scorecardresearch
 

Arpita- Prosenjit: 'ওঁকে তখন মানসিক সাপোর্ট দিয়েছিলাম,' প্রসেনজিৎ প্রসঙ্গে অর্পিতা

Arpita Chatterjee- Prosenjit Chatterjee: তিনি 'টলিউড ইন্ডাস্ট্রি'-র স্ত্রী। বিভিন্ন সময় সমালোচনা মুখেও পরতে হয়েছে এজন্যে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে বিয়ের তিনি অভিনেত্রী অর্পিতা পাল হিসাবেই পরিচিত ছিলেন।

Advertisement
অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়

India Today Conclave East-এর পঞ্চম এডিশন চলল ৪ ও ৫ জুলাই -এই দু'দিন। দেশের বিভিন্ন ক্ষেত্রে সফল তাবড় ব্যক্তিত্বরা নিজেদের মত বিনিময় করলেন এই মঞ্চে। কনক্লেভের দ্বিতীয় দিনে অতিথি হয়ে হাজির ছিলেন অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee)। 

তিনি 'টলিউড ইন্ডাস্ট্রি'-র স্ত্রী। বিভিন্ন সময় সমালোচনা মুখেও পড়তে হয়েছে এজন্যে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) সঙ্গে বিয়ের আগে তিনি অভিনেত্রী অর্পিতা পাল (Arpita Pal) হিসাবেই পরিচিত ছিলেন। কিন্তু বহুক্ষেত্রে তাঁর নিজস্ব পরিচিতি কি কিছুটা হারিয়ে যায়, তিনি 'প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের স্ত্রী'? কখনও মনে হয়েছে অন্য কারও সঙ্গে বিয়ে হলে নিজের পরিচিতি আরও বেশি থাকত? আজতক বাংলার কাছে অকপট অর্পিতা।  

আরও পড়ুন: নতুন শুরুর খবর দিলেন দেব! কোন চমক আনছেন সাংসদ- অভিনেতা?

অভিনেত্রী জানালেন, "সমস্যাটা সেখান থেকে শুরু হয় যখন কেউ আমায় অর্পিতা বলে না সম্বোধন করে, অর্পিতা চট্টোপাধ্যায় বলে ডাকেন। আমার পেশাগত জীবনকে আমি তিনটি পর্যায় ভাগ করি। প্রথম পর্যায়, একজন উঠতি তারকা। মডেলিং দিয়ে আমার কেরিয়ার শুরু, এরপর একটি বিউটি পেজেন্টে বিজয়ী হই ১৯৯৭ সালে। এরপরই বড় পর্দায় পা রাখি এবং একজন অভিনেত্রী হয়ে উঠি। সেই সময় আমার জনপ্রিয়তা ক্রমশ বাড়তে থাকে। তখন কিন্তু আমি অর্পিতা পাল নামে পরিচিত ছিলাম।" 

আরও পড়ুন: দুবাইয়ে ঝা চকচকে জন্মদিন উদযাপন অদ্রিজার! দেখুন বার্থ ডে গার্লের PHOTOS

অর্পিতা আরও যোগ করেন, "দ্বিতীয় পর্যায়ে, ২০০৩ সালে আমার বিয়ে হয় এবং ২০০৫-এ আমি মা হই। আমি উচ্চাকাঙ্ক্ষী ছিলাম না। ফলে আমি অভিনয় ছেড়ে দিয়েছিলাম। সেই সময় আমার একমাত্র লক্ষ্য ছিল, আমার স্বামীকে সাপোর্ট করা যাতে সে মানসিকভাবে স্থিতিশীল থাকতে পারে। আমার বিয়ের আগেই ও 'ব্র্যান্ড' ছিল... একজন মানুষ হিসাবে যতটা স্থিতিশীল হওয়া দরকার, সেটায় আমি ওঁকে সাহায্য করেছি। বেশিরভাগ মানুষ ভেবেছিলেন যে, এই বিয়েকে আমি আমার কেরিয়ার নতুনভাবে শুরু করার জন্য ব্যবহার করব। যে কোনও অভিনেত্রীর জন্য বয়স খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিয়ের পরই আমি অর্পিতা চট্টোপাধ্যায় হয়ে যাই এবং বয়স এক ধাক্কায় ২০ বছর বেড়ে যায়। আমি অভিনয় ছাড়লেও শিল্পোদ্যোগ শুরু করি জীবনে প্রথম বার। আমার স্বামীর সঙ্গেই অংশীদারিত্বের একটি প্রযোজনা সংস্থা শুরু করি। যদিও সেটা বৃথা যায়।"     

Advertisement

আরও পড়ুন: বৃষ্টিতে ভিজছেন 'মিঠাইরাণী'! 'ঠাণ্ডা লেগে যাবে...' চিন্তায় ফ্যানেরা

অভিনেত্রীর কথায়, "তৃতীয় পর্যায় বলতে গেলে এখন চলছে, যেটাকে আমি বলি 'জাগরণ পর্ব'। আমি বুঝতে পারি আমি হয়তো আত্মসম্মানের সঙ্গে আপস করছি। আমার শিল্পিসত্ত্বা নষ্ট হচ্ছে। একটাই জীবন... এরপর আমি নিজেকে খুঁজে পাই এবং ফের অভিনয় শুরু করি। সেই সঙ্গে নিজের ব্যবসাও শুরু করি। এই সময় মূলত 'অর্পিতা' হিসাবে আমার পরিচিতি তৈরি হয়। অর্পিতা একজন নারী, যে একাধিক ভূমিকা পালন করে। একজন মা, মেয়ে, স্ত্রী, পুত্রবধূ... কিন্তু সবচেয়ে প্রথমে আমি 'অর্পিতা'। আমি এখন আমার নিজের মতো করে বাঁচি এবং কেরিয়ারের ক্ষেত্রে অনেক উচ্চ স্বপ্ন দেখি।"

আরও পড়ুন: মা হওয়ার পরেও এত ফিট? ওজন কমার সিক্রেট শেয়ার করলেন নুসরত

 
প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ সহ উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী অংশ নিয়েছেন  India Today Conclave East-এর পঞ্চম এডিশনে। এছাড়াও হাজির ছিলেন শিল্প, বিনোদন, অর্থনীতি সহ আরও একাধিক ক্ষেত্রের বিশিষ্টজনেরা।  

 

Advertisement