scorecardresearch
 

'Radhe'-র নেগেটিভ রিভিউ করার জের! KRK-র বিরুদ্ধে মানহানির মামলা সলমনের

সলমনের ছবি 'রাধে'-র নেতিবাচক রিভিউ দিয়েছেন অভিনেতা কমল আর খান। তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করলেন বলিউড অভিনেতা সলমন। মুম্বই আদালতে মামলাটি রুজু করা হয়।

সলমন খান ও কমল আর খান সলমন খান ও কমল আর খান
হাইলাইটস
  • সলমনের ছবি 'রাধে'-র নেতিবাচক রিভিউ দিয়েছেন অভিনেতা কমল আর খান।
  • তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করলেন বলিউড অভিনেতা সলমন।
  • মুম্বই আদালতে মামলাটি রুজু করা হয়।

অভিনেতা কমল আর খানের (Kamal R Khan/ KKR) বিরুদ্ধে মানহানির মামলা (Defamation Case) করলেন বলিউড অভিনেতা সলমন খান (Salman Khan)। মুম্বই আদালতে মামলাটি রুজু করা হয়। সলমনের সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি 'রাধে'-র নেতিবাচক রিভিউ দিয়েছেন কমল। ছবিটি মুক্তি পাওয়া মাত্রই তিনি একাধিক ট্যুইট করে তাঁর বিভিন্ন মন্তব্য জানিয়েছিলেন। গত ১৩ মে ঈদের আগে মুক্তি পায় প্রভুদেবা পরিচালিত ছবি 'রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই' (Radhe: Your Most Wanted Bhai)।

'রাধে' -নিতে কমল আর খানের ট্যুইট 

ছবি মুক্তির পরের দিনই কমল লেখেন, "সমগ্র বলিউডের জন্যই 'রাধে' একটা বড় সমস্যা ও সংকট তৈরি করবে। এবার কোনও ওটিটি প্ল্যাটফর্ম 'সূর্যবংশী', '৮৩'-র মতো ছবি এবং অক্ষয় কুমারের ছবি কিনতে চাইবে না। যার ফলে চলচ্চিত্র নির্মাতাদের ২০২২ সালে প্রেক্ষাগৃহে ছবি রিলিজ করানো ছাড়া আর কোনও উপায় থাকবে না।" 

 

১৬ মে আরেকটি ট্যুইট করে কমল লেখেন,"  WHO জানিয়েছে যে ভারতীয়দের কোভিড ১৯-র তৃতীয় ঢেউ নিয়ে চিন্তা করার কারণ নেই কারণ 'রাধে'-ই তৃতীয় ঢেউ।"

 

মানহানির কাগজটি শেয়ার করে তিনি লিখেছে, "প্রিয় সলমন খান, এই মানহানির মামলা আসলে তোমার হতাশা এবং নিরাশা। আমি আমার ফলোয়ার্সদের জন্য এই রিভিউ দিচ্ছে এবং এটা আমার কাজ। তোমার আরও ভাল ছবি বানানো উচিত, আমায় রিভিউ করায় বাঁধা না দিয়ে। আমি সত্যের জন্য লড়াই করে যাবো। এই মামলাটির জন্য ধন্যবাদ।" 

 

প্রসঙ্গত, বিদেশি বক্স অফিসের রিটার্ন এবং ওটিটি প্ল্যাটফর্ম থেকেই লাভের মুখ দেখছে সলমন খানের 'রাধে'। প্রথম উইকএন্ডের শেষে ছবিটি ২ মিলিয়ন ডলারের কাছাকাছি ব্যবসা করেছে। এ ছাড়া অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য এবং ইউরোপেও ভালো ব্যবসা করছে বলে খবর। সিনেমার গল্প এবং ঘটনা নিয়ে প্রবল সমালোচনার মুখে পড়লেও আপাতত ব্যবসায়িক দিক থেকে মোটামোটি সাফল্য পাচ্ছে। 

আরও পড়ুন: OTT-তে বাজিমাত করছে সলমনের রাধে 

দর্শকদের জন্য আলাদা ব্লু প্রিন্ট তৈরি করে নির্মাতা সস্থা জি স্টুডিওস। এক সঙ্গে ৪০টি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। সমস্ত দেশের কোভিড প্রোটোকল মেনে সিনেমা হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। এর সঙ্গেই জি ফাইভ ওটিটি প্ল্যাটফর্মেও ছবিটি মুক্তি পেয়েছে। সেখানে পে পার ভিউ সেগমেন্টে ছবিটি রয়েছে। দেশের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সলমনের সব দর্শকই ওটিটি বেছে নিয়েছেন। প্রথম দিনেই ৪২ লক্ষ মানুষ ছবিটি দেখেছেন এই প্ল্যাটফর্মে।