scorecardresearch
 

Better. com Announces Lay Off : Zoom কলে চাকরি খেয়েছিল, সেই Better.com ফের ৩ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে

Better. com Announces Lay Off: মঙ্গলবার বেটারের ওয়েবসাইটে পোস্ট করা একটি চিঠিতে বেটারডটকম (Better.com)-এর অন্তর্বর্তীকালীন সভাপতি কেভিন রায়ান বলেছেন যে ছাঁটাই করা হয়েছে "ক্রমবর্ধমান সুদের হারের কারণে তৈরি হওয়া সমস্যার জন্য।"

বেটারডটকম ফের ছাঁটাই করবে (প্রতীকী ছবি) বেটারডটকম ফের ছাঁটাই করবে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সংস্থার নাম বেটারডটকম (Better.com)
  • যেটি ডিসেম্বরে একটি জুম কলে ৯০০ কর্মীকে বরখাস্ত করেছিল
  • মঙ্গলবার ঘোষণা করেছে যে এটি আরও ৩ হাজার কর্মী ছাঁটাই করছে

Better. com Announces Lay Off: সংস্থার নাম বেটারডটকম (Better.com)। এটি অনলাইন-মরগেজ লেনদেন কোম্পানি। যেটি ডিসেম্বরে একটি জুম কলে ৯০০ কর্মীকে বরখাস্ত করেছিল। মঙ্গলবার ঘোষণা করেছে যে এটি আরও ৩ হাজার কর্মী ছাঁটাই করছে।

সংস্থাটি বলেছে যে তারা "যুক্তরাষ্ট্র এবং ভারত- দু'ক্ষেত্রেই যথেষ্ট পরিমাণে কর্মী সংখ্যা হ্রাস করছে।"

এক চিঠিতে জানিয়েছে
মঙ্গলবার বেটারের ওয়েবসাইটে পোস্ট করা একটি চিঠিতে বেটারডটকম (Better.com)-এর অন্তর্বর্তীকালীন সভাপতি কেভিন রায়ান বলেছেন যে ছাঁটাই করা হয়েছে "ক্রমবর্ধমান সুদের হারের কারণে তৈরি হওয়া সমস্যার জন্য।"

আরও পড়ুন: সিঁথির মোড়ে 'বুর্জ খলিফা' ৫০ টাকায়! শেষ হওয়ার আগে কিনে ফেলুন

"দুর্ভাগ্যবশত, আমাদের কর্মশক্তিকে উল্লেখযোগ্যভাবে হ্রাস করার কঠিন পদক্ষেপ নিতে হবে। আমাদের কার্যক্রমকে আরও সুগম করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারত উভয় ক্ষেত্রেই, তা করার জন্য এই পদক্ষেপ," রায়ান বলেছেন।

"রেসিডেনশিয়াল রিয়েল এস্টেট মার্কেটে প্রভাব পড়েছে। তাই এই সিদ্ধান্ত," কেভিন রায়ান বলেছেন।

রয়টার্স বেটার ডটকমের অন্তর্বর্তী প্রধানের উদ্ধৃতি দিয়ে বলেছেন, "আক্রান্ত কর্মীরা সেভের্যন্স পে-র জন্য ন্যূনতম ৬০ কার্যদিবস এবং ৮০ কার্যদিবসের জন্য যোগ্য হবেন।"

তাঁদের একটি নতুন চাকরি খুঁজে পেতে সাহায্য় করার জন্য বর্ধিত চিকিৎসা সুবিধা, বিচ্ছেদ এবং একটি "পরিষেবার স্যুট" এর জন্যও যোগ্য হবে, বুধবার সিএনএন জানিয়েছে।

অনলাইন-মরগেজ লোনিং কোম্পানি Better.com, গত বছরের ডিসেম্বরে শিরোনামে এসেছিল। যখন একটি ভিডিওতে দেখানো হয়েছিল যে তার সিইও বিশাল গর্গ একটি জুম কলের মাধ্যমে তাঁর কোম্পানি থেকে ৯০০ জন কর্মীকে বরখাস্ত করছেন।

ভিডিওটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে বিশাল গর্গ ওই কোম্পানিতে ছাঁটাই পরিচালনা করার তাঁর পদ্ধতির জন্য ক্ষমা চেয়েছেন। পরে, তিনি "নেতৃত্ব এবং সাংস্কৃতিক মূল্যায়ন" পরিচালনা করার সময় কোম্পানি থেকে সময় নেওয়ার সিদ্ধান্ত নেন।

সিএনএন রিপোর্ট করেছে যে জনরোষ থেকে বাঁচতে ওই কর্মীদের ব্যক্তিগত ভাবে ফোনে এই খবর জানানো হবে। আগের বার জুম কলে ৯০০ জনকে ছাঁটাই করার থেকে শিক্ষা নিয়েছে তারা। 

যাই হোক, কিছু কর্মীকে অনিচ্ছাকৃতভাবে নোটিশ ধরানো হয়েছিল। বেটারের অভ্যন্তরীণ বেতন ব্যবস্থায় বা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে অফিসিয়াল ঘোষণার আগে একটি সেভের্যন্স পে দেখার বা দেওয়ার পরে তাঁদের বরখাস্তের বিষয়ে অবহিত করা হয়েছিল। বেশ কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে।

"এটি অবশ্যই কোনও বিজ্ঞপ্তির ফর্ম ছিল না, যা আমরা উদ্দেশ্য করেছিলাম এবং প্রভাবিত কর্মচারীরা যত তাড়াতাড়ি সম্ভব বিচ্ছেদ পেমেন্ট পেয়েছিল, তা নিশ্চিত করার প্রচেষ্টা থেকে উদ্ভূত হয়েছিল," এই ত্রুটির সঙ্গে পরিচিত একজন ব্যক্তির উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে।