scorecardresearch
 

Salman Khan Birthday: ৫৫ বছরে ভাইজান! জন্মদিনে জানুন সলমনের প্রথম আয় কত ছিল

বলিউড সুপারস্টার সলমন খান (Salman Khan)। আজ তাঁর ৫৫ তম জন্মদিন পালন করছেন। বর্তমানে ইন্ডাস্ট্রির সর্বাধিক বেতন প্রাপ্ত অভিনেতাদের একজন সলমন। তবে মাত্র ৭৫ টাকা ছিল তাঁর জীবনের প্রথম আয়।

Advertisement
সলমান খান সলমান খান
হাইলাইটস
  • ৫৫ বছরে বলিউড সুপারস্টার সলমন খান।
  • মাত্র ৭৫ টাকা দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন তিনি।
  • রইল অভিনেতার বিষয়ে আরও অজানা কিছু তথ্য।


বলিউড সুপারস্টার সলমন খান আজ তাঁর ৫৫ তম জন্মদিন পালন করছেন। বর্তমানে ইন্ডাস্ট্রির সর্বাধিক বেতন প্রাপ্ত অভিনেতাদের একজন সলমন (Salman Khan)। একটি প্রোজেক্টের জন্যেই তিনি পান কোটি টাকা। ১৯৮৯ সালে রেখা ও ফারুক শেখের সঙ্গে 'বিবি হো তো অ্যায়সি' (Biwi Ho To Aisi) ছবি দিয়ে বলিউডে পা রাখলেও, একই বছরে মুক্তি প্রাপ্ত সুরজ বারজাট্যের ছবি 'ম্যানে পেয়ার কিয়া'-র (Meine Pyar Kiya) পরই তিনি স্বীকৃতি পান। চলচ্চিত্রে পা রাখার আগে সলমন মডেল হিসাবে কাজ করেছিলেন। এমনকি তিনি ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসাবেও কাজ করেছিলেন এবং এখান থেকেই তিনি তাঁর প্রথম বেতন পান। নাচ করে বজরঙ্গী ভাইজান মাত্র ৭৫ টাকা পেয়েছিলেন, যেটি ছিল তাঁর জীবনের প্রথম আয়।

সলমান খান

 

সলমনের প্রথম বেতন

১৯৮৯ সালে বলিউডে অভিষেকের আগে সলমান খান মুম্বইয়ের তাজ হোটেলে একটি ইভেন্টের ব্যাকগ্রাউন্ড নৃত্যশিল্পী হিসাবে কাজ করেছিলেন। যার জন্য তিনি ৭৫ টাকা পেয়েছিলেন। সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া আগের এক সাক্ষাৎকারে অভিনেতা বলেছিলেন, "মনে হয় আমার প্রথম আয় ছিল 75 টাকা। আমি তাজ হোটেলের একটি শোতে ব্যাকগ্রাউন্ডে নেচেছিলাম। আমার এক বন্ধু সেখানে নাচছিল, তাই আমাকেও নিয়ে গিয়েছিল ওখানে। মজার জন্যে আমি করেছিলাম সেটি।"

আরও পড়ুন: জন্মদিনের আগে গ্যালাক্সি-র সামনে নোটিস , অনুরাগীদের কী বার্তা দিলেন 'সল্লু ভাই'

তিনি আরও যোগ করেছিলেন, "তারপরে ক্যাম্পা কোলা (একটি ঠাণ্ডা পানীয় ব্র্যান্ড)-র জন্য ৭৫০ টাকায় একটি কাজ করেছিলাম এবং তারপরে  দীর্ঘ সময়ের জন্য ১,৫০০ টাকায় কাজ করেছি। আমি 'ম্যানে পেয়ার কিয়া'-র জন্যে ৩১,০০০ টাকা পেয়েছিলাম। যেটি পরে বেড়ে ৭৫,০০০ টাকা হয়।"

Advertisement
'ম্যানে পেয়ার কিয়া'-তে সলমন ও ভাগ্যশ্রী

কখনও চুম্বনের দৃশ্যে অভিনয় করেননি সলমন খান 

সলমন খান এমন একজন অভিনেতা যিজি কোনও ছবির দৃশ্যে চুমু খাননি। ইন্ডিয়া টিভি-কে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে বিশ্বের কোনও চিত্রনাট্য এমন নেই যেটি চুম্বনের দৃশ্য যথেষ্ট দাবি করে। ভাগ্যশ্রীর সঙ্গে তাঁর প্রথম ছবি 'ম্যানে পেয়ার কিয়া'-তে তাঁর চুম্বনের দৃশ্যের উদাহরণ দিয়ে তিনি বলেছিলেন, "এটি ইতিহাসের সেরা চুম্বনের দৃশ্য ছিল।" ছবিতে সলমান অভিনেত্রী ভাগ্যশ্রীর ঠোঁটে চুমু খেয়েছিলেছন। তিনি বলেছিলেন যে কোনও অভিনেত্রী যদি পর্দায় তাঁর গার্লফ্রেন্ডেরর চরিত্রে অভিনয় করেন তাহলে অন্য কেউ কেন তাঁদের চুমু দৃশ্য দেখবেন? তিনি আরও যোগ করেছেন, "আমি যদি একটি ছবিতে চুম্বনের দৃশ্যটি করি তবে অন্যান্য চলচ্চিত্র নির্মাতারাও এটার দাবি করবেন।"

আরও পড়ুন: খালি গায়ে শরীরচর্চায় মেতেছেন ভাইজান! ভালোবাসায় ভরালেন ফ্যানেরা

সলমনের আগামী কাজ

সলমান খান, প্রভু দেবার ছবি "রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই' ছবির শ্যুটিং শেষ করেছেন গত অক্টোবর মাসে। এর আগে গত মে মাসে ছবিটি  ইদ উপলক্ষে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা অতিমারীর জন্যে ছবির শ্যুট সময়মতো শেষ করা যায়নি এবংতাই এটি পিছিয়ে গেছে। 'রাধে' ছাড়াও সলমনকে 'অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ'-এ দেখা যাবে। মহেশ মাঞ্জরেকর পরিচালিত এই ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরিয়ান শর্মা। ছবিতে সলমনকে একজন শিখ পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে। এই মুহূর্তে তিনি জনপ্রিয় রিয়ালিটি শো 'বিগ বস ১৪'-র উইকেন্ডের পর্বগুলির সঞ্চালনা করছেন

Advertisement