scorecardresearch
 

Uribaba Ott Platform: 'উরিবাবা'! সম্পূর্ণ বিনামূল্যে ভিন্ন স্বাদের বিনোদন এক ডিজিটাল ছাতার তলায়

গত প্রায় দেড় বছর সময়কালে ডিজিটাল মাধ্যমের গুরুত্ব কতটা বেড়েছে তা আজ আর বলতে বাকি রাখে না। আর সেই কথা মাথায় রেখেছে কলকাতাবাসীদের জন্যে সামনে এসেছে প্রথম ফ্রি কনটেন্ট স্টেশন (First Independent Free Content Station) 'উরিবাবা' (Uribaba)।

Advertisement
সৌরভ চক্রবর্তী, অনুপম রায়, প্রদীপ্ত ভট্টাচার্য ও শিলাজিৎ মজুমদার (বামদিক থেকে) সৌরভ চক্রবর্তী, অনুপম রায়, প্রদীপ্ত ভট্টাচার্য ও শিলাজিৎ মজুমদার (বামদিক থেকে)
হাইলাইটস
  • গত প্রায় দেড় বছরে ডিজিটাল মাধ্যমের গুরুত্ব অনেক বেড়েছে।
  • বাঙালিদের জন্যে সামনে এসেছে প্রথম ফ্রি কনটেন্ট স্টেশন।
  • সমস্ত ধরণের কনটেন্ট 'উরিবাবা' ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে দেখতে পাবেন দর্শকেরা।

অতিমারীর (Pandemic) জেরে ছন্দপতন ঘটেছে বিনোদন জগতেও। অগত্যা ডিজিটাল (Digital) মাধ্যমের দিকে ঝুঁকেছেন সকলে। গত প্রায় দেড় বছর সময়কালে ডিজিটাল মাধ্যমের গুরুত্ব কতটা বেড়েছে তা আজ আর বলতে বাকি রাখে না। আর সেই কথা মাথায় রেখেছে বাঙালিদের জন্যে সামনে এসেছে প্রথম ফ্রি কনটেন্ট স্টেশন (First Independent Free Content Station) 'উরিবাবা' (Uribaba)। এই নতুন ওটিটি প্ল্যাটফর্মে (OTT Paltform) একের পর এক চমক পাবেন দর্শকেরা।  

ফিকশন থেকে নন-ফিকশন, সিটকম থেকে সিরিজ, সঙ্গীত থেকে নাটক সমস্ত ধরণের কনটেন্ট 'উরিবাবা' ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে দর্শকদের কাছে পৌঁছে যাবে। বলা চলে, একই থালায় একাধিক পদের নতুন স্বাদ তাঁরা। সম্প্রতি হয়ে গেল সেই মাধ্যমের আপকামিং দুটি কনটেন্টের ট্রেলার লঞ্চ। '৫ এমএম অন দ্য রক' (5MM On The Rock) এবং 'বিরোহী' Birohi) -এই জুটি ভিন্ন ফ্লেবারের কনটেন্টের কলা-কুশলীরা হাজির ছিলেন এদিনের অনুষ্ঠানে।

Uribaba ott platform 5 mm on the rock

'৫ এমএম অন দ্য রক' এমন একটি মিউজিক্যাল শো, যেখানে বাংলা মিউজিক ইন্ডাস্ট্রির জনপ্রিয় শিল্পীরা যুক্ত আছেন। গানের পাশাপাশি থাকবে আড্ডা, তাঁদের গানের সঙ্গে যুক্ত অজানা গল্প। এই সিজনে থাকবেন অনুপম রায়, পিয়া চক্রবর্তী, শিলাজিৎ মজুমদার, ধী, সাত্ত্বিক বিশ্বাস এবং প্রজ্ঞা। এই শো-টির পরিচালনা করছেন সৌরভ চক্রবর্তী।   

আরও পড়ুন: জমজমাট নাচের কার্নিভ্যাল! বাংলার মঞ্চে ধুনুচি নাচ হেলেন, রেমো, সানির! 

 

Uribaba ott platform birohi

'উরিবাবা'-তে আসছে প্রদীপ্ত ভট্টাচার্যের ওয়েব সিরিজ 'বিরোহী'। রোম্যান্টিক থ্রিলারধর্মী এই সিরিজে অভিনয় করছেন সায়ন ঘোষ, শতাক্ষী নন্দী, অনুরাধা মুখোপাধ্যায়, অমিত সাহা, শ্রাবন্তী ভট্টাচার্য, দিপক হালদার ও অন্যান্যরা। 

Advertisement

আরও পড়ুন: স্বাধীনতা দিবসের আগে ইমনের বিশেষ উপহার দেশবাসীকে 

Uribaba ott platform

বাংলা বিনোদনের এই নতুন প্ল্যাটফর্ম 'উরিবাবা' মূলত সিনেমা ও সঙ্গীত জগতের দুই পরিচিত মুখ সৌরভ চক্রবর্তী ও অমিত বসুর মস্তিষ্ক প্রসূত। এছাড়াও তাঁদের সঙ্গে রয়েছেন বিজ্ঞাপন জগতের নরেশ ক্ষেত্রপাল ও সঞ্জীব ধিরানি। 

আরও পড়ুন: দেবীপক্ষের সূচনা? প্রথা ভেঙে এই প্রথম কলকাতার দুর্গা আরাধনায় ৪ মহিলা পুরোহিত 

প্রসঙ্গত, আরও একগুচ্ছ ভিন্ন জঁনারের কনটেন্ট আসছে 'উরিবাবা' -তে খুব শীঘ্রই। যার মধ্যে রয়েছে 'তক্ষপ', 'দুয়ারে বৌমা', 'প্রেম গেম', 'মিটিং মাসি সহ আরও বেশ কয়েকটি মজাদার নাম। 

 

Advertisement