scorecardresearch
 

Utsashree পোর্টালে কীভাবে ট্রান্সফারের আবেদন করবেন শিক্ষকরা? জানুন বিস্তারিত

শিক্ষকদের জন্য সুখবর। উদ্বোধন হল উৎসশ্রী পোর্টালের। পূর্ব ঘোষণা মতো আজ শনিবার দুপুরে এই পোর্টালের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Advertisement
উৎসশ্রী উৎসশ্রী
হাইলাইটস
  • শিক্ষকদের জন্য সুখবর
  • উদ্বোধন হল উৎসশ্রী পোর্টালের
  • পোর্টালে কীভাবে ট্রান্সফারের আবেদন করবেন শিক্ষকরা? জানুন বিস্তারিত

শিক্ষকদের জন্য সুখবর। উদ্বোধন হল উৎসশ্রী পোর্টালের। পূর্ব ঘোষণা মতো আজ শনিবার দুপুরে এই পোর্টালের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানান, এই পোর্টালের মাধ্যমে শিক্ষকরা উপকৃত হবেন। 

ব্রাত্য বসুর কথায়, 'এই রাজ্যের প্রায় সাড়ে ৪ লাখ শিক্ষকের সুবিধার জন্য আমরা উৎসশ্রী পোর্টাল নিয়ে এসেছি। এই পোর্টালে শিক্ষকরা বদলির আবেদন করতে পারবেন। এছাড়াও যাঁরা অশিক্ষক কর্মী তাঁদেরও এই পোর্টালের আওতায় আনা হয়েছে। মুখ্যমন্ত্রী এই পোর্টালের নামকরণ করেছেন। এই পোর্টালের জন্য সবরকম সাহায্য করেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বদলির আবেদন, আদেশনামা সব এই পোর্টালে করা যাবে। কোনও শিক্ষক বদলির আবেদন করলে নির্দিষ্ট নিয়ম মেনে, সময়ের মধ্যে শিক্ষকের আবেদন দেখা হবে ও তা কার্যকর করা হবে। প্রায় ৩০ জনের টিম এই পোর্টালে কাজ করবে।' 

কারা কারা আবেদন করতে পারবেন ?
কারা কারা আবেদন করতে পারবেন ?

আরও পড়ুন : চাঞ্চল্যকর ঘটনা! বাবাকে ১ কোটি টাকা চেয়ে ব্ল্যাকমেল ১১ বছরের মেয়ের!

ব্রাত্য বসু আরও বলেন, 'বদলির আবেদন দুইভাবে করা যাবে। প্রথমটি হল পারস্পরিক অন্যটি সাধারণ নিয়মে। তবে পোর্টাল চালু করার পর নিয়মে আরও সরলীকরণ করা হবে। এই পোর্টাল সংক্রান্ত যে কোনও পরামর্শ দিতে পারবে সাধারণ মানুষ।' 

কারা আবেদন করতে পারবেন ? 

এই প্রকল্পের সুবিধা পাবেন সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত মাধ্যমিক, উচ্চ-মাধ্যমিক ও প্রাথমিক স্কুলের শিক্ষক ও শিক্ষিকারা। ২ অগাস্ট থেকে এই আবেদন করা যাবে। 

প্রসঙ্গত, গত ২২ জুলাই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় জানান, জেলায় জেলায় শিক্ষক বদলি নিয়ে নানা অভিযোগ সামনে আসছে। সেই কারণে এই পোর্টাল চালু করা হচ্ছে। 

Advertisement

Advertisement