scorecardresearch
 

Brahmastra Box Office Collection: বহু প্রতীক্ষিত ছবি মুক্তি! প্রথম দিনে কত লক্ষ্মীলাভ 'ব্রহ্মাস্ত্র'-র?

Brahmastra Part 1 Shiva Box Office Collection: দীর্ঘদিন পরে বয়কটের ডাক থাকা সত্ত্বেও কোনও বলিউড ছবি, বক্স অফিসে প্রত্যাশার চেয়ে ভাল আয় করেছে শুরুর দিনই। প্রথম দিন, প্রেক্ষাগৃহগুলিতে 'ব্রহ্মাস্ত্র'-র ১৩০০০-র বেশি শো ছিল এবং সেই টিকিটও ব্যাপক হারে বিক্রি হয়েছে।

Advertisement
৯ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে 'ব্রহ্মাস্ত্র' ৯ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে 'ব্রহ্মাস্ত্র'

সাংবাদের শিরোনামে অয়ন মুখোপাধ্যায়ের (Ayan Mukherji) ছবি 'ব্রহ্মাস্ত্র' (Brahmastra)। রণবীর কাপুর (Ranbir Kapoor), আলিয়া ভাট (Alia Bhatt) অভিনীত বহু প্রতীক্ষিত এই ছবিটি ৯ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে। দীর্ঘদিন পরে বয়কটের (Boycott) ডাক থাকা সত্ত্বেও কোনও বলিউড ছবি (Bollywood Movie), বক্স অফিসে প্রত্যাশার (Box Office Collection) চেয়ে ভাল আয় করেছে শুরুর দিনই। প্রথম দিন, প্রেক্ষাগৃহগুলিতে 'ব্রহ্মাস্ত্র'-র ১৩০০০-র বেশি শো ছিল এবং সেই টিকিটও ব্যাপক হারে বিক্রি হয়েছে।

'ব্রহ্মাস্ত্র' (Brahmastra Movie) নিয়ে জনসাধারণের মধ্যে এমন উন্মাদনা ছিল যে, প্রথম শো শুরু হওয়ার আগেই শুধুমাত্র অনলাইন শোগুলির অগ্রিম বুকিং থেকে ১৯.৬৬ কোটি টাকা সংগ্রহ করেছে। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, 'ব্রহ্মাস্ত্র' বক্স অফিসে প্রায় ৩৬ কোটি টাকা ওপেনিং কালেকশন করেছে। এই হিসাব ছবির সর্বভারতীয় আয়ের। 'ব্রহ্মাস্ত্র'-র হিন্দি সংস্করণ প্রায় ৩২ কোটি টাকা আয় করবে বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন: নিয়ম ভাঙার গল্প বলতে আসছে 'মির্জা'! নয়া অবতারে চমক অঙ্কুশের

বিশ্বব্যাপী সংগ্রহের কথা বলতে গেলে, 'ব্রহ্মাস্ত্র' এক্ষেত্রেও এগিয়ে। বিশ্বব্যাপী বক্স অফিসে এর সংগ্রহ ৫০ কোটি টাকারও বেশি হতে পারে। যদিও এগুলি প্রাথমিক অনুমান। 'ব্রহ্মাস্ত্র'-র আয়ের প্রবণতা ইঙ্গিত দেয় যে চূড়ান্ত পরিসংখ্যান আরও ভাল হতে পারে। তবে আপাতত এটা বলা নিরাপদ যে 'ব্রহ্মাস্ত্র' সবচেয়ে বড় নন-হলিডে ওপেনিং ডে-র রেকর্ড (Opening Day Record) গড়েছে।

কোভিড ১৯ লকডাউনের পর সবচেয়ে বিগ বাজেট বলিউড ছবি

বক্স অফিস সংগ্রহের পরিসংখ্যান থেকে এটা স্পষ্ট যে 'ব্রহ্মাস্ত্র' কোভিড ১৯-র পরে বলিউডের সবচেয়ে বিগ বাজেট ছবি। এর আগে শুধুমাত্র অক্ষয় কুমারের 'সূর্যবংশী', আলিয়া ভাটের 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' এবং কার্তিক আরিয়ানের 'ভুল ভুলাইয়া ২' ভাল ওপেনিং পেয়েছে। কার্তিকের ছবিটি ২০২২ সালে, এখনও পর্যন্ত সর্বোচ্চ ওপেনিং সংগ্রহের বলিউড ছবি ছিল।  এটি প্রথম দিনে প্রায় ১৪ কোটি টাকা সংগ্রহ করেছিল।

Advertisement

আরও পড়ুন: একেবারে বাঙালি লুকে হবু মা -বিপাশা! রীতিনীতি মেনে হল সাধভক্ষণ অনুষ্ঠান

প্রসঙ্গত, 'ব্রহ্মাস্ত্র'-তে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনী রায়। শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করছেন।

 

Advertisement