scorecardresearch
 

TRP: শীর্ষে 'মিঠাই'! অপুকে ফেলে এগিয়ে যমুনা, বাজিমাত 'দাদাগিরি'-র

Bengali Serial BARC TRP List: একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। সমস্ত ধারাবাহিকগুলোই চেষ্টা করছে বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার। রেটিং চার্টে ধারাবাহিকগুলির স্থান পরিবর্তন হয়েছে গত সপ্তাহের তুলোনায়। 

Advertisement
এই সপ্তাহের রেটিং চার্ট এই সপ্তাহের রেটিং চার্ট
হাইলাইটস
  • এই সপ্তাহেও সেরার শিরোপা 'মিঠাই'-র মাথায়।
  • রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে।
  • জোরদার টক্কর দুই চ্যানেলেও।

Bengali Serial BARC TRP List: যেমনটা শুক্রবার মানে ধরে নেওয়া হয় বড় পর্দার দিন। নতুন ছবি এবং প্রথম দিনের শো দেখার পর তার পরীক্ষার ফল বেরানোর পালা। সেরকমই ছোট পর্দার গোটা সপ্তাহের মার্কশিট আসে বৃহস্পতিবার। এদিনই টেলিভিশনের দর্শকেরা অপেক্ষা করেন, রেটিং চার্টে (Rating Chart) তাঁদের পছন্দের ধারাবাহিক কত স্কোর করেছে সেটা জানার।

বাংলা টেলিভিশনের টিআরপি চার্টে (TRP) প্রতি সপ্তাহে বদল আসছে। একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। এই সপ্তাহেও রেটিং চার্টে হাড্ডাহাড্ডি লড়াই জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে। এবারও পরিবর্তন হল প্রথম তিন মেগার স্থান। এক নজরে দেখে নিন কোন মেগা রয়েছে কোন স্থানে।   

আরও পড়ুন:  যশের সঙ্গে খুশি আছেন নুসরত! প্রেমিকের ছবি শেয়ার করে জানালেন নায়িকা

দীর্ঘ ঊনত্রিশ সপ্তাহ ধরে রেটিং চার্টে জি বাংলার 'মিঠাই' (Mithai)-কে কেউ টেক্কা দিতে পারছে না। সকলের ধরাছোঁয়ার বাইরে, জনপ্রিয় এই মেগা এই সপ্তাহেও শীর্ষে, প্রাপ্তি ১০.৬। অন্যান্য সব মেগার থেকে স্কোরের তফাৎ অনেকটা হলেও নিজস্ব নম্বর কিন্তু কমেছে'মিঠাই'-র। দ্বিতীয় স্থানে উঠে এসে 'যমুনা ঢাকি' (Jamuna Dhaki) পেয়েছে, ৭.৯ নম্বর। যৌথ তৃতীয়  'উমা' (Uma) এবং 'করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব' (Korunamoyee Rani Rasmoni Uttor Porbo)- পেয়েছে  ৭.৬। দীর্ঘদিন পর নম্বর কমে চতুর্থ 'অপরাজিতা অপু' (Aparajita Apu)-র প্রাপ্তি  ৭.১। 

আরও পড়ুন:  'জয় জগন্নাথ'! ছোট পর্দায় আসছে নতুন ভক্তি ও প্রেমের গাথা

এই সপ্তাহে যৌথ পঞ্চম স্থানে 'খড়কুটো' (Khorkuto) ও  'ধুলোকণা' (Dhulokona)। এই দুই ধারাবাহিক পেয়েছে ৭.০ নম্বর। একধাপ নেমে ষষ্ঠ স্থানে সর্বজয়া' (Sharbojoya),পেয়েছে ৬.৮। সপ্তমে 'মন ফাগুন' (Mon Phagun)-র প্রাপ্ত নম্বর ৬.৭। অষ্টম স্থানে 'এই পথ যদি না শেষ হয়' (Ei Poth Jodi Na Sesh Hoy) পেয়েছে ৬.৩। নবমে রয়েছে 'গঙ্গারাম' (Gangaram), প্রাপ্তি ৬.২। দশম স্থানে যৌথভাবে রয়েছে দুই মেগা। 'শ্রীময়ী' (Sreemoyee) ও'কৃষ্ণকলি' (Krishnokoli), পেয়েছে ৫.৮। 

Advertisement


প্রথম দশে কোন মেগা : 

*  প্রথম - মিঠাই (  ১০.৬) 

* দ্বিতীয় -  যমুনা ঢাকি (৭.৯) 

* তৃতীয় - উমা (৭.৬) 

* তৃতীয় - করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব (৭.৬)

* চতুর্থ -অপরাজিতা অপু (৭.১)

*  পঞ্চম - ধুলোকণা (৭.০) 

*  পঞ্চম -   খড়কুটো  (৭.০) 

*  ষষ্ঠ -  সর্বজয়া (৬.৮)

* সপ্তম - মন ফাগুন (৬.৭)

* অষ্টম - এই পথ যদি না শেষ হয় (৬.৩) 

* নবম - গঙ্গারাম (৬.২)

* দশম - কৃষ্ণকলি (৫.৮) 

* দশম -  শ্রীময়ী (৫.৮)

আরও পড়ুন:  সাবেকি সাজে টলি সুন্দরীদের মহালয়া লুক


এই সপ্তাহের রেটিং চার্টে বিপুল পরিবর্তন এসেছে অনেকটাই। এবারও প্রায় প্রতিটা ধারাবাহিকের নিজস্ব নম্বর কমেছে। খারাপ স্কোর 'মহাপীঠ তারাপীঠ' (Mahapeeth Tarapeeth),(Aparajita Apu),'শ্রীময়ী' (Sreemoyee),'খেলাঘর' (Khelaghor), 'জীবন সাথী ' (Jibon Sathi),কড়ি খেলা' (Kori Khela),'বরণ'(Boron) ও 'দেশের মাটি' (Desher Mati)-র । অন্যদিকে চমক দিয়ে ভাল ফল 'যমুনা ঢাকি', 'করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব'-র।  

আরও পড়ুন:  একসূত্রে গাঁথা কতগুলো জীবন! নভেম্বরে মুক্তি পাবে মৈনাকের 'একান্নবর্তী'

বেশ কয়েকটি ধারাবাহিকের স্লট পরিবর্তন, রেটিং চার্টেও প্রভাব ফেলেছে যথেষ্ট পরিমাণে। এদিকে রিয়্যালিটি শোগুলির মধ্যে জি বাংলার 'দাদাগিরি আনলিমিলেট' ব্যাপক স্কোর, পেয়েছে ৮.১। অন্যদিকে 'ডান্স বাংলা ডান্স' সিজন ১১-র রেটিং, ৭.০।একই সময়ে স্টার জলসায় সম্প্রচার হয় 'সুপার সিঙ্গার' সিজন ২। এই শো পেয়েছে ৪.০ রেটিং পয়েন্ট।

 

Advertisement