scorecardresearch
 

Rajkumar Rao: ছক ভাঙাই আমার পছন্দ, পরিচিতি তৈরি করতে আলাদা কিছু করতেই হয়: রাজকুমার

Rajkumar Rao: India Today Conclave East-এর পঞ্চম এডিশনের দ্বিতীয় দিনে অতিথি হয়ে হাজির ছিলেন বলিউড অভিনেতা রাজকুমার রাও। স্বজনপোষণ থেকে মুম্বইয়ে নিজের মাটি শক্ত করার জার্নি, অকপট পর্দার 'নিউটন কুমার'। 

Advertisement
বলিউড অভিনেতা রাজকুমার রাও বলিউড অভিনেতা রাজকুমার রাও

India Today Conclave East-এর পঞ্চম এডিশন চলল ৪ ও ৫ জুলাই। দেশের বিভিন্ন ক্ষেত্রে সফল তাবড় ব্যক্তিত্বরা নিজেদের মত বিনিময় করলেন এই মঞ্চে। কনক্লেভের দ্বিতীয় দিনে অতিথি হয়ে হাজির ছিলেন বলিউড অভিনেতা রাজকুমার রাও (Rajkumar Rao)। স্বজনপোষণ থেকে মুম্বইয়ে নিজের মাটি শক্ত করার জার্নি, অকপট পর্দার 'নিউটন কুমার'। 

'রুল ব্রেকার' হিসাবে পরিচিত তিনি। এপ্রসঙ্গে রাজকুমার রাও বললেন, "স্কুল থেকেই আমি নিয়ম ভেঙে এসেছি। ক্লাসের শেষ বেঞ্চে বসে কথা বলা, টিফিন টাইমের আগেই খেয়ে নেওয়া, এসব করতাম। ছক ভাঙাই পছন্দ করি। প্রচলিত জিনিস খুব একঘেয়ে। যে কোনও শিল্পের ক্ষেত্রেই আলাদা কিছু করলে, তবেই লাভ এবং তখনই লোকে মনে রাখবে। বিশেষত যখন কারও কোনও বিশেষ কানেকশন থাকে না এবং এই ইন্ডাস্ট্রিতে বাইরে থেকে আসে। তাই নিজের পরিচিতি তৈরি করতে চাইলে, আলাদা কিছু করতেই হবে।" 

 

Rajkumar Rao bollywood actor

আরও পড়ুন:  'ওঁকে তখন মানসিক সাপোর্ট দিয়েছিলাম,' প্রসেনজিৎ প্রসঙ্গে অর্পিতা

মুম্বইয়ে আসার জার্নি নিয়ে অভিনেতা বলেন, "আমি ছোটবেলা থেকেই সিনেমাপ্রেমী ছিলাম এবং ভাবতাম অভিনেতা হব। গুরুগ্রামে যৌথ পরিবারে বড় হয়েছি। সেই সময় স্ট্রাগল একটু বেশি ছিল কারণ গুরুগ্রাম তখন একটা ছোট শহর ছিল। কিন্তু আমি অভিনয় করতে চেয়েছিলাম। গুরুগ্রাম থেকে দিল্লি অবধি প্রায় ৭০ কিলোমিটার পর্যন্ত সাইকেল চালিয়ে যেতাম অভিনয় শিখতে। কিন্তু কখনও ক্লান্ত লাগেনি, কারণ আমি এমন একটা কাজ করছিলাম যেটা আমি ভালোবাসি।" 

আরও পড়ুন:  নতুন শুরুর খবর দিলেন দেব! কোন চমক আনছেন সাংসদ- অভিনেতা?

রাজকুমার যোগ করেন, "আমি অনেক পরিশ্রম করেছি এবং শেখার চেষ্টা করেছি। কারণ আমি চেয়েছিলাম যতটা সম্ভব শিখে এখানে আসতে। মুম্বইয়ে কেরিয়ার শুরুর সময়ও অনেকটা স্ট্রাগল করেছি। একটা সময় ছিল যখন আমার ব্যাঙ্কে মাত্র ১৮ টাকা ছিল। একটা বিস্কুটের প্যাকেট ছিল আমার দুপুরের খাবার। রাতে কী খাবো জানতাম না। যদিও সেই সময় আমার ফিল্ম স্কুলের বন্ধুরা অনেক সাহায্য করেছে... তবে আমি সব সময় অভিনেতা হতে চেয়েছি। আমার কাছে আসলে কোনও প্ল্যান 'বি' ছিল না। প্ল্যান 'এ' এবং প্ল্যান 'বি' দুটোই ছিল অভিনয় করা।"                 

Advertisement

  

Advertisement