scorecardresearch
 

Mahiya Mahi: বিমানবন্দর থেকে গ্রেফতার প্রেগন্যান্ট বাংলাদেশি নায়িকা মাহিয়া মাহি

Mahiya Mahi Arrested: মাহিয়া মাহি তাঁর স্বামী রকিব সরকারের সঙ্গে ওমরাহ হজ পালনের জন্য সৌদি আরব গিয়েছিলেন। মাহির সঙ্গে দেশে ফেরেননি রকিব।

Advertisement
ঢালিউড নায়িকা মাহিয়া মাহি (ছবি:ফেসবুক) ঢালিউড নায়িকা মাহিয়া মাহি (ছবি:ফেসবুক)

গ্রেফতার, অন্তঃসত্ত্বা ঢালিউড নায়িকা মাহিয়া মাহি (Mahiya Mahi)। শনিবার, দুপুর ১২টা নাগাদ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় তাঁকে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আবু তোরাব মো. শামসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনের মামলায় নায়িকাকে গ্রেফতার করা হয়েছে। 

মাহিয়া মাহি তাঁর স্বামী রকিব সরকারের সঙ্গে ওমরাহ হজ পালনের জন্য সৌদি আরব গিয়েছিলেন। মাহির সঙ্গে দেশে ফেরেননি রকিব। তিনি গাজীপুর মহানগরীর বাসন থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। শুক্রবার রাতে মাহি ও রকিবের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। বাসন থানার উপপরিদর্শক (এসআই) রোকন মিয়া বাদী হয়ে এ মামলা করেন। এছাড়া জমি দখলের অভিযোগে তাঁদের বিরুদ্ধে হুকুমের আসামি করে আরও একটি মামলা করেন স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন।

 

Mahiya Mahi Bangladeshi actress arrested

এর আগে শুক্রবার ভোরে স্বামীর সঙ্গে ওমরাহ পালনরত মাহি, সৌদি আরবের মক্কা শহর থেকে ফেসবুক লাইভে রকিবের গাড়ির শো-রুম ভাঙচুর ও হামলার অভিযোগ করেন। এসময় তিনি দাবি করে বলেন, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পূর্ব পাশে ‘সনিরাজ কার প্যালেস’ নামে তার স্বামীর একটি গাড়ির শোরুম রয়েছে। সেখানে দুর্বৃত্তরা হামলা করেছে। তারা শোরুমের গেট ভেঙে ভেতরে ঢুকে আসবাব, দরজা-জানলা, টেবিল-চেয়ার ভাঙচুর করেছে। শোরুমের সাইনবোর্ড খুলে ফেলেছে। অফিসের ঘর তছনছ করে টাকা-পয়সা লুট করে নিয়ে গেছে। 

আরও পড়ুন: শান্তিভঙ্গের অভিযোগ দেবের বিরুদ্ধে! আদালতে নালিশ প্রবীণ দম্পতির

ইসমাইল হোসেন ওরফে লাদেন ও মামুন সরকার নামে দু'জনের নেতৃত্বে ওই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেন মাহি। এসময়ে ফেসবুকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বিরুদ্ধে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগ তোলেন তিনি। মাহির ফেসবুক লাইভের পর সংবাদ সম্মেলন করেন স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন। তিনি সংবাদ সম্মেলনে পাল্টা অভিযোগ তুলে বলেন, রকিব তার প্রায় সোয়া ১১ শতাংশ জমি দখল করে গাড়ির শো-রুম করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী থেকে শুরু করে সরকারের বিভিন্ন দফতরে তিনি এ বিষয়ে অভিযোগ দিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: অস্কারের মঞ্চে 'উপেক্ষা'? আক্ষেপ প্রকাশ করলেন রাম চরণ

ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের করা মামলায় মাহিকে কারাগারে পাঠানো হয়েছে শনিবার বেলা দেড়টা নাগাদ। গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো.ইকবাল হোসেন মাহিকে গাজীপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি আদালত পুলিশের পরিদর্শক শাহাদাত হোসেন নিশ্চিত করেছেন। 

 

Mahiya Mahi Bangladeshi actress arrested

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) মো. আহসানুল হক বলেন, "ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মাহিকে গ্রেফতার করা হয়। এরপর তাঁকে আদালতে নেওয়া হয়। আদালতের বিচারক মাহিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে অন্তঃসত্ত্বা হওয়ায় তাঁর রিমান্ড চাওয়া হয়নি।" 

আরও পড়ুন: সামনের মাসেই শেষ হচ্ছে 'মিঠাই'? ফের নয়া জল্পনা

 মাহিয়া মাহিকে গ্রেফতারের পর গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম সাংবাদিক সম্মেলনে বলেন, "মাহিয়া মাহি জমি সংক্রান্ত ঘটনায় পুলিশ বিভাগ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ব্যাপারে ফেইসবুক লাইভে মিথ্যে মন্তব্য করেছেন। তিনি প্রতিপক্ষের ব্যাপারেও মন্তব্য করেছেন। এভাবে একটি প্রতিষ্ঠানের ব্যাপারে তিনি মন্তব্য করার অধিকার রাখেন না।"  

আরও পড়ুন: হোটেলের ঘরে তরুণীকে ধর্ষণ, গ্রেফতার জনপ্রিয় কমেডিয়ান

নজরুল ইসলাম বলেন, "মাহির বিরুদ্ধে পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে। তাঁর প্রতিপক্ষের লোকজন জমি সংক্রান্ত ঘটনায় অইনশৃঙ্খলা অবনতি সংক্রান্ত মামলা করেছেন। মাহিকে বেলা পৌনে ১২টা নাগাদ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছে।" 

আরও পড়ুন: 'ব্র্যান্ড অ্যাম্বাসেডর' দেব, প্রসেনজিত্‍ বললেন, 'আমি কেন হঠাত্‍...'

তিনি জানান, শুক্রবার রাতে মাহির প্রতিপক্ষের দেওয়া মামলায় অভিযুক্ত সাজ্জাদ হোসেন সোহাগ, আশিকুর রহমান, ফাহিম হোসেন হৃদয়, জুয়েল রহমান, জমশের আলী, মোস্তাক আহমেদ, খালিদ সাইফুল্লাহ জুলহাস, সুজন মন্ডল ও মাহবুব হাসান সাব্বিরকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। কমিশনার বলেন, "মাহির স্বামী রকিব সরকারের বিরুদ্ধে এর আগে অস্ত্র, হত্যা ও ধর্ষণের তিনটি মামলা রয়েছে। ওই মামলাগুলিতে কেউ সাক্ষী দেননি। কিন্তু ঘটনা সত্য ছিল। তবে এখন মামলাগুলো পুনরায় তদন্ত ও সাক্ষ্য প্রমাণ গ্রহণের সুযোগ রয়েছে। এছাড়া রকিবের বিরুদ্ধে প্রতি নিয়ত আমাদের কাছে বিভিন্ন অভিযোগ আসছে।" 

 

Advertisement