scorecardresearch
 

Oscars 2022 and Twitter : অস্কারে সেরা সিনেমা কোনটা? বাছতে টুইটে ভোটের সুযোগ

Oscars 2022 and Twitter: আপনার প্রিয় চলচ্চিত্রের জন্য ভোট দেওয়ার সুযোগ পাওয়ার পাশাপাশি আরও অনেক চমক রয়েছে। অস্কার (Oscars) ২০২২ এবং টুইটার (Twitter) ভোটারদের জন্য বেশ কিছু পরিকল্পনা করেছে।

Advertisement
টুইটারে সেরা সিনেমা বাছাইয়ের উদ্যোগ অস্কারের (প্রতীকী ছবি) টুইটারে সেরা সিনেমা বাছাইয়ের উদ্যোগ অস্কারের (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের আগে টুইটার ব্যবহারকারীরা ভোট দিতে পারবেন
  • এ জন্য #OscarsFanFavorite হ্যাশট্যাগ ব্য়বহার করতে হবে
  • অনলাইন ভোটিং এই সোমবার, ১৪ ফেব্রুয়ারি শুরু হয়েছে

Oscars 2022 and Twitter: ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের আগে টুইটার ব্যবহারকারীরা ভোট দিতে পারবেন। এ জন্য #OscarsFanFavorite হ্যাশট্যাগ ব্যবহার করে তাঁদের প্রিয় চলচ্চিত্রের জন্য ভোট দিতে পারবেন। এই অনলাইন ভোটিং এই সোমবার ১৪ ফেব্রুয়ারি শুরু হয়েছে। 

চলবে ৩ মার্চ পর্যন্ত
এটি ৩ মার্চের মধ্যে গণনা করা হবে। চলচ্চিত্রটি অস্কারের জন্য মনোনীত হোক বা না হোক, এটি ২৭ মার্চ সম্প্রচারিত পুরস্কারের সময় স্বীকৃতি পাবে। ভোটারদের জন্য এটা বড় পাওনা, সন্দেহ নেই। 

আরও পড়ুন: WhatsApp-এ কলকাতা পুলিশে অভিযোগ, কোন থানার কোন নম্বর দেখে নিন

অস্কার টুইটার ভোটাররা লস অ্যাঞ্জেলেসের ট্রিপের খরচ পাবেন?
আপনার প্রিয় চলচ্চিত্রের জন্য ভোট দেওয়ার সুযোগ পাওয়ার পাশাপাশি আরও অনেক চমক রয়েছে। অস্কার (Oscars) ২০২২ এবং টুইটার (Twitter) ভোটারদের জন্য বেশ কিছু পরিকল্পনা করেছে। আরও অনেক পুরস্কার রয়েছে। জেনে নেওয়া যাক সে ব্যাপারে। 

দ্য হলিউড রিপোর্টারের প্রতিবেদন অনুসারে, “তিনজন টুইটার ব্যবহারকারী যাঁরা ১৪ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ সময়ের মধ্যে তাঁদের ভোট দিয়েছেন, তাঁদের অতিথিদের সঙ্গে অস্কার (Oscars)-এর একটি পুরস্কার উপহার দেওয়ার জন্য লস অ্যাঞ্জেলেসে নিয়ে যাওয়া হবে। এবং ২০২৩ সালে ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সমস্ত খরচও দেওয়া হবে।"

অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস-এর ডিজিটাল মার্কেটিং-এর ভিপি মেরিল জনসন দ্য হলিউড রিপোর্টারকে দেওয়া এক বিবৃতিতে বলেছেন, “টুইটারের সঙ্গে অংশীদারি করতে পেরে রোমাঞ্চিত। এই বছরের অনুষ্ঠানের আগে তাদের সঙ্গে জুড়ে এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত এবং প্রানবন্ত ডিজিটাল শ্রোতা-দর্শক তৈরিতে সহায়তা করার জন্য আমরা আনন্দিত।"

তিনি আরও বলেন, "এই অ্যাক্টিভেশনগুলির মাধ্যমে বিশ্বজুড়ে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কাছে এখন রিয়েল টাইমে শোয়ের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ তৈরি হয়েছে। এমনই একটি সম্প্রদায় খুঁজে পাওয়ার, এমনভাবে ওই অভিজ্ঞতার অংশ হওয়ার আরও সুযোগ রয়েছে। যা তাঁরা আগে কখনও করতে পারেনি।"

Advertisement

টুইটার ব্যবহারকারীদের বাছা চলচ্চিত্র অস্কারের আনুষ্ঠানিক বিভাগে থাকছে না
ঘটনা হল, এটাই প্রথম নয় যে অ্যাকাডেমি আরও বেশি করে মূলধারার সিনেমার দর্শকদের অনুষ্ঠান দেখতে এবং রেটিং বাড়ানোর জন্য উৎসাহিত করার পচেষ্টা করেছে। অ্যাকাডেমির সদস্যরা মূলত ২০১৯ সালে ৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সময় একটি সর্বাধিক জনপ্রিয় চলচ্চিত্র বিভাগ তৈরি করার জন্য উদ্যোগ নিয়েছিলেন। এটিও অ্যাওয়ার্ড শোয়ের জনপ্রিয়তা বাড়ানোর একটি প্রচেষ্টা ছিল। যাই হোক, সমালোচক এবং অ্যাকাডেমি সদস্যদের উল্লেখযোগ্য মতামতের কারণে এটি ব্যর্থ হয়।

আমরা যদি ইতিবাচক দিকটি দেখি, তা হলে দেখা যাবে, টুইটার ব্যবহারকারীদের ভোট দেওয়া ফ্যান-ফেভারিট ফিল্মটি একটি আনুষ্ঠানিক অস্কার বিভাগে জায়গা পাবে না। তবে এটি অবশ্যই চলচ্চিত্রপ্রেমীদের তাঁদের মতামত জানানোর একটা সুযোগ অবশ্যই করে দেবে। এ ছাড়াও, ফ্যান-বেসড চলচ্চিত্রগুলিকে উৎসাহিত করতে পারে যেগুলি একাডেমি দ্বারা মনোনয়ন পায়নি।

#OSCARSCHEERMOMENT কি?
#OscarsFanFavorite ছাড়া টুইটার ব্যবহারকারীরা #OscarsCheerMoment ব্যবহার করে একটি চলচ্চিত্র থেকে তাঁদের প্রিয় দৃশ্য সম্পর্কে পোস্ট করতে পারবেন। তবে একট বিষয় মাথায় রাখতে হবে। আর তা হল ছবিটি মুক্তি পেতে হবে ২০২১ সালে।

দ্য হলিউড রিপোর্টারের একই প্রতিবেদন অনুসারে, ইউনিং সিনগুলো অস্কার অনুষ্ঠানে দেখানো হবে। ভক্তদের টুইটের পাশাপাশি তা দেখানো হবে। নিজেদের পছন্দের ফিল্ম এবং আনন্দের মুহূর্ত দিনে ২০ বার পর্যন্ত তাঁদের জমা টুইট করতে পারবেন টুইট ব্যবহারকারীরা। এমনই জানানো হয়েছে।

 

Advertisement