scorecardresearch
 

Jeet Gannguli's Shyama Sangeet: জমাটি গানের জায়গায় প্রথমবার জিৎ গাঙ্গুলীর কণ্ঠে শ্যামা সঙ্গীত! কালী পুজোর আগে প্রকাশ্যে 'তারা তুই'

Jeet Gannguli's Shyama Sangeet: প্রথমবার ভক্তিমূলক গান (Devotional Song) গাইলেন সঙ্গীত শিল্পী জিৎ গাঙ্গুলী (Jeet Gannguli)। এবার চেনা ছকের বাইরে একেবারে শিল্পীর সঙ্গে পরিচয় হবে দর্শক তথা শ্রোতাদের।

জিৎ গাঙ্গুলীর কণ্ঠে শ্যামা সঙ্গীত 'তারা তুই' জিৎ গাঙ্গুলীর কণ্ঠে শ্যামা সঙ্গীত 'তারা তুই'
হাইলাইটস
  • কালী পুজোর আগেই দর্শকদের জন্য রয়েছে বিশেষ চমক।
  • প্রথমবার ভক্তিমূলক গান গাইলেন সঙ্গীত শিল্পী জিৎ গাঙ্গুলী।
  • এসভিএফ ডিভোশনালের উদ্যোগে সম্প্রতি মুক্তি পেয়েছে এই মিউজিক ভিডিও।

শুরু করে গেছে দীপাবলির (Deepawali) প্রস্তুতি পর্ব। দুর্গাপুজো শেষ হওয়ার সঙ্গে সঙ্গে দীপাবলির কাউন্ট ডাউন শুরু হয়ে যায়। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে হয় কালী পুজো (Kali Puja) বা শ্যামা পুজো (Shyama Puja)। শ্যামা মায়ের আরাধনায় যাতে কোনও ত্রুটি না থাকে, তাই সকলেই চেষ্টা করেন জোড়কদমে। কালী পুজোর আগেই দর্শকদের জন্য রয়েছে বিশেষ চমক। প্রথমবার ভক্তিমূলক গান (Devotional Song) গাইলেন সঙ্গীত শিল্পী জিৎ গাঙ্গুলী (Jeet Gannguli)। 

জিৎ গাঙ্গুলী মানেই জমাটি তালে নাচের গান। তবে এবার চেনা ছকের বাইরে একেবারে শিল্পীর সঙ্গে পরিচয় হবে দর্শক তথা শ্রোতাদের। এসভিএফ ডিভোশনালের (SVF Devotional) উদ্যোগে সম্প্রতি মুক্তি পেয়েছে এই মিউজিক ভিডিও (musiv Video)। কালী পুজো উপলক্ষে সামনে এল 'তারা তুই' (Tara Tui) গানটি। এই শ্যামা সঙ্গীতটি (Shyama Sangeet) গাওয়ার পাশাপাশি সঙ্গীত পরিচালনা করেছেন জিৎ নিজেই। এছাড়া গানের কথা লিখেছেন চন্দ্রাণী গাঙ্গুলী। 

আরও পড়ুন: 'মিঠাই'-এ নয়া ট্যুইস্ট! রুদ্র- নিপার মাঝে এন্ট্রি নেবেন 'নিরুপমা' অর্কজা

 

Jeet Gannguli sings first Shyama Sangeet - জিৎ গাঙ্গুলীর কণ্ঠে শ্যামা সঙ্গীত

জীবনের প্রথম ভক্তিমূলক গান রচনা করে উচ্ছ্বসিত জিৎ গাঙ্গুলী জানালেন, " মা কালীর একজন একনিষ্ঠ ভক্ত হিসাবে আমি বরাবর চাইতাম আমার শ্রোতাদের একটি শ্যামা সঙ্গীত উপহার দিতে। আর তার জন্য কালী পুজোই সবচেয়ে শ্রেষ্ঠ সময়। অনেক শ্যামা সঙ্গীত রয়েছে এবং সে কারণেই আমি গানটি একেবারে আলাদাভাবে সাজাতে চেয়েছিলাম, যা এই গানের স্বতন্ত্রতা বজায় রাখবে। আমি এসভিএফ এবং কলকাতার সকল প্রতিভাবান সঙ্গীতশিল্পীদের কাছে কৃতজ্ঞ, যারা 'তারা তুই' গানটি তৈরি করতে আমায় সমর্থন করেছেন।" 

 

 

আরও পড়ুন: ভূত চতুর্দশীতে কোন ১৪ শাক খাবেন? জানুন নিয়মকানুন, গুরুত্ব

জিৎ গাঙ্গুলির কন্ঠে মা তারার এই বন্দনা, সকলের কানের মধ্যে দিয়ে মনের ভিতরে প্রবেশ করে মনে এক অপূর্ব প্রশান্তি এনে দেবে বলে বিশ্বাসী এই গানের সঙ্গে যুক্ত সকলে।