scorecardresearch
 

Srijit Mukherjee- Gulzar: "এবার শান্তিতে মরতে পারব!" গুলজারের সঙ্গে ছবি শেয়ার করে বার্তা সৃজিত?

Srijit Mukherjee Gulzar: 'শেরদিল' ছবির খবর চাউর হয়েছিল প্রায় তিন বছর আগে। তবে মাঝে কোভিড পরিস্থিতি সহ বেশ কিছু কারণে পিছিয়ে যায় এই বহু প্রতীক্ষিত প্রোজেক্ট। বর্তমানে চলছে ছবির কাজ, তার মাঝেই কেন এমন পোস্ট করলেন পরিচালক? 

Advertisement
গুলজার ও সৃজিত মুখোপাধ্যায় (ছবি: ফেসবুক) গুলজার ও সৃজিত মুখোপাধ্যায় (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • দীর্ঘদিনের স্বপ্নপূরণ হয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের।
  • তাঁর ছবি 'শেরদিল'-র টাইটেল ট্র্যাক লিখছেন গুলজার।
  • ছবি শেয়ার করে সুখবর দিলেন পরিচালক।

"এবার শান্তিতে মরতে পারব...।" এটাই নিজের সোশ্যাল পেজে লিখেছেন চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। প্রসঙ্গ, তাঁর পরবর্তী ছবি 'শেরদিল' (Sherdil)। ছবির খবর চাউর হয়েছিল প্রায় তিন বছর আগে। তবে মাঝে কোভিড পরিস্থিতি সহ বেশ কিছু কারণে পিছিয়ে যায় এই বহু প্রতীক্ষিত প্রোজেক্ট। বর্তমানে চলছে ছবির কাজ, তার মাঝেই কেন এমন পোস্ট করলেন পরিচালক? 

কারণটা নিজেই জানিয়েছেন সৃজিত। দীর্ঘদিনের স্বপ্নপূরণ হয়েছে তাঁর। 'শেরদিল' ছবির জন্য কলম ধরেছেন স্বয়ং গুলজার (Gulzar)। আর সেই  সুখবর দিতেই গীতিকারের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন সৃজিত। তিনি লিখেছেন, "মনে অনেক ভয় নিয়ে তাঁকে ছবিটি পাঠিয়েছিলাম। তিনি জানিয়েছেন, তাঁর ভাল লেগেছে আমাদের ছবি। তিনি লিখবেন এই ছবির জন্য। আশা ভোঁসলের পর আমার বাকেট লিস্টে ছিল গুলজারের নাম। এবার সে স্বপ্ন সত্যি হল। 'শেরদিল' -র টাইটেল ট্র্যাক লিখছেন গুলজার সাহাব। আমি এবার শান্তিতে মরতে পারব।"       

 

আরও পড়ুন: TRP: সেরা 'গাঁটছড়া', নম্বর কমল 'মিঠাই'-র! দারুণ ব্যাটিং করল 'লক্ষ্মী কাকিমা...'

শুধু তাই না, শুক্রবার আরও একটি ছবি শেয়ার করেছেন তিনি, সঙ্গীত পরিচালক শান্তনু মৈত্র (Santanu Maitra) ও সঙ্গীতশিল্পী রাহুল রামের (Rahul Ram) সঙ্গে। 'শিরদিল' -এর গান গেয়েছেন জনপ্রিয় ব্যান্ড 'ইন্ডিয়ান ওশান' (Indian Ocean) -র এই গায়ক। সৃজিত লিখেছেন, "নস্টালজিয়া... 'ইন্ডিয়ান ওশান'-এর রাহুল রামের সঙ্গে কাজ করার সৌভাগ্য হল। স্মৃতি, আড্ডা এবং অবশ্যই, অবিশ্বাস্য গান!" 

Advertisement

 

 

'শেরদিল' ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন পঙ্কজ ত্রিপাঠী (Pankaj Tripathi)। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সায়নী গুপ্ত, নীরজ কবিকে। বাঘ, প্রকৃতি এবং জঙ্গল নিয়েই মূলত ছবির গল্প। উত্তরবঙ্গে হয়েছে ছবির অনেকগুলো দৃশ্যের শ্যুটিং। নেপাল সীমান্তে প্রায় ৬০২ কিলোমিটার অঞ্চলজুড়ে একটি ব্যাঘ্র প্রকল্প রয়েছে, যেখানে বাঘের সংখ্যা পঞ্চাশের বেশি। শোনা যায়, সরকারি নয়ম অনুযায়ী, জঙ্গলের বাইরে বাঘের আক্রমণে সেখানকার কোনও এলাকাবাসীর মৃত্যু হলে, মৃতের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়। আর সেই অর্থ পাওয়ার জন্যই নাকি, দুঃস্থ পরিবারের অনেক বৃদ্ধ -বৃদ্ধাকে জঙ্গলে ছেড়ে আসা হত। সেরকমই ঘটনা নিয়ে গাঁথা হয়েছে 'শেরদিল'-র গল্প।   

আরও পড়ুন: "প্রেমে ধাক্কা খেয়েই আজ কুমার শানু হয়েছি"! আবেগপ্রবণ 'মেলডি কিং'

প্রসঙ্গত, টলি-বলি দুই ইন্ডাস্ট্রিতেই চুটিয়ে কাজ করছেন সৃজিত মুখোপাধ্যায়। বলিউড ও টলিউডের পার্থক্য প্রসঙ্গে সম্প্রতি ইন্ডিয়া টুডে-কে দেওয়া একটি সাক্ষাৎকারে পরিচালক বলেন, “আঞ্চলিক শিল্পে পরিচালকের বেশি স্বাধীনতা রয়েছে, যা প্রযোজকের বিনিয়োগের আকার অনেক কম হওয়ার সঙ্গে সম্পর্কিত বলে আমি মনে করি। কম স্টেক হোল্ডার আছে, অথবা হয়তো স্টুডিও সিস্টেম টলিউডে তেমন প্রচলিত নয়। টলিউডে অভিনেতাদের রিসোর্সের অ্যাক্সেস অনেক বেশি। আমার ধারণা এর আরেকটি কারণ হতে পারে যে, বাংলায় কোনও ট্যালেন্ট ম্যানেজমেন্ট এযজেন্সি নেই।" 

আরও পড়ুন: ১ বছর পর ফ্লোরে ঐন্দ্রিলা! 'দিদি নম্বর ১' -এ ক্যান্সার জয়ী অভিনেত্রী

তিনি যোগ করেন, "আমাদের এখনও টলিউডে মৌলিক বিষয়গুলির জন্য সংগ্রাম করতে হবে, যা বোম্বেতে দেওয়া হয়। কিছু নির্দিষ্ট যন্ত্রপাতি, লজিস্টিক বেস আছে যা মঞ্জুর করা হয়। আমি এটা বলছি একজন ব্যক্তি হিসাবে যিনি টালিগঞ্জে মোটামুটি প্রতিষ্ঠিত এবং বোম্বেতে একজন সম্পূর্ণ নবাগত। তাই আমি মনে করি তুলনাটি ন্যায্য নয়। তবে যদি আমি বোম্বেতে সফল হতে পারি,তখন 'পয়েন্ট টু পয়েন্ট' এবং ফলপ্রসূ তুলনা করতে পারব।"

 

Advertisement