scorecardresearch
 

Rajinikanth Political Entry: বড় খবর! নতুন দল নিয়ে রাজনীতির মঞ্চে পা রাখছেন না রজনীকান্ত

তামিলনাড়ুতে আসন্ন বিধানসভা নির্বাচনের আগেই রাজনীতির মঞ্চে পা রাখার কথা ছিল দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের (Rajinikanth)‌। কথা ছিল জানুয়ারি মাসেই নতুন রাজনৈতি দল গঠন করবেন তিনি। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ালো শারীরিক অবস্থা। এই মুহূর্তে রাজনীতিতে পা রাখবেন না রজনীকান্ত,মঙ্গলবার নিজেই একথা ট্যুইট করে জানালেন তিনি। 

Advertisement
রজনীকান্ত রজনীকান্ত
হাইলাইটস
  • তামিলনাড়ুতে আসন্ন বিধানসভা নির্বাচনের আগেই বড় খবর।
  • রাজনীতির মঞ্চে পা রাখছেন না রজনীকান্ত।
  • শারীরিক অসুস্থতার জন্যেই এই সিদ্ধান্ত তাঁর।

তামিলনাড়ুতে আসন্ন বিধানসভা নির্বাচনের আগেই রাজনীতির মঞ্চে পা রাখার কথা ছিল দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের (Rajinikanth)‌। কথা ছিল জানুয়ারি মাসেই নতুন রাজনৈতি দল গঠন করবেন তিনি এবং এই নিয়ে বড় ঘোষণা করবেন আগামী ৩১ ডিসেম্বর। নিজেই ট্যুইট করে একথা জানিয়েছিলেন থালাইভা। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ালো শারীরিক অবস্থা। এই মুহূর্তে রাজনীতিতে পা রাখবেন না রজনীকান্ত,মঙ্গলবার নিজেই একথা ট্যুইট করে জানালেন তিনি। 

রাজনীতিতে আসার কথা ২০১৭ সালের ৩১ ডিসেম্বর ঘোষণা করেছিলেন রজনীকান্ত। ডিসেম্বরের শুরুতেই চেন্নাইয়ে রজনী মাক্কাল মান্দ্রাম সংগঠনের সদস্যদের নিয়ে বৈঠক করেছিলেন তিনি। এই রকম একটা ঘোষণা যে খুব শীঘ্রই আসতে চলেছে তার আঁচ পাওয়া  গিয়েছিল তখনই। সেদিনের বৈঠকে উপস্থিত ছিলেন দলের জেলা সম্পাদক-সহ আরও ৫২ জন নেতা।

বৈঠক থেকে বেড়িয়ে তিনি জানিয়েছিলেন, "আজকের বৈঠকে জেলা সম্পাদকদের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। ওঁদের মতামত আমি শুনলাম। ওঁরা জানিয়েছে, আমি যা সিদ্ধান্ত নেব ওঁরা আমার পাশে থাকবে। তাই যত শীঘ্র সম্ভব আমি আমার সিদ্ধান্ত জানাব।" কিন্তু শারীরিক অসুস্থতার জেরে এই মুহূর্তে তিনি আসছেন তা রাজনীতিতে। তিনি লিখেছেন,"এটি ঈশ্বরের সাবধান বার্তা। রাজনীতিতে যোগ না দিয়েই আমি সাধারণ মানুষের পাশে থাকবো।"

 

গত ২৫ ডিসেম্বর সকালে গুরুতর অসুস্থ হয়ে হায়দরাবাদের অ্যাপোলো হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই দক্ষিণী সুপারস্টার। কিছু দিন আগেই 'আন্নাথ্থে' (Annaatthe)-র সেটের আট জন করোনায় আক্রান্ত হন। তবে রজনীকান্তের কোভিড -১৯ রিপোর্ট নেগেটিভ আসে। পরীক্ষার পরেও তাঁর রক্তচাপে ওঠানামা করেছিলেন। তাঁর রক্তচাপ ওঠা নামা করার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গত সোমবার হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। তবে চিকিৎসকের পরামর্শে রয়েছেন বিশ্রামে ও কড়া ডায়েটে

Advertisement

কয়েক বছর আগে রজনীকান্ত একটি রাজনৈতিক দল গঠনের কথা ঘোষণা করেছিলেন। কিন্তু পরে শারীরিক অসুস্থতার জন্যে এই নিয়ে কোনও কিছু সেভাবে এগোয়নি। ২০১৬ সালে তাঁর কিডনি প্রতিস্থাপন হয়। এরপর নিয়েছিলেন দীর্ঘ বিরতি। এরপর ২০২১ সালের এপ্রিল মাসে বিধানসভা নির্বাচন তামিলনাড়ুতে। তাই তার আগেই জোরকদমে শুরু হয়েছিল প্রস্তুতি। আসন্ন নির্বাচনের আগেই নতুন স্ট্র্যাটেজি ছোকেছিলেন এই দক্ষিণী সুপারস্টার।

আরও পড়ুন: তৃণমূলের হয়ে প্রচার করে ভারত ছাড়তে হয়েছিল, ফের রাজনীতির ময়দানে ফেরদৌস

নতুন দল আসবে এই ঘোষণার পর ত্রিচির শ্রীরাঙ্গামে উদযাপন শুরু করেছিলেন রজনী ভক্তরা। বাজি ফাটিয়ে, মিষ্টি মুখ করিয়ে এবং রজনীকে রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী ডেকে চলেছিল স্লোগান পর্বও। তাঁরা মনে প্রাণে চাইতেন তাঁদের প্রিয় 'আন্না' পরবর্তী মুখ্যমন্ত্রী হয়ে আসুক। 

এমজি রামচন্দ্রন, জয়ললিতা, করুণানিধির এই তিন চলচ্চিত্র জগৎ থেকে আসা মুখ্যমন্ত্রীর প্রয়াণের পর তামিলনাড়ুর রাজনীতিতে রজনীকান্ত একটা বড় জায়গা করে নিতে পারেন এমনটা মনে করা হচ্ছে। দ্রাবিড় রাজনীতিতে এবার রজনীকান্তের অভিষেক এবং সেই সঙ্গে তাঁর স্বতন্ত্র দলের ঘোষণা করবেন, সেদিকে মুখিয়ে আছেন অনেকেই।

আরও পড়ুন: Feluda Pherot Review: মাস্টার কার্ড টোটা, বাঁধা ছকের বাইরে সৃজিতের 'ফেলুদা' ম্যাজিক

আপাতত এক সপ্তাহ তাঁকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে। তার সঙ্গে মেনে চলতে হবে উপযুক্ত ডায়েট ও ওষুধ খেতে হবে নিয়মিত। চিকিৎসকেরা পরামর্শ দিয়েছেন যাতে এই মুহূর্তে শারীরিক ও মানসিক কোনও চাপ না নেন রজনীকান্ত।

Advertisement