scorecardresearch
 

Mandaar Web Series: পরিচালক অনির্বাণ! টিজারেই হুঙ্কার ছেড়ে সারা জাগাল OTT-র ম্যাকবেথ- 'মন্দার'

Mandaar Web Series: শেক্সপিয়ারের 'ম্যাকবেথ' (Macbeth), সর্বকালের সেরা ট্র্যাজেডিগুলির (Tragedy) মধ্যে একটি। আর সেটাই নিজের পরিচালনায় হাতেখড়ির বিষয় হিসাবে বেছে নিয়েছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। 

সোহিনী সরকার ও দেবাশিস মণ্ডল সোহিনী সরকার ও দেবাশিস মণ্ডল
হাইলাইটস
  • শেক্সপিয়ারের 'ম্যাকবেথ', সর্বকালের সেরা ট্র্যাজেডিগুলির মধ্যে একটি।
  • আসছে নতুন ওয়েব সিরিজ 'মন্দার'।
  • পরিচালক হিসাবে আত্মপ্রকাশ করছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।

Mandaar Web Series: উইলিয়াম শেক্সপিয়ার (William Shakespeare) প্রায় সকলেরই ধরা ছোঁয়ার বাইরে। তবে বারবারই তিনি সামনে এসেছেন দেশ - বিদেশের নানা সাহিত্য, চলচ্চিত্র বা থিয়েটারের মাধ্যমে। শেক্সপিয়ারের 'ম্যাকবেথ' (Macbeth), সর্বকালের সেরা ট্র্যাজেডিগুলির (Tragedy) মধ্যে একটি। আর সেটাই নিজের পরিচালনায় হাতেখড়ির বিষয় হিসাবে বেছে নিয়েছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। 

'ম্যাকবেথ'-র রূপান্তর 'মন্দার' (Mandaar), হইচই (Hoichoi) -র ওয়ার্ল্ড ক্লাসিকের প্রথম সংযোজন। এই সিরিজে মন্দারের (ম্যাকবেথ) ভূমিকায় অভিনয় করছেন থিয়েটার অভিনেতা দেবাশিস মণ্ডল (Debasish Mondal) এবং লাইলি (লেডি ম্যাকবেথ) চরিত্রে রয়েছেন অভিনেত্রী সোহিনী সরকার (Sohini Sarkar)। প্রথম লুক আসার পর থেকেই যথেষ্ট আলোচনা শুরু হয়েছিল 'মন্দার' নিয়ে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে টিজার (Teaser), যা ইতিমধ্যে ইউটিউবে ট্রেন্ডিং (YouTube)। 

Anirban Bhattacharya directorial debut web series Mandaar

আরও পড়ুন: TRP: শীর্ষে 'মিঠাই'! অপুকে ফেলে এগিয়ে যমুনা, বাজিমাত 'দাদাগিরি'-র

টিজার শুরুতেই এরিয়াল শট থেকে ক্যামেরা ক্রমশ জুম হচ্ছে মন্দারের উপর। গেইলপুরের সৈকতে উপুড় হয়ে পড়ে আছেন তিনি। নেপথ্যে দেবেশ রায়চৌধুরীর কণ্ঠে, "সাগর, অতল গভীর সাগর...এই সাগরের কোন মাছ কখন কোন মাছকে খাইলিবে সেটা সাগরের কোনও মাছ জানেনি..." সিরিজে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন দেবেশ। তবে সেই চরিত্রটি এখনও প্রকাশ্যে আসেনি।  

 

আরও পড়ুন: টানটান রহস্য ভেদ করবেন ডাঃ বক্সি-পরমব্রত! রক্ষা পাবেন শুভশ্রী, বনি?

ডার্ক থ্রিলারধর্মী (Dark Thriller) এই ওয়েব সিরিজের (Web Series) টিজারের শেষে কয়েক ঝলক রয়েছেন সোহিনী। অন্ধকারে অভিনেত্রীর রক্তমাখা মুখ গায়ে শিহরণ জাগাবে নিঃসন্দেহে। সাম্রাজ্যের লোভ, নাকি প্রতিশোধের হুঙ্কার জানাবে মন্দার? তা জানা যাবে খুব শীঘ্রই।   

Anirban Bhattacharya directorial debut web series Mandaar

মঞ্চে বহুবার নির্দেশনা দিয়েছেন সকলের প্রিয় ব্যোমকেশ -অনির্বাণ ভট্টাচার্য। তবে ডিজিটাল প্ল্যাটফর্মে পরিচালক হিসাবে ডেবিউ কাজেই ছক্কা হাঁকাবেন তিনি,বলে আন্দাজ করা যাচ্ছে। পরিচালক হিসেবে তাঁর প্রথম সৃষ্টি নিয়ে উচ্ছ্বসিত, অনির্বাণ জানালেন, "এই রকম মর্যাদার কোনও কাজের একটি রূপান্তর তৈরি করতে গিয়ে আমি বারবার আবেগপ্রবণ হয়েছি। একদিকে যেমন অত্যন্ত উৎসাহিত হয়েছি, অন্যদিকে ভয়ও পেয়েছিলাম।" 

 

আরও পড়ুন: সাবেকি সাজে টলি সুন্দরীদের মহালয়া লুক

তিনি আরও যোগ করলেন, "এখন, যখন আমি দেখি যে, আমার এই প্রচেষ্টার কী ফল হয়েছে, তখন সমস্ত কিছুর জন্য 'মন্দার' -এর সঙ্গে জড়িত প্রত্যেকটি মানুষকে কৃতজ্ঞতা জানাতে চাই। আমি আনন্দিত যে, হইচই-এর ওয়ার্ল্ড ক্লাসিকের একটি তৈরি করতে পেরেছি। বহু বছর ধরে কাজ করে, এসভিএফ এখন আমার বাড়ির মতো। এখন 'মন্দার' মুক্তির অপেক্ষায় রয়েছি।"