scorecardresearch
 

Burj Khalifa Sandesh : সিঁথির মোড়ে 'বুর্জ খলিফা' ৫০ টাকায়! শেষ হওয়ার আগে কিনে ফেলুন

Burj Khalifa Sandesh: এরপর তৈরি করেন ছাঁচ। আর তারপর বানানো হয় সন্দেশ (Burj Khalifa Sandesh)।

Advertisement
সিঁথির মোড়ের মিষ্টির দোকানে মিলছে বুর্জ খলিফা সন্দেশ সিঁথির মোড়ের মিষ্টির দোকানে মিলছে বুর্জ খলিফা সন্দেশ
হাইলাইটস
  • ফের বুর্জ খলিফা মাতাচ্ছে কলকাতাকে
  • এর আগে সে খেল দেখিয়েছিল বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজোয়
  • এবার ফিরে এসেছে অন্য রূপে

ফের বুর্জ খলিফা মাতাচ্ছে কলকাতাকে। এর আগে সে খেল দেখিয়েছিল বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজোয়। এবার ফিরে এসেছে অন্য রূপে। সিঁথির মোড়ের কাছে এক মিষ্টির দোকানি বানিয়েছেন নলেন গুড়ের বুর্জ খলিফা সন্দেশ (Burj Khalifa Sandesh)।

ফের হিট বুর্জ খলিফা
আর তা (Burj Khalifa Sandesh) আসতেই হিট। নতুন সন্দেশের কথা জানতে পেরে অনেকেই পোঁছে যাচ্ছেন সেই দোকানে। ভাইরাল সেই সন্দেশ। তা তৈরি করতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে দোকানের মালিককে।

আরও পড়ুন: কলকাতা মেট্রোর টিকিট কাটুন ঘরে বসে, চালু QR Code পরিষেবা

বাঙালির মিষ্টি প্রেম
মিষ্টি নিয়ে বাঙালির প্রেমের কথা নতুন করে বলার কিছু নেই। শীত জাঁকিয়ে পড়েনি, ঠকি কথা। তবে আকাশে-বাতাসে ঠান্ডার আমেজ। বাজারে আসতে শুরু করে দিয়েছে নলেন গুড়। সেই গুড়ের তৈরি মিষ্টি, সন্দেশের জন্য হা-পিত্যেশ করে বসে থাকে বাঙালি।

আরও পড়ুন: আরআরবি এনটিপিসি-র ফলের তারিখ ঘোষিত, এভাবে করুন ডাউনলোড

এবার তার মধ্যে যদি চমক থাকে, তার থেকে ভাল কিছু হতে পারে না বোধহয়। এবার তেমনই হয়েছে। চলে এসেছে নলেন গুড়ের বুর্জ খলিফা সন্দেশ। বেশ সাড়াও পাওয়া যাচ্ছে।

পত্রিকা থেকে
কলকাতার সিঁথির মোড়ের কাছে ওই মিষ্টির দোকানের নাম 'মহুয়া'। মালিক দিলীপকুমার পাইন মিষ্টির আকার-প্রকাশ নিয়ে এর আগেও বিভিন্ন রকমর পরীক্ষা-নিরীক্ষা করেছেন। কোনও এক পত্রিকায় পড়েছিলেন বুর্জ খলিফার ব্যাপারে। কাজের ফাঁকে রোজ পত্রপত্রিকা পড়েন তিনি। এটা তাঁর রুটিনের মধ্যে পড়ে। যতই কাজ থাক, দিনের একটা সময় বরাদ্দ থাকে পত্রপত্রিকার জন্য।

আরও পড়ুন: এনগেজমেন্ট সেরেই ফেললেন সায়ন্তনী ঘোষ, আজ কলকাতায় বিয়ে

খোঁজ আরও খোঁজ
আর তখন ঠিক করেন এ রকম একটা সন্দেশ বানাতে পারলে কেমন হয়? যেমন ভাবনা তেমন কাজ। তবে কাজ যেন নিখুঁত হয়, তাই সে ব্য়াপারে কোনও খামতি রাখেননি। বুর্জ খলিফে দেখতে কেমন, সে ব্য়াপারে আরও খোঁজখবর করেন।

Advertisement
Burj Khalifa in a new avatar available at rs 50 a Kolkata sweet shop made that abk one
বুর্জ খলিফা সন্দেশ। ছবি সৌজন্য: ফেসবুক

এরপর তৈরি করেন ছাঁচ। আর তারপর বানানো হয় সন্দেশ (Burj Khalifa Sandesh)। একটি সন্দেশের দাম ৫০ টাকা। মিষ্টিপ্রেমীরা বেশ পছন্দ করছেন নয়া এই আইটেম (Burj Khalifa Sandesh)।

আরও পড়ুন: শীতের সময় পা থাকে ঠান্ডা? এই ৫ রোগ বাসা বেঁধে থাকতে পারে শরীরে

শুক্রবার দিলীপকুমার পাইন জানান, দিন কয়েক আগে ম্যাগাজিন পড়েছিলেন। তখন বুর্জ খলিফার ব্যাপারে জানতে পারেন। তখন মনে আসে, এই মিষ্টি বানালে কী হয়? এখন তো গুড়ের সিজন। তাই তেমনই কিছু বানানো যাক। ইন্টারনেট থেকে ছবি বের করেন বুর্জ খলিফার। তারপর ছাঁচ বানানো হয়েছে।

আরও পড়ুন: স্বাধীন হল বার্বাডোজ, রানি দ্বিতীয় এলিজাবেথের শাসন শেষ

তবে এই ডাইস বা ছাঁচ নিয়ে তাঁর খুঁতখুঁতানি যাচ্ছে না যেন! সন্দেশ (Burj Khalifa Sandesh)-টি আরও একটু লম্বা হলে ভাল হত, মনে করছেন তিনি। কারণ তা না হলে ক্রেতাদের নিয়ে যেতে অসুবিধা হবে। তিনি জানান, ভালই সাড়া পাওয়া যাচ্ছে। অনেকেরই মনে ধরেছে এই সন্দেশ (Burj Khalifa Sandesh)। 

 

Advertisement