scorecardresearch
 

Dev- Prosenjit: 'ব্র্যান্ড অ্যাম্বাসেডর' দেব, প্রসেনজিত্‍ বললেন, 'আমি কেন হঠাত্‍...'

Dev- Prosenjit: এই খবর সামনে আসার পর থেকেই মিশ্র প্রতিক্রিয়া আসছে সব মহলে। নেটমাধ্যমে অনেকে প্রশ্ন তুলেছেন, তৃণমূল সাংসদ হওয়ার কারণেই কি, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে এই দায়িত্ব না দিয়ে, দেবকে বেছে নেওয়া হল? 

Advertisement
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দেব (ছবি: ফেসবুক) প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দেব (ছবি: ফেসবুক)

বাংলার পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর (West Bengal Tourism Brand Ambassador) হলেন দেব (Dev)। নতুন দায়িত্ব এসেছে অভিনেত- সাংসদের কাঁধে। বুধবার নবান্ন সভাগৃহে ইন্ডাস্ট্রিয়াল প্রোমোশনের বৈঠকে এই প্রস্তাব দেবকে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এতদিন শাহরুখ খান পালন (Shahrukh Khan) করছিলেন এই দায়িত্ব। তবে বলিউড বাদশা অত্যন্ত ব্যস্ত। তাই তাঁর পাশাপাশি দেবও দেখবেন রাজ্যের এই দিকটা

এই খবর সামনে আসার পর থেকেই মিশ্র প্রতিক্রিয়া আসছে সব মহলে। অনেকের মতে এতদিন পর 'ঘরের ছেলে' মর্যাদা পেয়েছে। আবার অনেকে অখুশি এই সিদ্ধান্তে। নেটমাধ্যমে অনেকে প্রশ্ন তুলেছেন, তৃণমূল সাংসদ হওয়ার কারণেই কি, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) মতো প্রবীণ টলিউড সুপারস্টারকে এই দায়িত্ব না দিয়ে, দেবকে বেছে নেওয়া হল? 

bangla.aajtak.in -র তরফে যোগাযোগ করা হয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে। এপ্রসঙ্গে অভিনেতা বললেন, "এটা খুবই ভাল কথা। দেব এমনিতেও সাংসদ, ও খুব ভাল কাজ করবে। এর তো সিনেমার সঙ্গে কোনও সম্পর্ক নেই, এটা ট্যুরিজম নিয়ে। আমার বিশ্বাস, আমাদের রাজ্যে জন্যে এটা খুব ভাল হবে। আমার মনে হয়, শাহরুখ থাকা বা দেব আসা এটা গুরুত্বপূর্ণ না। আমার মনে হয় কলকাতার ছেলে, আমাদের ভবিষ্যৎ, দেব আমাদের জন্য ভাল কিছুই করবে।"

আরও পড়ুন: ছিঁচকে চোর', 'চিটিংবাজ'... সোশ্যালে বনিকে কী না বলছেন নেটিজেনরা! দেখুন...

তিনি আরও যোগ করলেন, "শাহরুখ আমাদের খুব কাছের বন্ধুর মতো। এক্ষেত্রে আরেকজন মানুষ দরকার হয় কাজ করার মতো। প্রেসিডেন্ট হয় একজন, সেক্রেটারি হয় আরেকজন। দু'জনকে কাজ করতে হয়। শাহরুখ তো খুব ব্যস্ত থাকেন...এজন্যে আমার মনে হয় দেব খুব ভাল ভাবেই কাজটা করতে পারবে।"       

আরও পড়ুন: রোশনের বিরুদ্ধে শ্রাবন্তীর খোরপোষ মামলায় নতুন মোড়

Advertisement

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে এই প্রস্তাব না গিয়ে দেবের কাছে গেল। এই সিদ্ধান্তে কি কিছুটা অভিমান হল টলিউড সুপারস্টারের? তাঁর জবাব, "আমি কেন হঠাৎ এর ভিতরে ঢুকতে যাব? না খারাপ লাগার কোনও জায়গাই নেই। এছাড়া আমার সময়ও নেই। এমনকী ওখানে কাল আমারও যাওয়ার কথা ছিল, কিন্তু যেতে পারিনি শ্যুটিংয়ের জন্য। আর এত দায়িত্বপূর্ণ একটা জিনিস করতে গেলে একটা বয়সের ব্যাপার থাকে। কুড়ি বছর আগে আমার যা এনার্জি ছিল, এখন নেই। নিজের সময়টুকু কাজ করি, বাকি সময়টা রেস্ট নিই।"      

আরও পড়ুন: বড় পর্দায় ফিরছেন একেন, পাহাড়ের পর এবার রহস্যের জট খুলবেন মরুভূমিতে 

নবান্নের সভাগৃহে  বৈঠক চলাকালীনই দেবকে বাংলার পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার প্রস্তাব দিয়ে মমতা বলেন, "আমাদের শাহরুখ আছে। একটা ভিডিও করে দিয়েছিল ও। কিন্তু ও তো খুব ব্যস্ত। সময় পায় না। দেব তুমি বাংলার পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে একটু কাজ করবে!"

আরও পড়ুন: 'শকুনের অভিশাপে গরু মরে না...', কটাক্ষ নিয়ে বিয়ের পর মুখ খুললেন দুর্নিবার- মোহর

এদিকে এই মুহূর্তে বাংলার পর্যটন বিভাগের দায়িত্বে রয়েছেন বাবুল সুপ্রিয়। তাঁর সামনেই এই কথা বলেন মুখ্যমন্ত্রী। মমতা আরও বলেন, "এই দেবকে বাংলার পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করো তো তোমরা! আগে একটা ভাল করে পর্যটন নিয়ে ভিডিও বানিয়ে নাও। তার পর দেবরা মিলে করুক।" এব্যাপারে বিজ্ঞাপন বানানোর জন্য মুখ্যমন্ত্রী গুরু দায়িত্ব দেন চিত্র পরিচালক গৌতম ঘোষকে। দেবের উদ্দেশে মমতা বলেন, "তুমি আরও দু’তিনজনকে নিয়ে কাজটা সামলে নিও"। এ নিয়ে দেবের মতামত চেয়ে তিনি প্রশ্ন করেন, "দেব তুমি কিছু বলবে?" হেসে এদিক ওদিক তাকিয়ে দেব উত্তর, "না না, কিছু বলব না।" 

আরও পড়ুন: 'খড়কুটো'-র সঙ্গে 'বালিঝড়'-র দৃশ্যে মিল, TRP বাড়াতে 'সৌগুন' ঘুঁটি?

প্রসঙ্গত, দেবের সঙ্গে খুব ভাল সম্পর্ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। গত সেপ্টেম্বর মাসে দেবের প্রযোজনা সংস্থার ব্যানারে মুক্তি পেয়েছে পথিকৃৎ বসুর ছবি 'কাছের মানুষ'। এই ছবিতে অভিনয় করেছেন প্রসেনজিৎ। এর আগেও 'জুলফিকর', 'ককপিট' ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল দেব - প্রসেনজিৎকে। 

 

Advertisement