মূল গণনা কেন্দ্র। এই বলয়ে ইতিমধ্যেই রাজ্য সরকারের সশস্ত্র পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। 

গণনা কেন্দ্রের মধ্যে প্রবেশ করতে পারবেন, প্রার্থী, পোলিং এজেন্ট এবং ক্যামেরা ও মোবাইল ছাড়া সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা। গণনা কেন্দ্রের ভিতরে একমাত্র রিটার্নিং অফিসার ছাড়া আর কেউই মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। গণনা শুরু হবে সকাল আটটায়। প্রথমে ইডি-র ভোট গণনা করা হবে। তারপর হবে ইভিএম-এর গণনা। 

এই বিষয়ে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস জানিয়েছেন, প্রত্যেক গণনা কেন্দ্রকে সিসিটিভি দিয়ে মুড়ে ফেলা হয়েছে। বিজয় মিছিল করা যাবে, কিন্তু কোনওরকম অশান্তি বরদাস্ত করবে না পুলিশ। এখন দেখার ফলাফল ঘোষণার পর শেষ পর্যন্ত জয়ের হাসি ফোটে কাদের মুখে। 

প্রসঙ্গত, পুরনির্বাচনে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তির ছবি ধরা পড়ে। প্রায় সব জায়গাতেই শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে রিগিং ও ছাপ্পাভোটের অভিযোগ তোলেন বিরোধীরা। যদিও সমস্ত অভিযোগই অস্বীকার করেছে তৃণমূল। অন্যদিকে ভোট মোটের ওপর শান্তিপূর্ণ বলেই দাবি করা হয় রাজ্য পুলিশের তরফে।

Advertisement

আরও পড়ুন৫ দিনে ২ বার কনসিভ করলেন মহিলা, বিরল ঘটনায় অবাক চিকিৎসকরা

 

Advertisement