scorecardresearch
 
বিশ্ব

Joe Biden on Kabul Blast : 'বেছে বেছে মারা হবে!' কাবুল বিস্ফোরণ নিয়ে হুঁশিয়ারি বাইডেনের

Afghanistan_Crisis_kabul_blast_US_President_Joe_Biden_warns_IS_abk_one
  • 1/7

কাবুল বিস্ফোরণ নিয়ে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন (US President Joe Biden) আতঙ্কবাদীদের কড়া হুঁশিয়ারি দিলেন। তাঁর বার্তা, ওই মৃত্যুর দাম চোকাতে হবে। আমরা ভুলব না। তোমাদের ক্ষমা করা হবে না। আমরা বেছে বেছে শিকার করব। কাবুলের হামলার দায় নিয়েছে ইসলামিক স্টেট খুরাসান প্রান্ত (ISKP)।

Afghanistan_Crisis_kabul_blast_US_President_Joe_Biden_warns_IS_abk_Two
  • 2/7

কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণের অন্তত ১০০ জনের মৃত্য়ু হয়েছে বলে দাবি করেছে মার্কিন সংবাদমাধ্যম। তাঁদের মধ্যে আমেরিকার ১৩ জন সেনাও রয়েছেন। হোয়াইট হাউজ থেকে আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন (US President Joe Biden) কড়া হুঁশিয়ারি দিয়েছেন।

Afghanistan_Crisis_kabul_blast_US_President_Joe_Biden_warns_IS_abk_three
  • 3/7

ইসলামিক স্টেট খুরাসান প্রান্ত (ISKP) দাবি করেছে, কাবুল বিমানবন্দরের কাছে বিস্ফোরণে তাদের হাত আছে। এর পাশাপাশি তারা একটি ছবিও প্রকাশ করেছে। বলা হচ্ছে, ওই ছবি সেই আত্মঘাতী হামলার। আত্মঘাতী হামলাকারীর নাম আবদুল রহমান আল লোগহরি। আর সে লোগরা প্রান্তের বাসিন্দা। আত্মঘাতী হামলাকারীর ছবি প্রকাশের পাশাপাশি তারা একটা বার্তাও দিয়েছে। সেখানে তারা বলছে, কাবুলে বিমানবন্দরের কাছে এই বিস্ফোরণ ইসলামিক স্টেট করেছে। এবং এই ঘটনায় ১৬০ জন আমেরকিান সেনা মারা গিয়েছেন বা তাদের সহয়োগ আহত হয়েছেন।

Afghanistan_Crisis_kabul_blast_US_President_Joe_Biden_warns_IS_abk_four
  • 4/7

জো বাইডেন (US President Joe Biden) বলেছেন, আমাদের মিশন জারি থাকবে। প্রয়োজন পড়লে অতিরিক্ত বাহিনী পাঠানো হবে। ফের আফগানিস্তানে যাবেন তাঁরা। এর আগে তাঁর সঙ্গে ইজরায়েলের নতুন প্রধানমন্ত্রীর মধ্যে নির্ধারিত বৈঠক পিছিয়ে দেওয়া হয়েছে। আর আফগান শরণার্থীদের ব্য়াপারে গভর্নরের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল। তা-ও পিছিয়ে দেওয়া হয়েছে। জো বাইডেন বলেছেন, হামলাকারীদের কাউকে মাফ করা হবে না।

Afghanistan_Crisis_kabul_blast_US_President_Joe_Biden_warns_IS_abk_Five
  • 5/7

এবার তোমাদের শিকার করব বলে সরাসরি চ্যালেঞ্জ করেছেন তিনি। জো বাইডেন (US President Joe Biden) বলেছেন, যারা এই হামলা করেছে, তারা জেনে রাখুক, তাদের মাফ করা হবে না। না তো আমরা একে ভুলে যাব। আমরা এবার তোমার শিকার করব। তোমাদের এই হামলার দাম দিতে হবে।

Afghanistan_Crisis_kabul_blast_US_President_Joe_Biden_warns_IS_abk_six
  • 6/7

তিনি (US President Joe Biden) আরও বলেছেন, আমেরিকা সেই আইএস নেতাকে ভাল করে চেনে যে এই হামলার সঙ্গে যুক্ত। আমরা রাস্তা বের করব। এবং বড় সেনা অপারেশন ছাড়াই তাকে খুঁজে বের করব। তা সে যেখানেই থাক না কেন।

Afghanistan_Crisis_kabul_blast_US_President_Joe_Biden_warns_IS_abk_seven
  • 7/7

তিনি (US President Joe Biden) জানিয়ে দিয়েছেন, আমেরিকা চলতি মাসের শেষে আফগানিস্তান থেকে সেনা সরিয়ে নেবে। এ ব্য়াপারে তিনি বলেন, আমরা এই মিশন যে কোনও ভাবে শেষ করব।

 
; ; ;