scorecardresearch
 
 

Prithviraj: 'পৃথ্বীরাজ' নিয়ে বিক্ষোভ চণ্ডীগড়ে! পোড়ান হল অক্ষয়ের ছবি

'পৃথ্বীরাজ' (Prithviraj)। ছবি বয়কটের ডাক দিয়ে বিক্ষোভ চণ্ডীগড়ে। অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভা (Akhil Bharatiya Kshatriya Mahasabha) ছবির নাম নিয়ে আপত্তি জানিয়েছে।

'পৃথ্বীরাজ' ছবির নাম বদলের দাবীতে বিক্ষোভ চণ্ডীগড়ে 'পৃথ্বীরাজ' ছবির নাম বদলের দাবীতে বিক্ষোভ চণ্ডীগড়ে
হাইলাইটস
  • বিক্ষোভ অক্ষয় কুমারের ছবি 'পৃথ্বীরাজ'-কে ঘিরে।
  • ছবির নাম পরিবর্তনের দাবী অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভা।
  • চলতি বছরের দীপাবলিতে মুক্তি পাওয়া কথা রয়েছে এই ছবি।

ফের আলোচনায় অক্ষয় কুমারের (Akshay Kumar) ছবি 'পৃথ্বীরাজ' (Prithviraj)। ছবি বয়কটের ডাক দিয়ে বিক্ষোভ চণ্ডীগড়ে। অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভা (Akhil Bharatiya Kshatriya Mahasabha) ছবির নাম নিয়ে আপত্তি জানিয়েছে। এর আগে 'যোধা আকবর' ও 'পদ্মাবত' ছবির সমস্যাগুলি আরও একবার স্মরণ করিয়ে দিল এই ছবি। চন্দ্রপ্রকাশ দ্বীবেদির পরিচালনায় ও আদিত্য চোপড়ার (Aditya Chopra) যশরাজ ফিল্মসের (Yash Raj Films) ব্যানারে আসছে 'পৃথ্বীরাজ'। 

অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভার নেতৃত্বে 'পৃথ্বীরাজ' ছবিটি নিয়ে শক্তিশালী বিক্ষোভ হয় বৃহস্পতিবার। তাঁদের দাবী ছবির নাম পরিবর্তন করে 'হিন্দু সম্রাট পৃথ্বীরাজ চৌহান' বা 'সম্রাট পৃথ্বীরাজ চৌহান' রাখতে হবে। তাঁদের যুক্তি সর্বশেষ হিন্দু সম্রাট বীর যোদ্ধা পৃথ্বীরাজ মহাশয়ের নাম শ্রদ্ধার সঙ্গে সামনে আনা উচিত।

Prithviraj movie

সেই সঙ্গে তাঁরা দাবী করেন, ছবি মুক্তি পাওয়ার আগে ক্ষত্রিয় ও রাজপুত সমাজের প্রতিনিধিদের এই ছবি দেখাতে হবে, যাতে তাঁরা দেখতে পারেন, এই ছবিতে সম্রাটকে নিয়ে কোনও রকম সমালোচনা করা হয়েছে কিনা। বিক্ষোভকারীরা জানান, যদি ছবির পরিচালক ও প্রযোজক এই কথা না শোনেন, তাহলে 'যোধা আকবর'-র মতো সমস্যায় পড়তে হবে তাঁদের। আন্দোলন করার সময়ে, জোড়ে জোড়ে স্লোগান দেওয়ার পাশাপাশি ছবির নির্মাতা ও অক্ষয় কুমারের ছবি পোড়ান তাঁরা। 

আরও পড়ুন:  বিপাকে অক্ষয়ের 'পৃথ্বীরাজ'! ছবির নাম পরিবর্তনের দাবীতে মামলা দায়ের করনি সেনার 

এই মাসের শুরুতেই একই ইস্যুতে একটি সতর্কতা জারি করে একটি মামলা দায়ের করেছিল করনি সেনা (Karni Sena)। করনি সেনার যুব শাখার সভাপতি চলচ্চিত্রপরিচালক সুরজিৎ সিং রাঠোর (Surojit SIngh Rathore), ছবির নির্মাতাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা অনুসারে অভিযোগ দায়ের করেছেন। করনি সেনা যে তিনটি শর্ত সামনে রেখেছেন, সেগুলি হল-  ১. "ছবিটি মুক্তির আগে প্রদর্শিন করতে হবে", ২. "ছবিতে রাজপুত সমাজকে দেখাতে হবে", এবং ৩. "এই ছবির শিরোনামে  বীর যোদ্ধা সম্রাট পৃথ্বীরাজ চৌহান-র সম্পূর্ণ নামটি ব্যবহার করতে হবে।" 

আরও পড়ুন:  শীঘ্রই গাঙ্গুবাই কাথিওয়াড়ি-র শুটিংয়ে ফিরছেন আলিয়া 

প্রসঙ্গত, এর আগে করনি সেনা সঞ্জয় লীলা বনসালীর ছবি 'পদ্মাবত' এবং কঙ্গনা রানাওয়াতের ছবি 'মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি' নিয়েও প্রশ্ন তুলেছিল।